হবিগঞ্জে পিতৃপরিচয় নিশ্চিত করতে কবর থেকে শিশুর লাশ উত্তোলন

0
201

5 (8)সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: হবিগঞ্জ জেলার মাধবপুরে কুমারী মায়ের গর্ভে জন্ম নেয়া শিশুর পিতৃপরিচয় নিশ্চিত করতে আদালতের নির্দেশে ১ মাস পর কবর থেকে মাজহারুল ইসলাম নামে এক শিশুর লাশ উত্তোলন করা হয়েছে।

বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের উপস্থিতিতে উপজেলার সম্পদপুর গ্রামের কবরস্থান থেকে ৩৫ দিন বয়সের ওই শিশুর লাশ উত্তোলন করে পুলিশ। পুলিশ জানায়, উপজেলার সম্পদপুর গ্রামের নজব আলীর ছেলে রেনু মিয়া (২৫) প্রেমের ফাঁদে ফেলে একই গ্রামের দুলাল মিয়ার মেয়ে হাসেনা বেগমের সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলে।

এক পর্যায়ে হাসেনা অন্তঃস্বত্ত্বা হলে রেনু মিয়া সটকে পড়ে। উপায়ান্তর না দেখে হাসেনা গত ২ জুন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন আদালতে রেনু মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেন। এদিকে ১৪ জুন এক পুত্র সন্তানের জন্ম দেন হাসেনা বেগম। কিন্তু ১৮ জুলাই হাসেনার শিশুপুত্র মাজহারুল ইসলাম মারা যায়।

এ অবস্থায় গত ৫ আগস্ট বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেট শিশুর পিতৃপরিচয় নিশ্চিত করতে ময়নাতদন্ত ও ডিএনএ পরীার জন্য কবর থেকে শিশুটির লাশ উত্তোলনের নির্দেশ দেন। এ প্রেক্ষিতে বুধবার সম্পদপুর গ্রামের কবরস্থান থেকে শিশুটির লাশ উত্তোলন করা হয়। মাধবপুর থানার মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক জহিরুল ইসলাম জানান, শিশুর লাশ উত্তোলন করে ময়নাতদন্ত ও ডিএনএ পরীার জন্য মৃতদেহ হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, গত ৬ আগস্ট আসামি রেনু ও তার সহোদর মনছব আলীকে গ্রেফতার করে পুলিশ।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here