আর্থার কোনান ডয়েলের নায়িকা মৌ

0
245

5সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সাহিত্য নির্ভর নাটকে অভিনয় তার জন্য নতুন নয়। রবীন্দ্রনাথ ঠাকুর এবং উপমহাদেশীয় কবি ও সাহিত্যিকদের গল্প, কবিতা বা নাটকে অভিনয়ের পর এবার শার্লক হোমস স্রষ্টা স্যার আর্থার কোনান ডয়েলের গল্পে দেখা দেবেন সাদিয়া ইসলাম মৌ।

‘দ্য ইয়েলো ফেস’ গল্পের ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে নাটক ‘আড়াল’। গাজী আপেল মাহমুদের নাট্যরূপ ও পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন মৌ। তার সঙ্গে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, সোহেল আরমান, শফিউল আলম বাবু প্রমুখ।

নাটকে জয়া নামে একজন প্রবাসী নারীর চরিত্রে অভিনয় করেছেন মৌ। নাটকের কাহিনিতে দেখা যাবে, জয়া যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে বেড়াতে আসার পর ফয়সাল নামের এক ছেলের সঙ্গে পরিচয় হয়, একসময় তারা বিয়ে করেন। ফয়সালকে জয়া জানান, যুক্তরাষ্ট্রে তার প্রথম স্বামী ও একমাত্র কন্যা সড়ক দুর্ঘটনায় মারা গেছেন।

এদিকে বিয়ের পর জয়া ও ফয়সাল যে বাসায় ওঠেন তার ঠিক সামনে একটি ভূতুড়ে বাড়ি। সেই বাড়ির জানালায় ফয়সাল বেশ কয়েকবার একটি বিকৃত চেহারার মুখ দেখে ভয় পান। ধীরে ধীরে জয়ার আচরণ ও চলাফেরায় অস্বাভাবিকতা লক্ষ করেন ফয়সাল। নির্মাতা গাজীআপেল মাহমুদ জানিয়েছেন, আগামী ১৪ আগস্ট শুক্রবার ৭টা ৪০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে সম্প্রচার হবে নাটক ‘আড়াল’।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here