সিলেটে লাইসেন্সভুক্ত ৮০৬টি আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল : বিদায়ী জেলা প্রশাসক

0
123

1 (1)সিলেটের সংবাদ ডটকম: সিলেটে ৩ হাজার ৬টি লাইসেন্সভুক্ত আগ্নেয়াস্ত্র ছিল। দীর্ঘদিন থেকে নবায়ন না করায় গত ২২ জুন ৮০৬টি অস্ত্রের লাইসেন্স বাতিল করা হয়েছে। বুধবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে জেলা প্রশাসন আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

সরকার নির্দেশে গঠিত জেলা মিডিয়া সেলের প্রথম প্রেস ব্রিফিংয়ে সিলেট জেলা প্রশাসন গৃহিত ও পরিচালিত উন্নয়ন ও সেবামূলক কার্যক্রম তোলে ধরা হয়। প্রেসব্রিফিংয়ে চলতি বছরে জেলা প্রশাসনের বিভিন্ন কার্যক্রমের বর্ণনা দিয়ে জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম বলেন, মুক্তিযোদ্ধাদের সার্বিক কল্যাণের স্বার্থে ২০১২ সালে সিলেটের জেলা প্রশাসনের পক্ষ থেকে ‘সিলেট মুক্তিযোদ্ধা কল্যাণ তহবিল’ গঠন করা হয়।

যেখানে জেলা প্রশাসনের কার্যালয়ের সকল কর্মকর্তা, কর্মচারি নিজেদের বেতনের ১ ভাগ প্রদান করেন। পরে স্থানীয় আরো অনেকে সহযোগিতা করেন। বর্তমানে এই তহবিলে ১৫ লাখ টাকা জমা আছে। শহিদুল ইসলাম আরও বলেন, এই তহবিলের মুনাফা থেকে মুক্তিযোদ্ধাদের অনুদান প্রদান করা হয়। বিদায়ী জেলা প্রশাসক বলেন, সেবার মান বাড়ানোর জন্য আমরা সব চেষ্টা করছি। এর ফলে হয়রানিও অনেকাংশে কমছে।

জেলার সব ইউনিয়ন চেয়ারম্যান, চৌকিদার থেকে সব কর্মকর্তা কর্মচারি বেতন ভাতা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দেওয়া হচ্ছে। এই কার্যক্রম সিলেটে প্রথম শুরু হয়েছে। এখন সারা দেশে হচ্ছে। তিনি আরো জানান, সিলেটে সুবিধাবঞ্চিত ৫৩৫ শিশুকে নিয়ে ‘ইনক্লোসিভ স্কুল এন্ড কলেজ’ নামে একটি প্রতিষ্ঠান ২০১৩ সাল থেকে চালু হয়েছে। যেখানে কম্পিউটার ল্যাবও রয়েছে। গত বছরে পিএসসি ও জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ উত্তীর্ণ হয়েছে এ স্কুলের শিক্ষার্থীরা।

তিনি বলেন, দুই বছর দেড় মাস সময় সিলেটের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছি। সিলেটবাসীর সহযোগিতা পেয়েছি। আপনাদের কথা চিরদিন স্মরণ থাকবে। এছাড়া প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন, জেলা প্রশাসনের আইসি ও শিক্ষা শাখার সহকারি কমিশনার মো. আতাউল গণি ওসমানী।

সাংবাদিকদের পক্ষে বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি ও বিটিভি’র প্রতিনিধি আজিজ আহমদ সেলিম। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মিরাজুল ইসলাম উকিল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, সিলেট জেলা তথ্য অফিসের উপ-পরিচালক জুলিয়া যেসমিন মিলি প্রমুখ।

(Visited 8 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here