সড়ক দুর্ঘটনায় ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর নিহত

0
1295

56

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: মাগুরার সদর উপজেলার পারনান্দুয়াল এলাকায় বাসের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী বক্তা ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর (৫৪) ও তার ড্রাইভার সেন্টু নিহত হয়েছেন।

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে মাগুরা সদরের পারনান্দুয়াল তিন নাম্বার ব্রীজ এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। ঝিনাইদহ কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও বহু গ্রন্থের প্রণেতা নিহত ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর ঝিনাইদহ সদর উপজেলার নরহরিদ্রা গ্রামের মৃত আনোয়ারুজ্জামান মাস্টারের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর সৌদি আরবের রিয়াদ ইউনিভার্সিটি থেকে পড়ালেখা করে সেখানেই শিক্ষকতা শুরু করেন। পরে তিনি ইসলামী ইউনিভার্সিটিতে যোগদান করেন। ব্যক্তিগত জীবনে তিনি ফুরফুরা শরীফের বড় হুজুর কেবলার বড় সাহেবজাদা ঢাকার দারুসসালামের আনসার সিদ্দিকীর জামাতা।

ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর দ্বিনী শিক্ষার জন্য ঝিনাইদহ শহরের গোবিন্দপুর এলাকায় বিদেশি অর্থে আল ফারুক একাডেমী ও আস সুন্নাহ ট্রাষ্ট প্রতিষ্ঠা করেন। সেখানে মেয়ে ও ছেলেদের হেফজেখানা প্রতিষ্ঠা করা হয়। এদিকে সড়ক দুর্ঘটনায় দেশ বিদেশে পরিচিত বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব ড. আব্দুল্লাহ জাহাঙ্গীরের মৃত্যুর খবর ঝিনাইদহে ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে।

তার কর্মস্থল ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীরা শোকে কাতর হয়ে পড়েন। ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর পিস টেলিভিশন, এনটিভিসহ দেশ বিদেশের মিডিয়ায় কাজ করতেন। মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা এ তথ্য নিশ্চিত করে জানান, নিহতদের লাশ মাগুরা সদর হাসপাতল মর্গে রয়েছে।

(Visited 26 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here