শুভ্রা মুখার্জির শেষকৃত্য সম্পন্ন

0
142

22সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির প্রয়াত স্ত্রী শুভ্রা মুখার্জির শেষকৃত্য সম্পন্ন হয়েছে। দিল্লির লোদি রোডের শ্মশানে বৈদ্যুতিক চুল্লিতে বুধবার  সকালে তার দাহ সম্পন্ন হয় । দেশটির সংবাদমাধ্যমে এ তথ্য জানানো হয়। শেষকৃত্য অনুষ্ঠানে প্রণব মুখার্জি, তাদের তিন সন্তান শর্মিষ্ঠা, অভিজিৎ, ইন্দ্রজিৎ ছাড়াও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী উপস্থিত ছিলেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, দিল্লির লেফটেন্যান্ট গর্ভনর নাজিব জং, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এর আগে স্থানীয় সময় সকাল ১০টায় শুভ্রা মুখার্জির শেষকৃত্যের আনুষ্ঠানিকতা শুরু হয়।

মঙ্গলবার  নয়াদিল্লির একটি সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল ১০টা ৫১ মিনিটে তিনি পরলোকগমন করেন। এ সময় শুভ্রার বয়স হয়েছিল ৭৫ বছর। শ্বাসজনিত রোগে অসুস্থ হয়ে পড়লে গত ৭ আগস্ট স্থানীয় সময় সন্ধ্যায় শুভ্রা মুখার্জিকে নয়াদিল্লির সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তিনি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রেই ছিলেন।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here