বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

0
526

we116সিলেটের সংবাদ ডটকম: সিলেটের বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দিন আহমদ বলেছেন, ক্রীড়াঙ্গনে মহিলাদের অংশগ্রহণ করতে হবে। এজন্য ঘরমুখী মহিলাদের খেলাধুলায় উৎসাহী করা পাশাপাশি দক্ষ খেলোয়াড় হিসেবে গড়ে তোলতে হবে।

আমাদের মহিলারা ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধ সহ বিভিন্ন আন্দোলনে জোড়ালো ভুমিকা পালন করেছেন। তাই বর্তমান সময়ে মহিলারা সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছেন। বিশেষ করে খেলাধুলায় নারী সমাজের অগ্রণী ভ’মিকা পালন করা প্রয়োজন।

বিশ্ব পরিমন্ডলে সহজ পরিচয়ের অন্যতম হাতিয়ার আমাদের ক্রীড়াঙ্গন এবং খেলাধুলা। তিনি আরো বলেন, যেকোন কার্যক্রম পরিচালনা করতে অবশ্যই অর্থের প্রয়োজন কিন্তু সিলেটে মহিলাদের খেলাধুলায় সাফল্য বয়ে আনতে কোনো না কোনো উপায়ে অর্থের যোগান হবেই। ক্রীড়ামূলক অনুষ্ঠান বা খেলাধুলার সূচনা করলে এর সফল পরিসমাপ্তি ঘটবেই।

তাতে অর্থ কখনো বাধা হয়ে থাকে না। সিলেট বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথা গুলো বলেন। ২৩ জুলাই বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট জেলা ক্রীড়া ভবনে এই অনুষ্টানের আয়োজন করা হয়। সিলেট বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী ফাতেমা জামাল এর সভাপতিত্বে ও সংস্থার কার্যনির্বাহী পরিষদের সদস্য সাহানা জাফরীন রোজী এর সঞ্চালনায় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট সালমা সুলতানা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভানেত্রী মুনমুন আহসান, সিলেট জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী ও বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সদস্য মিতা বেগম, সিলেট জেলা মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভানেত্রী সালমা বাসিত ও সিলেট বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ হেলেন আহমদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শহিদুল ইসলাম চৌধুরী, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম এবং কার্যনির্বাহী পরিষদের সদস্য বিজিত চৌধুরী ও নাজনীন হোসেন, সিলেট বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের সদস্য মাধুরী গুণ, আসমা বেগম, শিপ্রা দেব, হাবিবা আক্তার ও তামান্না ইয়াসমিন নাজমী, সিলেট জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিয়ান চৌধুরী মাম্মী ও যুগ্ম সাধারণ সম্পাদক জোহরা আক্তার খানম, কোষাধ্যক্ষ হাসিনা মহিউদ্দিন, সিলেট জেলা মহিলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের সদস্য জেসমিন ইসলাম, শাহানারা বেগম, রুবি ফাতেমা ইসলাম, বিলকিস নুর, শামসুন্নাহার মিনু ও ক্ষমা রাণী প্রমুখ।

অনুষ্ঠানের প্রারম্ভেই আগত অতিথিবৃন্দকে সিলেট বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয় এবং স্ব স্ব অবস্থান হতে পরিচয় প্রদানের মাধ্যমে পরিচিতি অনুষ্ঠান সম্পন্ন হয় ও কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। অনুষ্ঠানের সমাপ্তিতে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(Visited 20 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here