সিলেটে অটোরিকশা শ্রমিকদের কর্মসূচি ফের স্থগিত

0
157

4 (3)সিলেটের সংবাদ ডটকম: সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের কর্মসূচি আবারও স্থগিত করা হয়েছে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস নির্বিঘ্নে পালনে যেন ব্যাঘাত না ঘটে, সেজন্য প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে শ্রমিক নেতারা এ সিদ্ধান্ত নিয়েছেন।

বুধবার বিকেলে সিলেট জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ত্রিপাক্ষিক বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে জেলা প্রশাসন ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ  উপস্থিত ছিলেন। সিলেট জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন সভায় বলেন, আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং ৯ আগস্ট থেকে সাফ অনুর্ধ্ব ১৬ ফুটবল টুর্নামেন্ট সিলেটে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এজন্য সিলেটের সুনাম ধরে রাখতে অটোরিকশা মালিক-শ্রমিকদের সকল আন্দোলন কর্মসূচি স্থগিত রেখে পরিস্থিতি স্বভাবিক রাখার আহবান জানান তিনি। বৈঠক শেষে অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি জাকারিয়া আহমদ বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও সাফ অনুর্ধ্ব ১৬ ফুটবল খেলা থাকায় আপাতত কঠোর কর্মসূচি দেওয়া হবে না।

তিনি বলেন, প্রশাসন থেকে আমাদের কিছু আশ্বাস দেওয়া হয়েছে। আপাতত সিলেট-ফেঞ্চুগঞ্জ আঞ্চলিক সড়ক ও সিলেট-তামাবিল সড়কে অটোরিকশা চলাচলের অনুমতি পাওয়া গেছে। তবে সিলেট- ঢাকা মহাসড়কে চলাচলে নিষেধাজ্ঞা বহাল রয়েছে। মহাসড়কে  অটোরিকশা চলাচলে নিষেধাজ্ঞার প্রতিবাদে গত রোববার সকাল থেকে সারাদেশের মতো সিলেটেও অনির্দিষ্টকালের অবস্থান কর্মসূচি পালন শুরু করে অটোরিকশা চালকরা।

তবে, সেদিন সন্ধ্যায় রাজনৈতিক নেতাদের আশ্বাসের প্রেক্ষিতে দুই দিনের জন্য ধর্মঘট স্থগিত করা হয়। ওই সিদ্ধান্তের সময়সীমা পেরিয়ে যাওয়ার পর বুধবার জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করেন অটোরিকশা শ্রমিক ইউনিয়নের নেতারা।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here