দক্ষিণ সুরমার জৈন্তার খাল খনন কার্যক্রম শুরু

1
162

4 (3)সিলেটের সংবাদ ডটকম: দক্ষিণ সুরমাবাসীর দীর্ঘদিনের দাবি জৈন্তার খাল খননে নেমেছে সিলেট সিটি কর্পোরেশন। সিলেট নগরীকে জলাবদ্ধতামুক্ত রাখতে সিলেট সিটি কর্পোরেশনের চলমান কার্যক্রমের অংশ হিসেবে এই খনন কার্যক্রম শুরু হয়েছে। দক্ষিন সুরমার ২৫ নম্বর ওয়ার্ডের কায়েস্তরাইল এলাকায় জৈন্তার খালের অবস্থান। বুধবার সকাল থেকে এস্কাভেটর দিয়ে এই খনন কাজ শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব, সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নুর আজিজুর রহমান, প্যানেল মেয়র ও সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর এডভোকেট রোকশানা বেগম শাহনাজ, ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টুসহ এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। স্থানীয় এলাকাবাসী জানিয়েছেন, দীর্ঘদিন থেকে এই জৈন্তার খাল খনন না করার কারণে খালটি দিয়ে পানি প্রবাহ কার্যক্রম হুমকীর মুখে পড়েছিল।

এই অঞ্চলের জলাবদ্ধতা নিরসনের স্বার্থে এই খাল খনন এবং পরিস্কার রাখা জরুরী হয়ে পড়েছে। সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানিয়েছেন, সিলেট সিটি কর্পোরেশন এলাকাকে সবসময় জলাবদ্ধমুক্ত রাখতে সিটি কর্পোরেশনের কার্যক্রম চলমান রয়েছে। এই কার্যক্রমের আওতায় বিভিন্ন ছড়া, খাল ও ড্রেন পরিস্কার করা হচ্ছে। একইসাথে একাধিক খালও এস্কাভেটর দিয়ে খনন করা হচ্ছে। এসব কাজকে গতিশীল করতে চলতি সপ্তাহ থেকে অতিরিক্ত প্রায় অর্ধশতাধিক পরিচ্ছন্নতাকর্মীকেও নিয়োজিত করা হয়েছে।

(Visited 9 times, 1 visits today)

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here