সাংবাদিক মাহফুজ আনামের বিরুদ্ধে সিলেটে ছাত্রলীগের মামলা

0
106

88সিলেটের সংবাদ ডটকম: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে সিলেটে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ১০০ কোটি টাকার দুটি মানহানি মামলা দায়ের করা হয়েছে।

সিলেট মহাগর ছাত্রলীগের সভাপতি আবদুল বাসিত রুম্মান এবং সাবেক সভাপতি রাহাত তরফদার পৃথকভাবে মামলা দুটি দায়ের করেন। রোববার (১৪ ফেব্রয়ারী) সকালে সিলেট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরোর আদালতে মামলা দুটি দায়ের করা হয়।

বাদী আবদুল বাসিত রুম্মানের আইনজীবী হুমায়ুন কবীর বাবুল জানান, আদালত মামলা আমলে নিয়ে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের উপর সমন জারি করেছেন। এর আগে গত ৬ ফেব্রুয়ারি বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘এটিএন নিউজ’-এর একটি টক শোতে অংশ নিয়ে মাহফুজ আনাম সংবাদ প্রকাশের ব্যাপারে তাঁর ভুল স্বীকার করেন।

এরপরই বিষয়টি নিয়ে নানা আলোচনা-সমালোচনা শুরু হয়। এর আগে গত মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) লক্ষ্মীপুরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিমের আদালতে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা করেন।

এ ছাড়া ১১ ফেব্রয়ারী মাহফুজ আনামের বিরুদ্ধে শেখ হাসিনার বিষয়ে মিথ্যা ও বিকৃত তথ্য প্রকাশের জন্য রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে ঢাকায় আরেকটি মামলা করা হয়েছে। মহানগর হাকিম স্নিগ্ধা রানী চক্রবর্তীর আদালতে এ  মামলা করেন ঢাকা আইনজীবী সমিতির এক সদস্য। এদিন কক্সবাজার ও গোপালগঞ্জের আদালতে এমন অভিযোগে পৃথক মামলা হয়।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here