দ. কোরিয়ায় মার্স ভাইরাস : ৯ শতাধিক স্কুল-কলেজ বন্ধ

0
95

4 (2)সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দক্ষিণ কোরিয়ায় মার্স ভাইরাস আতঙ্কে বন্ধ করে দেয়া হয়েছে দেশটির নয়শ’র বেশি স্কুল ও কলেজ। আজ এসব স্কুল-কলেজের ফটক বন্ধ রয়েছে। দেশটিতে এ পর্যন্ত এ ভাইরাসে ৩৫ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে দুই জন। এর ফলে মানুষের মধ্যে ব্যাপক আতঙ্ক বিরাজ করছে। অনেক মানুষ মুখোশ বা মুখবন্ধনী পরে গণপরিবহনে চলাফেরা করছেন।

যেসব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে সেগুলোর মধ্যে কিন্ডারগার্টেন থেকে শুরু করে কলেজ পর্যন্ত রয়েছে। দক্ষিণ কোরিয়ায় ২০ মে মার্স ভাইরাসে আক্রান্ত প্রথম কোনো ব্যক্তি চিহ্নিত হন। ৬৮ বছর বয়সী ওই ব্যক্তি এর আগে সৌদি আরব সফর করেছিলেন।

মার্স ভাইরাস নিয়ে আতঙ্কের কারণে বিদেশি পর্যটকদের সংখ্যাও কমে গেছে। কোরিয়া পর্যটন সংস্থা (কেটিও) জানিয়েছে, প্রায় সাত হাজার পর্যটক দক্ষিণ কোরিয়ায় তাদের পরিকল্পিত ভ্রমণ বাতিল করেছেন। এই পর্যটকদের অধিকাংশই চীন ও তাইওয়ানের।

মিডল ইস্ট রেসপিরেটরি সিনড্রোম বা মার্স নামের এই ভাইরাসের প্রাদুর্ভাব সবচেয়ে বেশি সৌদি আরবে। তবে এ পর্যন্ত ২০ টির বেশি দেশে মার্স ভাইরাস ছড়িয়েছে। এই ভাইরাসের এখনও কোনো চিকিৎসা বা টিকা নেই। সেনাবাহিনীতেও এ ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে বলে জানানো হয়েছে।

(Visited 8 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here