কর্ণফুলী টানেল নির্মাণে চীনের সঙ্গে চুক্তি সই

0
169

8 (5)সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: কর্ণফুলী নদীর নিচ দিয়ে টানেল নির্মাণে চীনের সঙ্গে চুক্তি সই করেছে বাংলাদেশ। ৪ কিলোমিটার দীর্ঘ এই টানেল নির্মাণে খরচ হবে ৮০৫ কোটি টাকা। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে বাংলাদেশের প্রতিনিধি দলের চীন সফরে এ চুক্তি সই হলো। মঙ্গলবার বাংলাদেশ সময় দুপুর দেড়টার দিকে (স্থানীয় সময় বেলা সাড়ে ৩টায়) চীনের রাজধানী বেইজিংয়ে সে দেশের পরিবহন মন্ত্রণালয়ে এই চুক্তি সই হয়।

সড়ক পরিবহন ও সেতু বিভাগ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও চীনের পরিবহনমন্ত্রী ইয়াং চুয়ান চাং’-এর উপস্থিতিতে বাংলাদেশের সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ও চীনের রাষ্ট্রীয় মালিকানাধীন নির্মাণ প্রতিষ্ঠান চায়না কমিউনিকেশন কনস্ট্রাকশন কোম্পানির চেয়ারম্যান লিউ কিচাও চুক্তি পত্রে সই করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি এ সময় উপস্থিত ছিলেন। চট্টগ্রামের কর্ণফুলী নদীর মোহনায় কাফকো-পতেঙ্গা পয়েন্টে টানেলটি নদীর পশ্চিম পাশে নেভাল গেট পয়েন্ট থেকে নদীর ১৫০ ফুট নিচ দিয়ে অপর পাশে গিয়ে উঠবে এবং দক্ষিণ পাড় থেকে সংযোগ সড়ক দিয়ে বাঁশখালী সড়কে গিয়ে মিলবে।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here