কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠন ফের পেছাল

0
145

1সিলেটের সংবাদ ডটকম: সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস  কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠনের তারিখ আবারও পিছিয়েছে। মামলার আসামি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র(বরখাস্তকৃত) আরিফুল হক চৌধুরী অসুস্থতাজনিত কারণে আদালতে হাজির না করায় দ্রুত বিচার ট্রাইবুনালের বিচারক মকবুল আহসান আগামী ১৮ আগস্ট  চার্জ গঠনের নতুন তারিখ নির্ধারণ করেছেন।

এ নিয়ে ষষ্ঠ দফা চার্জ গঠনের তারিখ পেছালো। এর আগে ২১ জুন, ৬, ১৪ ও ২৩ জুলাই এবং ৩ আগস্ট আলোচিত এই মামলার চার্জ গঠনের তারিখ পেছানো হয়। সোমবার সকালে চার্জ গঠনের তারিখ নির্ধারিত তারিখে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, হরকাতুল জিহাদের শীর্ষ নেতা মুফতি হান্নান সহ অন্যান্য আসামিরা উপস্থিত ছিলেন।

তবে, কেবল অনুপস্থিত ছিলেন আরিফুল হক চৌধুরী। অসুস্থতা জনিত কারণে আরিফকে আদালতে হাজির করা যায়নি বলে জানিয়েছেন সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইবুনালের পিপি এডভোকেট কিশোর কুমার কর। বিচারক ১৮ আগস্ট চার্জ গঠনের পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলা চালানো হয়। হামলায় আওয়ামীলীগ নেতা ও প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সাংসদ আব্দুর মজিদ খান বাদি হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here