প্রথম ম্যাচে সালমাদের হার

0
144

1 (4)সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: করাচিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হেরে গেছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। ফলে হার দিয়েই শুরু হলো সালমাদের পাকিস্তান সফর। পাকিস্তান মহিলা দলের করা ১২৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৯ রানে হেরে গেছে বাংলাদেশ দল।

নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৫ রান করে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেন আয়েশা রহমান (২৩) ও ফারজানা হক (২৩)। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে রুমানা আহমেদের (২২) ব্যাট থেকে। বাকিরা কেউ দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি।

এর আগে টস আগে হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুতে সাফল্য পেলেও পাকিস্তানকে চেপে ধরতে পারেনি বাংলাদেশ। বিসমাহ মারুফের দৃঢ়তায় নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৪ রান তোলে স্বাগতিকরা। বিসমাহ অপরাজিত থাকেন ৬৫ রানে। প্রথম ওভারের শেষ বলে মারিনা ইকবালকে (১) রানআউট করেন নিগার সুলতানা।

দ্বিতীয় উইকেটের দেখা পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয় ১৫তম ওভার পর্যন্ত। জাভেরিয়া খানকে (৪৪) স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন নাহিদা আক্তার। তবে একপ্রান্ত আগলে রাখেন বিসমাহ মারুফ। বাংলাদেশের নাহিদা আক্তার নিয়েছেন দুটি উইকেট। একটি করে নেন ফাহিমা খাতুন এবং জাহানারা আলম। সফরে দুটি টি-টোয়েন্টি এবং দুটি ওয়ানডে খেলবে দুই দল।

আজকের পর কাল দ্বিতীয় টি-২০ ম্যাচ। ওয়ানডে দুটি যথাক্রমে ৪ ও ৬ অক্টোবর। লাহোরে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর সেই সন্ত্রাসী হামলার পর এই প্রথম কোনো দেশের মহিলা ক্রিকেট দল পাকিস্তান গেছে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে। বাংলাদেশ একাদশ: সালমা খাতুন (অধিনায়ক), জাহানারা আলম, আয়েশা রহমান, রুমানা আহমেদ, লতা মণ্ডল, ফারজানা হক, পান্না ঘোষ, ফাহিমা খাতুন, শারমিন আক্তার, নিগার সুলতানা, নাহিদা আক্তার।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here