সিলেটে স্বেচ্ছাসেবকলীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের দৌঁড়ঝাপ শুরু

0
193

85 (1)সিলেটের সংবাদ ডটকম: সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের আর মাত্র ৪দিন বাকী। দীর্ঘ এক যুগ পর আগামী ৩রা সেপ্টেম্বর সিলেটে স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সম্মেলনকে সামনে রেখে সিলেটে স্বেচ্ছাসেবকলীগের নেতা-কর্মী মাঝে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে সিলেট নগরীতে সাজানো হয়েছে গেইট, বিল বোর্ড, ফেসটুন দিয়ে। সম্ভাব্য সভাপতি ও সাধারন সম্পাদক প্রার্থীরা রাতভর প্রত্যাশিত পদ পাওয়ার জন্য নেতাদের মনযোগ আকৃষ্ট করতে বাড়ী বাড়ী গিয়ে দোয়া প্রার্থনা করেছেন।

কেন্দ্রীয় নেতাদের আর্শিবাদ নিতে অনেকে ঢাকায় অবস্থান করছেন। দীর্ঘ এক যুগ পর জেলা ও নগর স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন হওয়ায় সম্মেলনকে ঘিরে সিলেটে নানা মেরুকরণ হচ্ছে। তবে গ্রুপ উপ গ্রুপে বিভক্ত হচ্ছে না সিলেটের স্বেচ্ছাসেবকলীগ। সম্মেলনকে সফল করতে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক,জেলা শাখার বিদায়ী সভাপতি সুব্রত পুরকায়স্থ, মহানগর শাখার বিদায়ী সভাপতি এডভোকেট মখলু মিয়া অকান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

দলীয় সুত্র মতে জানা যায় নতুন-পুরাতন নেতা-কর্মীর সমন্বয়ে জেলা ও নগর কমিটি হবে। সভাপতি ও সাধারন সম্পাদক হওয়ার জন্য জোর লবিং গ্রুপিং চলছে। সংগঠনের একাধিক সূত্র জানায় বর্তমান জেলা ও নগর কমিটি থেকে সভাপতি ও সাধারন সম্পাদক মনোনিত করা হবে। যারা দীর্ঘ দিন থেকে স্বেচ্ছাসেবকলীগের সাথে জড়িত তাদের মধ্য থেকে জেলা ও নগর কমিটি’র সভাপতি ও সাধারন সম্পাদক হচ্ছেন? তবে এক ডজন সাবেক ছাত্রনেতা নতুন কমিটিতে স্থান পাবেন।

এ পর্যন্ত জেলা ও নগর সভাপতি হিসেবে যাদের নাম আলোচিত হচ্ছে তাদের মধ্যে স্বেচ্ছাসেবকলীগের সাবেক কেন্দ্রীয় কমিটি’র সদস্য, নগর শাখার সিনিয়র সহ সভাপতি, সিলেট শহর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক আব্দুল লতিফ নুতন,বর্তমান জেলা সাধারন সম্পাদক এডভোকেট ফখরুল ইসলাম, নগর কমিটি’র বর্তমান সাধারন সম্পাদক এডভোকেট বেলাল উদ্দিন, জেলা শাখার সহ সভাপতি তপন পালের নাম আলোচিত হচ্ছে।

জেলা ও নগর কমিটি’র সাধারন সম্পাদক হিসেবে নাম আলোচনায় রয়েছে মহানগর শাখার যুগ্ম সম্পাদক মুহিবুস সালাম রিজভী, সাংগঠনিক সম্পাদক আফসার আজিজ,জেলা শাখার বর্তমান যুগ্ম সম্পাদক জালাল উদ্দিন কয়েস, সাংগঠনিক সম্পাদক, সিটি কাউন্সিলর আফতাব হোসেন খান, এনায়েতুল বারী মুর্শেদ, লন্ডন মহানগর শাখার সভাপতি সুহেল আহমদ সায়েল, জেলা শাখার নেতা ইমরান আহমদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা বেলাল খান, মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক পিযুষ কান্তি দের নাম আলোচনায় রয়েছে। জানা যায় আগামী ৩রা সেপ্টেম্বর সিলেট নগরীর রেজিষ্টারী মাঠে সম্মেলন অনুষ্টিত হবে।

সম্মেলনের উদ্বোধন করবেন স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সভাপতি এডভোকেট মোল্লা আবু কাউসার, প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, বিশেষ অতিথি থাকবেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্টাতা সভাপতি কৃষিবীদ আফম বাহা উদ্দিন নাসিম এমপি, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, প্রধান বক্তা থাকবেন স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক বাবু পংকজ দেবনাথ এমপি।

এ ছাড়া জেলার সকল সংসদ সদস্য এবং জেলা ও নগর আওয়ামীলীগের নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ২০০৩ সালের ১৩ এপ্রিল সিলেট স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন ছাড়াই কেন্দ্রীয় কমিটি সুব্রত পুরকায়স্থকে সভাপতি ও এডভোকেট ফখরুল ইসলামকে সাধারন সম্পাদক সিলেট জেলা কমিটি এবং এডভোকেট মখলু মিয়াকে সভাপতি ও এডভোকেট বেলাল উদ্দিন কে সাধারণ সম্পাদক সিলেট মহানগর কমিটি ঘোষনা করা হয়।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here