১৭ জেলায় প্রাক-প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৮ আগস্ট

0
548

56সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের জন্য দ্বিতীয় দফায় ১৭ জেলায় লিখিত পরীক্ষার দিন চূড়ান্ত করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আগামী ২৮ আগস্ট এই পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায়।

মঙ্গলবার তিনি বলেন, ২৮ আগস্ট শুক্রবার বিকেল ৩টা থেকে ১ ঘণ্টা ২০ মিনিট এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। জেলাগুলো হলো- জয়পুরহাট, চুয়াডাঙ্গা, মাগুরা, শেরপুর, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, লক্ষ্মীপুর, কক্সবাজার, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, ভোলা, পঞ্চগড় ও বাগেরহাট।

১৭ জেলায় এক লাখ ৫০ হাজার ৭৬৫ জন পরীক্ষার্থী অংশ নেবেন বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। পরীক্ষার এক সপ্তাহ আগে ওয়েবসাইট থেকে প্রার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন। প্রথম দফায় গত ২৭ জুন নড়াইল, মেহেরপুর, মুন্সীগঞ্জ, শরীয়তপুর ও ফেনী জেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রশ্ন ফাঁস ঠেকাতে এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ণ ও বিতরণ করে পর্যায়ক্রমে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। বৈধ প্রার্থীরা http://dpe.teletalk.com.bd  ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। পরীক্ষার ওএমআর শিট পূরণের নির্দেশনা এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য www.dpe.gov.bdওয়েবসাইটে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত বছরের ১০ ডিসেম্বর প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের জন্য তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৩) আওতায় বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর, যার আওতায় প্রায় ১৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়ার কথা রয়েছে। অন্যান্য জেলাসমূহের পরীক্ষা পর্যায়ক্রমে পরবর্তীতে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন রবীন্দ্রনাথ রায়।

(Visited 14 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here