রাজস্ব প্রশাসনে ব্যাপক রদবদল

0
235

00সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ১৩৭ বিসিএস (শুল্ক ও আবগারী) ক্যাডারের  কর্মকর্তাকে বদলি ও পদায়ন করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। রাজস্ব কর্মকাণ্ডে গতিশীলতা, করদাতাবান্ধব পরিবেশ সৃষ্টি করতে ‘সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামো’ এর আওতায় রোববার এ আদেশ দিয়েছে এনবিআর।

সূত্র জানায়, এনবিআর- এর দ্বিতীয় সচিব (শুল্ক ও ভ্যাট প্রশাসন-১) মো. শামসুদ্দীন স্বাক্ষরিত এক নোটে এ আদেশ দেয়া হয়। বদলি ও পদায়নে হওয়া কর্মকর্তাদের একজন পরিচালক, একজন যুগ্ম পরিচালক, ২২ জন সহকারী পরিচালক, পাঁচজন অতিরিক্ত কমিশনার, চারজন প্রথম সচিব, একজন দ্বিতীয় সচিব, ১১ যুগ্ম কমিশনার ও একজন উপ- কমিশনার আছেন।

বাকি ৯১ জন হলেন- এনবিআর’র (কাস্টমস ও ভ্যাট) সহকারী কমিশনার। সেন্ট্রাল ইন্টিলিজেন্স সেল (সিআইসি) পরিচালক ড. মো. আবদুর রউফকে প্রথম সচিব (মূসক) বদলি ও ভ্যাট অনলাইন প্রকল্পের অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। আর এনবি আর’র প্রথম সচিব (শুল্ক) বেগম ওয়াহিদা রহমান চৌধুরীকে একটি পরিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক করা হয়েছে।

মূসক নিরীক্ষা গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বেগম তাসমিনা হোসেন লুনাকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পূর্ব) অতিরিক্ত কমিশনার করা হয়েছে। এনবিআর’র প্রথম সচিব (চলতি দায়িত্ব) মোহাম্মদ এহতেশামুল হককে চট্টগ্রাম কাস্টম হাউজে বদলি করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের যুগ্ম পরিচালক মুস্তাফিজুর রহমানকে বেনাপোল কাস্টম হাউজের যুগ্ম কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। এনবিআর এর দ্বিতীয় সচিব মানস কুমার বর্মণকে ঢাকা কাস্টম হাউজের সহকারী কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here