শিক্ষাকে সম্পূর্ণ অবৈতনিক করে দেয়া হবে : প্রধানমন্ত্রী

0
123

02 (10)সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের সেবক হিসাবে আমরা কাজ করতে চাই। সরকারি কর্মকর্তাদেরকেও এ বিষয়ে সজাগ থাকতে হবে। সব কিছুই হবে জনগণের কল্যান নিশ্চিত করা। জনকল্যাণকে ঘিরেই আমাদের কাজ আবর্তিত হবে। প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তান আমলে আমরা অবহেলার স্বীকার হয়েছি।

স্বাধীনতা অর্জনের মধ্যদিয়ে আমরা সে অবস্থা থেকে বের হয়ে আসতে পেরেছি। বিসিএস প্রশাসন একাডেমিতে কোর্স সমাপনি অনুষ্ঠানে বক্তৃতা দেয়ার সময় প্রধানমন্ত্রী একথা বলেন। এর আগে আমরা যখন ক্ষমতায় ছিলাম তখন স্বাস্থ্যখাতে আমরা বেশ কিছু জনকল্যাণমূলক কর্মসূচি বাস্তবায়ন করেছিলাম। কিন্তু বিএনপি ক্ষমতায় এসে তা বন্ধ করে দেয়।তবে আমরা পুনরায় ক্ষমতায় আসার পর তা আবার চালু করেছি।

আন্তরিকতার সঙ্গে কাজ করলে সীমিত সম্পদ দিয়েও অনেক কিছু করা সম্ভব তা আমরা দেখিয়েছি।তবে বিএনপি যদি ধ্বংসাত্বক কর্মসূচি না চালাতো তাহলে আমরা অনেক কিছু করা সম্ভব হতো। বিদ্যুৎ ব্যবস্থায় ব্যাপক সাফল্য অর্জন করেছি।শিক্ষায়ও যুগান্তকারী পরিবর্তন এসেছে। তিনি বলেন, শিক্ষাকে সম্পূর্ণ অবৈতনিক করে দেয়া হবে। শিক্ষা সারা জাতির উন্নয়ন সম্ভব নয়। শিক্ষায় বিনিয়োগকে অন্য বিনিয়োগের সঙ্গে তুলনা করলে চলবে না।শিক্ষিত জাতি ছাড়া কোনো কিছুই করা সম্ভব নয়। তিনি বলেন, আমাদের হাতে তিন বছর সময় আছে ঠিক এর মধ্যেই আমরা অনেক কিছু করতে চাই।এই সময়ের মধ্যে আমরা ক্ষুধামূক্ত জাতি গড়ে তুলতে চাই।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here