জাপান ও দ.কোরিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

0
159

20সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নবনিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানেবে ও দ.কোরিয়ার বিদায়ী রাষ্ট্রদূত লি উন ইয়াং। রোববার (২৩ আগস্ট, ২০১৫) প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সৌজন্য সাক্ষা‍ৎ অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর সঙ্গে পৃথকভাবে অনুষ্ঠিত দুই রাষ্ট্রদূতের এই সাক্ষাতের সময় পারস্পরিক সুসর্ম্পক, সহযোগিতাসহ দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের আলোচনার বিষয়বস্তু অবহিত করেন। সাক্ষাৎকালে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে সরকার কাজ করছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

তিনি সরকারের বিভিন্ন সফলতার কথা তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুর আর্দশকে ধারণ করে সরকার দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়ার কাজ করে যাচ্ছে। বাংলাদেশে বিনিয়োগের সুবিধার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী এ দুটি দেশের কাছ থেকে আরো বিনিয়োগ প্রত্যাশা করেন। বিনিয়োগের জন্য আলাদা ইকোনোমিক জোন এর কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী। বৈঠককালে বাংলাদেশে আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন রাষ্ট্রদূতদ্বয়।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here