স্বজনরা দেশে : পুলিশের বিশেষ নজরদারি

0
137

‍S (27)সিলেটের সংবাদ ডটকম: সম্প্রতি আলোড়ন সৃষ্টিকারী মেয়ের প্ররোচনায় সপরিবারে আইএস- এ যোগ দেয়া বাংলাদেশি বংশোদ্ভূত আব্দুল মান্নানের ২৯ জন স্বজন এবার ব্রিটেন থেকে দেশে এসেছেন। সূত্র জানায়, ইংল্যান্ড থেকে সিলেটে ফেরার পথে তাদেরকে দুবাই বিমানবন্দরে জিজ্ঞাসাবাদ করে নিরাপত্তা বাহিনী।

পরে তাদের ভিন্ন ভিন্ন ফ্লাইটে দেশে পাঠানো হয়। এলাকায় বিষয়টি নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হলেও সম্পূর্ণ অস্বীকার করছেন তারা। এদিকে পুলিশ জানিয়েছে, তাদেরকে বিশেষ নজরদারিতে রাখা হয়েছে। ব্রিটেনের লুটনের বাসিন্দা জমসেদ আলী গত ২৫ জুলাই পরিবারের ২৯ জন সদস্য নিয়ে সিলেটে আসেন। আসার পথে দুবাইয়ে একদিন যাত্রাবিরতি করেন তারা।

কিন্তু সেখানে তাদের সন্দেহ হওয়ায় সবাইকে একসাথে দেশে ফিরতে দেয়নি নিরাপত্তাবাহিনী। পরে ভিন্ন ভিন্ন ফ্লাইটে দেশে পাঠানো হয় তাদের। মে মাসে ঢাকা থেকে ব্রিটেনে ফেরার পথে আইএস এ যোগ দেয়া আবদুল মান্নানের চাচাত ভাই এই জমসেদ। কিন্তু তিনি আত্মীয়তার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেন। এমনকি তাদের চিনেন না বলেও দাবি তার।

আর আত্মীয়তার কথা অস্বীকার করলেও আইএস এ যোগ দেয়া পরিবারটির জন্য দুঃখ প্রকাশ করেন জমসেদের ছেলে পারভেজ। তবে এলাকাবাসীর দাবি, আবদুল মান্নান ও জমসেদ একই গোষ্ঠীর সদস্য। এদিকে, আব্দুল মান্নানের মতো আর কেউ যাতে আইএস এ যোগ না দেয়, সেজন্য দেশে আসার পর থেকে এই পরিবারটিকে পুলিশ বিশেষ নজরদারিতে রেখেছে বলে জানিয়েছেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) সুজ্ঞান চাকমা। সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁওয়ে আব্দুল মান্নান ও জমসেদের একই এলাকায় যেমন বাড়ি, ঠিক তেমনি ব্রিটেনের লুটনেও একে অপরের প্রতিবেশী তারা।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here