মানুষের উন্নয়ন ও সুখে বর্তমান সরকার সব সামর্থ ব্যয় করছে : অর্থমন্ত্রী

0
174

5 (2)সিলেটের সংবাদ ডটকম: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, মানুষের উন্নয়ন ও মানুষের সুখে জননেত্রী শেখ হাসিনার সরকার সব সময়ই তার যতটুকু সামর্থ আছে তা ব্যয় করছে। এ ক্ষেত্রে জনমানুষের সহযোগিতায় সব সময়ই পেয়ে থাকি। শিক্ষা, স্বাস্থ্য, গৃহায়ন সহ যত উন্নয়ন সাধিত হচ্ছে, তাতে দেশের জনগণের সম্পৃক্ততা রয়েছে।

যাদেরকে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও সেলাই মেশিন প্রদান করা হয়, এর সহায়তায় তাদের জীবনকে উন্নতির দিকে নিয়ে যায় এবং তাদের কর্মশক্তি আরো বাড়িয়ে দেয়। মাল্টিমিডিয়া প্রজেক্টর ছাড়াও অনেক কিছু করা যায়। তবে এ যন্ত্রগুলো হলে আরো অনেক কিছু করা সম্ভব হয়। দরিদ্র মানুষের জন্য সেলাই মেশিন রোজগার বৃদ্ধি করে।

সরকারের এ ধরনের উদ্যোগ অত্যন্ত সময়োপযোগী। অর্থমন্ত্রী বৃহস্পতিবার বেলা ২টায় সিলেট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় শিক্ষা, ক্ষুদ্র ও কুটির শিল্প এবং মহিলা ও শিশু কল্যাণ খাতের অর্থ দ্বারা শিক্ষা প্রতিষ্ঠান এবং দরিদ্র ও বেকার মহিলাদের মধ্যে ল্যাপটপ, মাল্টিমিডিয়া প্রজেক্টর ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ এর সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার এ.কে.এম আব্দুস সোবহানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, নির্বাহী প্রকৌশলী স্বপন কান্তি পাল। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জৈন উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ নিজাম উদ্দিন চেয়ারম্যান, সহ-সভাপতি হাজী মখলিছুর রহমান, খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম বিলাল, মোগলগাঁও ইউপি চেয়ারম্যান শামসুল ইসলাম টুনু মিয়া, টুলটিকর ইউপি চেয়ারম্যান আব্দুল মছব্বির, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক আব্দুল আজিজ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এ.এইচ.এম মালিক ইমন, এডভোকেট আফসর আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফারুক আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here