৩৫ কলেজের কেউ পাস করেনি

0
244

2 (8)সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় শতভাগ পাস প্রতিষ্ঠানের সংখ্যা ১৪টি কমেছে। অপরদিকে গত বছরের তুলনায় শূন্য পাস শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ১১টি কমেছে। এবার ৩৫ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি। অপরদিকে এক হাজার ১৩৩ প্রতিষ্ঠানে সবাই পাস করেছে।

গত বছর ২৪ প্রতিষ্ঠানের কেউ পাস করতে পারেনি এবং এক হাজার ১৪৭ শিক্ষা প্রতিষ্ঠানের সবাই পাস করেছিলো। এছাড়া ২০১৩ সালে ২৫ প্রতিষ্ঠানের কেউ পাস করতে পারেনি এবং ৮৪৯ প্রতিষ্ঠানের সবাই পাস করেছিল। ৮ সাধারণ শিক্ষা বোর্ডে ৩৩টি শূন্য পাস প্রতিষ্ঠান রয়েছে। এরমধ্যে ঢাকা, রাজশাহী, বরিশাল ও দিনাজপুর বোর্ডে ৫টি করে প্রতিষ্ঠান রয়েছে। এছাড়া যশোর বোর্ডে ১৩ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি।

কুমিল্লা, চট্টগ্রাম ও সিলেট বোর্ডে কোন শূন্য পাস প্রতিষ্ঠান নেই। এছাড়া মাদ্রাসা বোর্ডে দুটি শূন্য পাস প্রতিষ্ঠান রয়েছে। শতভাগ পাস প্রতিষ্ঠানের ক্ষেত্রে সাধারণ শিক্ষা বোর্ডগুলোর মধ্যে সর্বোচ্চ অবস্থানেও রয়েছে ঢাকা বোর্ড। এ বোর্ডে ৩৩ প্রতিষ্ঠানের সবাই পাস করেছে। এছাড়া রাজশাহী বোর্ডে ২৬, কুমিল্লা বোর্ডে ৬, যশোর বোর্ডে ৩, চট্টগ্রাম বোর্ডে ৪, বরিশাল বোর্ডে ৫, সিলেট বোর্ডে ১৩ ও দিনাজপুর বোর্ডে ২২টি শতভাগ পাস প্রতিষ্ঠান রয়েছে। মাদ্রাসা বোর্ডে ৮৩৮ ও কারিগরি বোর্ডে ১৩৮ প্রতিষ্ঠানের সবাই পাস করেছে।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here