জাফলংয়ের পিয়াইন নদীতে বোমা মেশিনের সরঞ্জাম ধ্বংস

0
114

5 (4)ইলিয়াস আকরাম, গোয়াইনঘাট থেকে: সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে পিয়াইন নদীতে নিষিদ্ধ ঘোষিত বোমা (ড্রেজার) মেশিন দিয়ে পাথর উত্তলন বন্ধ করতে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তরের সহায়তায় গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সালাহ উদ্দিনের নেতৃত্বে  শনিবার দুপুরে এই অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালে জাফলংয়ের কান্দুবস্তী ও জাফলং চা-বাগান এলাকায় পিয়াইন নদীর চর ও তীরবর্তী ১০টি বোমা মেশিনের সরঞ্জাম ধ্বংস করা হয়। এসময় পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিদর্শক পারভেজ আহমেদ, পুর্ব জাফলং ইউপি চেয়ারম্যান হামিদুল হক ভুইয়া বাবুল, গোয়াইনঘাট থানার সাব ইন্সপেক্টর ইউনুস আলী, ইউপি সদস্য সারভেন মাহালীসহ পুলিশ ও আনসার ভিডিপির ৩০-৪০ জন সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য বেশ কিছুদিন থেকে একটি চক্র পিয়াইন নদীতে মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা উপক্ষো করে সম্পূর্ণ অবৈধ ভাবে বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলন করে আসছিল। যা স্থনীয় ভ’মি ও পরিবেশের ব্যাপক ক্ষতি সাধনকারী। এ বিষয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন পত্রপত্রিকায় বেশ কিছু প্রতিবেদনও প্রকাশিত হয়েছিল।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সালাহ উদ্দিন জানান জাফলং এর পিয়াইন নদী ও তদসংলগ্ন এলাকা থেকে অবৈধ পন্থায় পাথর উত্তোলনের সংবাদ পেয়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ পন্থায় পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত ১০ টি বোমা মেশিনের সরঞ্জাম ধ্বংস করা হয়েছে।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here