বিকেলে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

0
164

5 (11)সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সফরকারী ভারতে বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বিকেলে মুখোমুখি হচ্ছে স্বাগতিক বাংলাদেশ। মাহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন পুর্ণ শক্তির ভারতীয় দলও প্রস্তুত বাংলাদেশের মোকাবেলায়। বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিবারাত্রির ম্যাচটি বেলা ৩টায় শুরু হবে।

ভারতের বিপক্ষে এ ম্যাচটিতে জয়কেই বড় লক্ষ্য হিসেবে দেখছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি বলেন, ‘যে কোন সিরিজে প্রথম ম্যাচটি গুরুত্বপূর্ণ।  যে দল প্রথম ম্যাচটিতে জয় পাবে তাদের জন্য পুরো সিরিজেই সাফল্যের দরজা খোলা থাকবে। আর আমরা এখন এমন পরিসংখ্যানের সামনে দাঁড়িয়ে যে ওই চিন্তাটা মাথায় আনা স্বাভাবিক। তবে এটা কোন না কোন সময় অতিরিক্ত প্রেসার হয়ে দাঁড়াতে পারে। আমরা চাচ্ছি যে ক্রিকেটাররা এটা নিয়ে না ভাবুক। যারা দলে আছে যারা খেলবে সবাই ম্যাচ বাই ম্যাচ খেলাটাই ভাল।

এ পর্যন্ত বাংলাদেশ ভারত ওয়ানডেতে ২৯ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে বাংলাদেশ জয় পেয়েছে মাত্র ৩ বার।  হেরেছে ২৫টিতে আর বৃষ্টির কারণে হয়নি একটি ম্যাচ। আজ বাংলাদেশ দল ৬০তম দ্বি-পাক্ষিক ওয়ানডে সিরিজ খেলতে মাঠে নামবে। তবে ভারতের বিপক্ষে এটি চতুর্থ। দ্বি-পাক্ষিক ওয়ানডে সিরিজে ২০০৪ সালে মাত্র একটি জয় পায় বাংলাদেশ। এরপর ২০০৭ ও ২০১৪ সালে দুটি সিরিজ খেলে একটিতেও জয়ের মুখ দেখেনি টাইগাররা।

২০০৭ বিশ্বকাপের পর আবারও ভারতের বিপক্ষে তৃতীয় জয় আসে এশিয়া কাপে। এবার অবশ্য দিন বদলের গান শুনিয়ে মাঠে নামছে মাশরাফি বাহিনী। স্কোয়াড:- বাংলাদেশ (সম্ভাব্য): মাশরাফি বিন মর্তুজা (অধি:), তামিম ইকবাল, সৌম্য সরকার, মোমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, রনি তালুকদার, মুস্তাফিজুর রহমান ও লিটন দাস।

ভারত (সম্ভাব্য): মাহেন্দ্র সিং ধোনি (অধি:), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরটা কোহলি, সুরেশ রায়না, আম্বাতি রাইদু, আজিঙ্কা রাহানে, রবিন্দ্র জাদেজা, ধাওয়াল কুরকারনি, রবিচন্দ্রন অশ্বিন, স্টুয়ার্ট বিনি, অক্ষর প্যাটেল, মোহিত শর্মা, উমেষ যাদব ও ভুবনেশ্বর কুমার।

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here