নাশকতায় জড়িত ‘র’বিষয়টি জাতিসংঘে তুলবে পাকিস্তান

0
134

8 (1)সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: পাকিস্তানের অভ্যন্তরে নাশকতামূলক তৎপরতায় ভারতের জড়িত থাকার বিষয়টি আন্তর্জাতিক পর্যায়ে তোলার সিদ্ধান্ত নিয়েছে ইসলামাবাদ। কয়েকটি সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন আজ (মঙ্গলবার) এ খবর দিয়েছে।

এতে বলা হয়েছে, যথাযথ ফোরামে এ বিষয়টি উত্থাপন নিয়ে আলোচনার জন্য জাতিসংঘে নিযুক্ত পাক রাষ্ট্রদূত মালিহা লোদিকে ইসলামাবাদে ডেকে পাঠানো হয়েছে। পাকিস্তানের ভেতর ভারতের গোয়েন্দা সংস্থা- রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং বা ‘র’-এর তৎপরতা সংক্রান্ত আলামত দেশটি জাতিসংঘ নিরাপত্তা পরিষদ এবং হিউম্যান রাইটস কমিশনে তুলবে বলে মনে করা হচ্ছে।

একটি সূত্রের বরাত দিয়ে দৈনিকটি লিখেছে, ‘র’-এর তৎপরতার আলামতগুলো সংগ্রহ করেছে নিরাপত্তার দায়িত্ব নিয়োজিত পাকিস্তানের সংস্থাগুলো। শিগগিরই ভারতের ‘প্রকৃত চেহারা’ বিশ্বের কাছে তুলে ধরা হবে। সন্ত্রাসবাদ ও নাশকতামূলক তৎপরতায় ভারতের গোয়েন্দা সংস্থাগুলোর জড়িত থাকার অকাট্য প্রমাণ ও আলামত পাক নিরাপত্তা সংস্থাগুলো সংগ্রহ করেছে বলে খবরে দাবি করা হয়েছে।

পাকিস্তানকে ‘অস্থিতিশীল’ করার লক্ষ্যে ভারত এ সব তৎপরতা চালিয়ে যাচ্ছে উল্লেখ করে সূত্রটি দাবি করেছে, ভারত কখনো মন থেকে পাকিস্তান সৃষ্টিকে মেনে নেয় নি এবং সব সময়ই পাকিস্তানকে অস্থিতিশীল করার চেষ্টায় নিয়োজিত রয়েছে।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here