পুরুষেরা সঙ্গিনীর কাছ থেকে যে কথাগুলো শুনতে চান না

0
192

0 (30)সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: নারীরা সব সময়েই পুরুষের চাইতে বেশী নিজের আবেগের বহিঃপ্রকাশ করেন। নারীরাই বেশীরভাগ সময় পুরুষের চাইতে বেশী প্রকাশ করে থাকন তারা আসলে কি চান এবং কি চান না।

আর এই দিক থেকে পুরুষেরা বেশ পিছিয়েই রয়েছেন। অনেক পুরুষই আবেগ প্রকাশ করতে পারেন না বলে কখনো বলেন না তার কি শুনতে পছন্দ বা কোনটি শুনতে একেবারেই পছন্দ নয়।

আর এক্ষেত্রেই মূল সমস্যার সূত্রপাত ঘটে। সঙ্গিনী অনেক সময়ে এমন অনেক কথাই বলে ফেলেন যা পুরুষেরা একেবারেই শুনতে চান না সঙ্গিনীর কাছে থেকে। আর এই কথাগুলো শুনেও কিন্তু পুরুষেরা কিছুই বলবেন না, শুধুই মনের ভেতরে রেখে অপছন্দের মাত্রা বাড়াতে থাকবেন।

১) আমি বুঝতে পারছি, আর কিছুই বলার প্রয়োজন নেই:- কথা এড়িয়ে যাওয়ার বিষয়টি পুরুষের কাছে অনেক অপছন্দের। কারণ পুরুষেরা চান সকল বিষয় এখনই আলোচনা করে শেষ করে ফেলতে যাতে পরে একই বিষয় নিয়ে কথা না হয়, আর তাই সঙ্গিনীর এড়িয়ে যাওয়া কথাগুলো পুরুষের কাছে খুবই অপছন্দের।

২) তুমি আগের মতো নেই একেবারেই:- পৃথিবীর সকল জিনিসই পরিবর্তনশীল, সুতরাং সকল কিছুর মধ্যেই পরিবর্তন আসবে। এমনকি সঙ্গিনী যে কথাটি বলেছেন ছেলেটিও সেই কথাটি বলতে পারেন, কিন্তু পুরুষেরা লজিক দিয়ে বোঝেন যে পরিবর্তন আসতেই পারে, সব কিছুর সাথে মানিয়ে না নিয়ে মুখ গোমড়া করে এই কথাটি বলা একেবারেই পছন্দ করতে পারেন না পুরুষেরা। যদি এই পরিবর্তনে সমস্যা হয় তাহলে কথা বলে সমস্যা সমাধান করে নেয়াটাকেই পুরুষেরা প্রাধান্য দিয়ে থাকেন বেশী।

৩) আমি কাউকেই এই কাজ করতে দেখিনি:- পুরুষেরা তুলনা জিনিসটি একেবারেই পছন্দ করেন না। এবং তিনি চান না তার সঙ্গিনী পৃথিবীর কারো সাথেই তার তুলনা করে কথা বলুক। আর এই কারণে তুলনা করার বিষয়গুলো নিয়ে অনেক সময় পুরুষেরা রিঅ্যাক্ট করে থাকেন। ৪) আমাদের কথা বলা প্রয়োজন:- এটি পুরুষের একটি মানসিক ব্যাপার যে যখন এই কথাটি সঙ্গীর মুখ থেকে শোনেন তখন তারা ভেবে বসেন যে, তার মাধ্যমে অনেক বড় কোনো ভুল হয়ে গিয়েছে। এবং তিনি স্মৃতিতে খুঁজতে থাকেন। অস্থিরতা অনুভব করেন। আর এই অস্থিরতা তাদের মোটেও পছন্দ নয়। সূত্র: bollywoodshaadis

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here