অটিস্টিক স্টুয়ার্ট হাঁটবেন নিউইয়র্ক ফ্যাশন উইকে

0
157

0114সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ১৮ বছর বয়সী মেডেলিন স্টুয়ার্ট নির্বাচিত হয়েছেন নিউইয়র্ক ফ্যাশন উইকের রানওয়ের মডেল হিসেবে। সেপ্টেম্বরে আয়োজিত হচ্ছে আন্তর্জাতিক এ আয়োজন, রানওয়েতে হাঁটবেন অসংখ্য মডেল।

তবে মেডেলিন স্টুয়ার্টের নাম আলাদাকরে প্রকাশ করা হচ্ছে কেনো? সাধারণ ভাষায় অটিস্টিক বলতে যা বোঝা যায়- মেডেলিন ‘বিশেষ’ শিশু হিসেবেই বেড়ে উঠেছেন। ডাক্তারি ভাষায় বলা হয় ডাউন সিনড্রোম, স্ম্যাশ স্টেরিওটাইপ ও ডিজ্যাবিলিটি স্টিগমা।

কসমোপলিটন ম্যাগাজিনের এক সাক্ষাতকারে মায়ের সাহায্য নিয়ে মেডেলিন জানান, মডেলিং করতে তার ভালোই লাগে। সময়টা কেটে যায়, আর অনেক নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে পারেন তিনি। মানুষের কাছে সহানুভূতি নয়- ভালোবাসা ও গ্রহণযোগ্যতা চান মেডেলিন। মেডেলিনের মা বলেন, ‘আমার মেয়ে সংগ্রাম করছে।

সকল সংগ্রামী মানুষের চেয়ে তার সংগ্রামটা একটু ভিন্ন। প্রতিটা মুহুর্তে নিজের সঙ্গেই লড়াই করতে হয় তাকে।’ ইতোমধ্যে মডেল হিসেবে বেশ সুনাম অর্জন করেছেন মেডেলিন। হ্যান্ডব্যাগলাইনের মত আন্তর্জাতিক ব্র্যান্ডের মডেল তিনি। সকলের প্রত্যাশা নিউইয়র্ক ফ্যাশন উইকের রানওয়ে নতুন আলোয় উদ্ভাসিত হবে মেডেলিনের প্রতিটি পদক্ষেপে।

(Visited 8 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here