ব্লগার বিজয় হত্যা : জঙ্গি আমিনুলসহ পাঁচজন ৭ দিনের রিমান্ডে

0
145

0 (1)সিলেটের সংবাদ ডটকম: বিজ্ঞান মনস্ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় গ্রেফতার হওয়া পাঁচজনের ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে শুনানি শেষে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ এর ভারপ্রাপ্ত বিচারক আনোয়ারুল হক তাদের প্রত্যেককে ৭দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এরা হলেন, আমিনুল মল্লিক, আরিফুল ইসলাম, তৌহিদুর রহমান, সাদেক আলী মিঠু ও জাকিরউল্লা গামা। এর মধ্যে গামাকে এই মামলায় শোন অ্যারেস্ট দেখানো হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পরিদর্শক আরমান আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, এর আগে ৮ সেপ্টেম্বর তাদের ৫জনকে ১৫দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক আরমান আলী। তবে ওইদিন সাদেক আলিম মিঠু আদালতে হাজির না হওয়ায় রিমান্ডের শুনানি হয়নি। ১৬ সেপ্টেম্বর শুনানির তারিখ নির্ধারণ করা হয়।

বুধবার শুনানি শেষে ৫জনকে সাতদিন করে রিমান্ডের আদেশ দেওয়া হয়। ১৭ আগস্ট ঢাকা থেকে তৌহিদুর রহমান ও আমিনুল মল্লিককে আটক করে র‌্যাব। ব্লগার অভিজিৎ হত্যার মূল পরিকল্পনাকারী ও জঙ্গি সন্দেহে তাদেরকে আটক দেখায় র‌্যাব। তন্মধ্যে তৌহিদুর রহমান বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক ও আইটি বিশেষজ্ঞ। তিনি আনসারুল্লাহর আর্থিক দিকটি দেখাশোনা করতো বলেও জানায় র‌্যাব।

গত ১২ মে সকালে সিলেট নগরীর সুবিদবাজারে নূরানী আবাসিক এলাকায় নিজ বাসার সামনে ব্লগার অনন্ত বিজয় দাশকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। এই হত্যা মামলায় ফটোসাংবাদিক ইদ্রিস আলী, শাবি ছাত্র মান্নান রাহি ও তার ভাই মোহাইমিন নোমান এবং আবুল খায়েরকে গ্রেফতার করে সিআইডি পুলিশ। গ্রেফতার হওয়াদের মধ্যে মান্নান রাহি আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয়। আর তার সহোদর মোহাইমিনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here