এবার হেকিমী দাওয়াখানার লিফলেট বিতরণে প্রভা

0
186

2 (1)সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: এবার ব্যতিক্রমী চরিত্রে দেখা যাবে অভিনেত্রী প্রভাকে। একটি হেকিমী দাওয়াখানার লিফলেট বিলি করতে দেখা যাবে তাঁকে। মালিক শাহবাতেন হেকিম। খোস-পাঁচড়া, অশ্বগেজ, পাইলস থেকে বুকের জ্বালাপোড়া সর্বরোগের সমাধান দেন তিনি।

লিফলেট কেউ খুঁটে খুঁটে পড়ছেন কেউবা একরাশ বিরক্তি দেখিয়ে রাস্তায় ছুঁড়ে মারছেন। প্রতিদিনই বাসে চড়লে এমন হরেক কিসিমের লিফলেট চোখে পড়ে। তাই যাত্রীদের এসবে মাথা ব্যথা নেই। যাত্রীদের মাথাব্যথা সেই লিফলেটওয়ালীকে নিয়ে। মেয়েটার চেহারা তো চেনা চেনা লাগছে। কোথায় যেন দেখেছি! পাশ থেকে একজন জানালেন, এতো প্রভা! তাই তো প্রভা এবার তাহলে লিফলেট বিলি শুরু করছে! প্রভার দাড়ানোর সময় নেই।

পা চালিয়ে দ্রুত হাঁটতে থাকেন। লিফলেট না বিলি করতে পারলে পেটে ভাত পড়বে না। মালিক তার উপর অত্যাচার করবে। ‘লিফলেট’ নামে একটি নাটকে চরিত্রের প্রয়োজনেই রাস্তায় নেমেছেন প্রভা। লিফলেট বিতরণ করতে গিয়েই ক্যানভাসার শ্যামল মাওলার সঙ্গে পরিচয় হয় প্রভার। তাদের মধ্যেবেশ ভালো একটা বন্ধুত্ব তৈরি হয়।

দুজন হাত ধরে শহর ছেড়ে পালানোর পরিকল্পনা করে। কিন্তু যাওয়ার আগে শহরের ভণ্ডদের মুখোশ উন্মোচন করে দিয়ে যাবে। সেই ভাবনা থেকে শহরের কিছু খারাপ মানুষের নামে লিফলেট ছাপিয়ে সেগুলো বিতরণ করে বাসে। প্রভা-শ্যামল মওলা ছাড়াও শাহবাতেন হাকিম নামে একটি ভন্ড চরিত্রে অভিনয় করেছেন শতাব্দি ওয়াদুদ। নাটকটি নাটকটির গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সেরনিয়াবাত শাওন। রাজধানীর আজিমপুর, লক্ষ্মীবাজার, শাহবাগ, পলাশীসহ নানা জায়গায় নাটকটির দৃশ্যধারণ হয়েছে। ঈদে নাটকটি এনটিভিতে প্রচারিত হবে।

(Visited 10 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here