পুর্ব শাপলাবাগের কানাছড়া অবৈধভাবে দখলের অভিযোগ

0
150

89সিলেটের সংবাদ ডটকম: সিলেট সদর উপজেলার টুলটিকর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পূর্ব শাপলাবাগ আবাসিক এলাকার কানাছড়া ভরাট করে ঘরবাড়ি তৈরী করা হচ্ছে। অবৈধ ভাবে মাটি ভরাট ও দখল করে ঘরবাড়ী তৈরী করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

কানাচড়া ভরাটের ফলে পানি নিস্কাশনে বাধা হয়ে দাড়িয়েছে যার জন্য একটু বৃষ্টি হলে পুর্ব শাপলাবাগ এলাকার রাস্তাঘাট ও বাসা-বাড়ীতে জলবদ্ধতা সৃষ্টি হয়। জলাবদ্ধতার কারনে স্কুল-কলেজ, অফিস-আদালতে যেতে সমস্যায় পড়তে হয় এলাকাবাসীকে।

এলাকাবাসীর অভিযোগ ও স্হানীয় সুত্র থেকে জানা যায়, পুর্ব শাপলাবাগ এলাকার আব্দুছ সালাম, ঠিকাদার সফিক, ব্যাংকার কালাম, জুবের খান, দেশী মেম্বার সহ বেশ কয়েকজন মিলে কানাছড়ার উপরে বাসা বাড়ী ও মাটি ভরাট করে চড়া দখল করছেন। যার কারনে একটু বৃষ্টি হলে জলবদ্ধতা সৃষ্টি হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পুর্ব শাপলাবাগের আব্দুছ সালাম রোডে কোমরপানি ভেঙ্গে স্কুল কলেজ ছাত্র/ছাত্রীরাসহ পথ চারীরা চলাচল করছেন। কানাচড়া খনন ও অবৈধ দখল মুক্ত করতে সিলেট জেলা প্রশাসকের বরাবরে স্মারক লিপি প্রধান করা হয়েছে বলে এলাকাবাসী জানান। এব্যাপারে টুলটিকর ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের দৃষ্টি আর্কষণ করেন এলাকাবাসী।

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here