রোববার সিলেট আদালতে আনা হচ্ছে মেয়র আরিফ ও গৌছকে

0
103

11সিলেটের সংবাদ ডটকম: সিলেটের আদালতে হাজির করা হবে কারাগারে আটক সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জের মেয়র জিকে গৌছকে। বহুল আলোচিত সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলা আটক এ দুই মেয়রকে রোববার সিলেটের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে হাজির করা হবে বলে আদালত সূত্রে জানা গেছে।

সিলেট আদলতে আসার পূর্বে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মোঃ আতাবুল্লাহ আলোচিত এই মামলাটি দ্রুত নিষ্পত্তির লক্ষে সিলেট বিভাগীয় দ্রুত বিচার  ট্রাইব্যুনালে পাঠানোর আদেশ প্রদান করেন। এর আগে গত ২ জুন হবিগঞ্জ জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম নিশাত সুলতানার আদালত থেকে মামলাটি জেলা ও দায়রা জজ আদালতে পাঠানো হয়েছিল।

এদিকে,আলোচিত এই হত্যা মামলায় কারাগারে আটক রয়েছেন হবিগঞ্জ পৌর মেয়র গৌছ ও সিসিক’র মেয়র আরিফুল হক চৌধুরী। সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী সাগর আহমদ জানান, সাবেক অর্থ মন্ত্রী ও আওয়ামীলীগ নেতা শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় আটককৃতদের আদালতে হাজিরের জন্য কারাগারে (পিডবিউ) প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে সিলেটের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট কিশোর কুমার কর জানান,সাবেক অর্থ মন্ত্রী ও আওয়ামীলীগ নেতা শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার পূর্ব নির্ধারিত তারিখ রয়েছে ২১ জুন আজ রবিবার।

তাই এ মামলায় আটক সিসিক ও হবিগঞ্জের মেয়রকে আদালতে হাজির করা হবে। উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামীলীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের সময় অর্থমন্ত্রী ছিলেন কিবরিয়া। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামীলীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here