দক্ষিণ সুরমা থেকে প্রতারক আটক

1
210

252সিলেটের সংবাদ ডটকম: দক্ষিণ সুরমায় ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে নান্নু শাহ (৫০) নামের এক প্রতারককে আটক করেছে পুলিশ। বুধবার গভীর রাতে কদমতলী পয়েন্ট থেকে দক্ষিণ সুরমা থানা পুলিশ তাকে আটক করে।

তার বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার মথুরাপুর গ্রামে। বর্তমানে সে সিলেট নগরীর শাহপরান থানার সাদাটিকর এলাকায় ভাড়াটিয়া হিসাবে বসবাস করে। পুলিশ তাকে ৫৪ ধারায় আটক দেখিয়ে বৃহস্পতিবার কোর্টে প্রেরণ করেছে।

পুলিশসহ একাধিক সূত্রের সাথে কথা বলে জানা গেছে, কয়েক দিন আগে গোলাপগঞ্জ  উপজেলার দক্ষিণভাগ গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে আব্দুল আজিজের বাড়ী গিয়ে নান্নু হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের (মামলা নং ২১৫/১৫) একটি মামলার ভুয়া নোটিশ প্রদান করে এবং নিজেকে ডিবি পুলিশ পরিচয় দেয়। একই নোটিশ সুনামগঞ্জ জেলা জগন্নাথপুর থানার জালালপুর গ্রামের সুলেমান আহমদকে প্রদান করে নান্নু।

নোটিশে লেখা ছিল-ফাহিমা বেগম বাদী বনাম আব্দুল আজিজ গং আসামী/গুন্ডাবাহিনী। ২৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে তাদের নামে এ নোটিশ প্রদান করা হয় বলে নোটিশে উল্লেখ করা হয়। আব্দুর আজিজ জানান, নান্নু ভয় দেখিয়ে তার কাছ থেকে ৫০ হাজার টাকা নেয়।

সুলেমান আহমদের কাছ থেকেও টাকা নেয় নান্নু। সুলেমান আহমদ জানান ,নান্নু এক লক্ষ টাকা দিলে এ মামলা শেষ করে দেবার কথাও বলেন। মামলা শেষ করে দেয়ার জন্য তিনি তাকে ৫০ হাজার টাকাও দেন। পরে সুলেমান আহমদ হবিগঞ্জে খোঁজ নিয়ে জানতে পারেন-এটি ভুয়া নোটিশ।

এটা জানার পর সুলেমান বুধবার রাতে টাকা দেবার কথা বলেন কৌশলে নান্নুকে দক্ষিণ সুরমার কদমতলীতে নিয়ে আসেন। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানার পুলিশ এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়। অন্য একটি সূত্র জানায়, নান্নু কখনো নিজেকে মানবাধিকার কর্মী, কখনো ডিবি পুলিশ, কখনো সাংবাদিক আবার কখনো জ্বিনের বাদশা পরিচয় দিয়ে প্রতারণা করতো। দক্ষিণ সুরমা থানার ওসি (তদন্ত) সঞ্জিত দাস জানান, নান্নুর বিরুদ্ধে বিভিন্ন লোক থানায় এসে প্রতারণার অভিযোগ করছে। তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ পদক্ষেপ নেয়া হবে।

(Visited 1 times, 1 visits today)

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here