অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ ‘বি’তে সহজ জয় পেল পাকিস্তান

0
110

9

সিলেটের সংবাদ ডটকম: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ ‘বি’তে নিজেদের প্রথম ম্যাচে মুখেমুখি হয়েছিলো পাকিস্তান ও আফগানিস্তান। জয় দিয়ে বিশ্বমঞ্চের একাদশতম আসর শুরু করলো পাকিস্তান। আফগানদের ৬ উইকেটে হারিয়েছে ইহসানুল্লাহর দল।

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নামে আফগানিস্তান। আফগানরা মাত্র ১২৬ রানেই গুটিয়ে যায় পাকিস্তানি বোলাররা। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩১.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

শুরুতে হাসান মোহসিন ও পরে শাহদাব খানের দুর্দান্ত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানরা। দলের হয়ে সর্বোচ্চ ৭৬ বলে ৫৩ রান করেন তারিক। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন ওপেনার কারিম জ্যানেট। চারে নামা ইকরাম ফাইজি ১৯ রান করলেও অন্য ব্যাটসম্যানরা দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

শেষ পর্যন্ত আফগানিস্তান ৪১.২ ওভার খেলে ১২৬ রানে সবকটি উইকেট হারায়। মোহসিন ছয় ওভারে ২৪ রানে তিনটি উইকেট নেন। আর পাঁচ ওভারে এক মেডেন সহ মাত্র নয় রানের বিনিময়ে চারটি উইকেট তুলে নেন লেগস্পিনার শাহদাব। একটি করে উইকেট নেন হাসান খান, আহমেদ শফিক ও সাইফ বাদার।

১২৭ রানের সহজ টার্গেটে নেমে দলীয় ১৩ রানের মাথায় দলপতি ও ওপেনার গৌহর হাফিজকে হারায় পাকিস্তান। আরেক ওপেনার জিসান মালিকের ব্যাট থেকে আসে ২৯ রান। ২৫ রানে বিদায় নেন তিন নম্বরে নামা মোহাম্মদ উমর। বাকিটা পথ পাড়ি দেন হাসান মোহসিন ও উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর মাসুদ। মোহসিন ২৮ রানে ও মাসুদ ১৩ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৩১.৩ ওভারে ১২৯ রান তোলে পাকিস্তান।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here