একটু ব্যায়াম করেন তাহলে ভুঁড়ি পালাবে ৩০ দিনেই

0
426

236

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: যা খুশি খান, কিন্তু যদি পরিশ্রম না করেন, তাহলে ভুঁড়ি হবেই। তাই রসনা বিলাসের পাশাপাশি যদি সামান্য একটু ব্যায়াম করেন তাহলে ভুঁড়ি পালাবে ৩০ দিনেই। আসুন জেনে নেয়া যাক সেই সামান্য ব্যায়ামের ধরণ। প্রথমে মেঝেতে সোজা হয়ে শুয়ে পড়ুন। হাত দুটো মাথার পেছনে রাখুন।

দুটো পা সোজা করে একটু ওপরে তুলুন। এবার বাম পা সোজা রেখে ডান পা ভেঙে বুকের কাছে আনুন। কোমর থেকে ওপরের অংশে বাম দিকে একটু কাত করুন। একইভাবে ডান পা সোজা রেখে বাম পা ভেঙে আবার করুন, যেন মনে হয় আপনি শুয়ে শুয়ে সাইকেল চালাচ্ছেন। এই ব্যায়ামটি এক মিনিট করে প্রতিদিন ৩ বার করার চেষ্টা করুন।

এটি আপনার পেটের পেশীর ওপর চাপ সৃষ্টি করবে, আর ভুঁড়ি পালাবে ধেই ধেই করে। নৌকা চালানোর মতো ব্যায়াম করুন এই ব্যায়ামের ভঙ্গিমাটা অনেকটা নৌকা চালানোর মতো। প্রথমে মেঝেতে বসুন। পা দুটো সোজা করে সামনের দিকে ছড়িয়ে দিন। হাত দুটো সোজা করে হাঁটু বরাবর রাখুন। মেরুদণ্ড সোজা রাখুন।

এবার ডান দিকে দুই হাত দিয়ে বৈঠা চালান। একইভাবে বাম দিকে করুন। এভাবে তিন মিনিট করুন। মনে রাখবেন, শুধু বৈঠা চালানোর মতো ভঙ্গি করলেই হবে না, দূর থেকে কেউ দেখে যেন মনে করতে পারে আপনি অনেক পরিশ্রম করে বৈঠা চালাচ্ছেন। এই দুটি ব্যায়ামই আপনার পেট ও পাঁজরের নিচের অংশের চর্বি ঝরিয়ে দেবে। তবে তা করতে হবে নিয়ম মেনে এক্কেবারে পাক্কা ৩০ দিন। দেখবেন ভুঁড়ির জন্য আর কেউ বলবে না পেটুক।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here