এবার ২৫ হাজার লোক হজে যেতে পারবে না

0
148

55সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: চলতি বছরে ২৫ হাজার লোক হজে যেতে পারবেন না। সৌদি আরবের নির্ধারিত কোটা ১ লাখ ১ হাজার ৭শ’ ৫৮ জন ছাড়াও অতিরিক্ত ২৫ হাজার হজযাত্রীর জন্য বাংলাদেশ সরকার যে সুপারিশ করেছিল সৌদি সরকার তা নাকচ করে দিয়েছে।

মঙ্গলবার ধর্মমন্ত্রণায়লের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি আরবের নির্ধারিত কোটা ১ লাখ ১ হাজার ৭ শত ৫৮ জনের অতিরিক্ত ২৫ হাজার হজযাত্রীর কোটার জন্য যে সুপারিশ করা হয়েছিল সৌদি সরকার তা নাকচ করে দিয়েছে। তবে ধর্মবিষয়ক মন্ত্রণালয় কোটা ভিত্তিতে চেষ্টা অব্যাহত রেখেছে এবং সৌদি সরকার তা বর্ধিত করলে গণমাধ্যম কর্মীদেরকে জানানো হবে।

নির্ধারিত কোটার মধ্যে যে সকল এজেন্ড যে পরিমাণ হজযাত্রী পাঠানোর জন্য যোগ্য প্রমাণিত হয়েছে তাদেরকে আগামী ১৮ জুনের মধ্যে সৌদি আরবের ব্যাংক হিসাব খোলা, টাকা জমা ও বাড়ি ভাড়া চুক্তি চুক্তিসহ যাবতীয় কাজ সম্পাদন করার অনুরোধ করা হয়েছে। নির্ধারিত তারিখের মধ্যে এসব কাজ সম্পন্ন করতে ব্যর্থ হলে এজেন্ডগুলো তাদের হজযাত্রী পাঠাতে ব্যর্থ হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। হজ এজেন্ডগুলোর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here