শরীরের শেপ অনুযায়ী বেছে নিন ব্লাউজের ডিজাইন

0
575

7

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: অনেকেই রেডিমেড পোশাকের বদলে দর্জিকে দিয়ে পোশাক বানিয়ে পরেন। অবশ্য শুধু পোশাক নয়‚ আমরা শাড়ির সঙ্গে যে ব্লাউজ পরি‚ তা বেশিরভাগ ক্ষেত্রে দর্জিকে দিয়ে বানিয়ে পরি।

কিন্তু ব্লাউজ করতে দেওয়ার আগে কখনো ভেবে দেখেছেন কি আপনার শরীরের গঠন অনুযায়ী কী ধরণের ব্লাউজ আপনাকে মানাবে? আপনি রোগা হতে পারেন বা মোটা‚ লম্বা কিংবা খাটো।

কিন্তু সঠিক ব্লাউজ পরলে দেখবেন আপনার লুকটাই পুরো চেঞ্জ হয়ে গেছে। আজকে তাই রইলো আপনার বডি টাউপ অনুয়াযী কী ধরণের ব্লাউজ পরবেন তার খোঁজ।

আপনি যদি পিয়ার শেপড হন:- বেশিরভাগ বাঙালী নারীর এই ধরণের বডি শেপ দেখা যায়। এই ধরণের শরীরের গঠন হলে আপনার নিতম্ব (hips) আপনার বক্ষের (bust) থেকে বড় হবে। এছাড়াও আপনার কোমরের (waist) মাপ ও খুব একটা কম হবে না। এই ধরণের গঠনের জন্য ভিন্টেজ ব্লাউজ খুব ভালো মানাবে।

স্পুন শেপড বডি:- এই ধরণের গঠন হলে আপনার হিপস‚ বাস্টের থেকে চওড়া হবে। কিন্তু কোমর অনেকেটা ছোট হবে। মানে সোজা কথায় একটা চামচের মতো দেখতে হবে। এই ধরণের শরীরের গঠন যাদের তারা ক্রপড ব্লাউজ উইদ স্প্যাগেটি স্ট্রাপ ট্রাই করতে পারেন। কারণ এই ধরণের ব্লাউজ আপনার কাঁধ এবং বক্ষ যুগলকে হাইলাইট করবে। ফলে আপনার চওড়া নিতম্বের দিকে খুব একটা দৃষ্টি যাবে না কারো।

স্ট্রেট ফ্রেম:- আপনার যদি স্ট্রেট বডি হয় মানে আপনার ওয়েস্ট যদি অল্প ছোট হয় হিপস আর বাস্টের থেকে‚ তাহলে ফিটেড ক্রপড ব্লাউজ পরুন। হাই বা বোট নেকলাইন হলে আরো ভালো দেখাবে। এই ধরণের ব্লাউজ পরলে আপনাকে অনেকটা কার্ভেসিয়াস দেখাবে।

আওয়ার গ্ল্যাস ফিগার:- এই ধরণের ফিগার সবাই চায়। এই ধরণের ফিগার হলে আপনার বাস্ট আর হিপ্স মোটামুটি একই সাইজের হবে এবং ওয়েস্ট অনেকেটা ছোট হবে। এই ধরণের ফিগারে যে কোন ব্লাউজ ভালো দেখাবে। তবে ডিপ স্কুপ নেক পরলে আরো অনেক বেশি সেক্সি দেখাবে আপনাকে।

ইনভার্টেড ট্রাইঅ্যাঙ্গেল বডি টাইপ:- আপনার যদি বড় বাস্ট‚ সরু নিতম্ব এবং সেরকম ওয়েল ডিফাইন্ড ওয়েস্ট না হয় তাহলে বুঝবেন আপনার বডি শেপ হলো ইনভার্টেড ট্রাইঅ্যাঙ্গেলের মতো। এই ধরণের বডি টাইপ হলে Peasant-cut ব্লাউজ ট্রাই করুন। এই ধরণের ব্লাউজ পরলে আপনার কাঁধ হাইলাইটেড হবে। এছাড়াও বাস্ট এরিয়াকে ব্যালেন্স করবে এবং একই সঙ্গে ব্লাউজের ভ্যলিউমের ফলে আপনার কোমর অনেকেটা সরু দেখাবে।

ডায়মন্ড শেপড বডি:- এই ধরণের শরীরের গঠন যাদের তাদের কোমর‚ নিতম্ব এবং বক্ষের থেকে অনেকেটা বড় হয়। একই সঙ্গে এদের কাঁধ নিতম্বের তুলনায় সংকীর্ণ হয়। এই ধরণের বডি টাইপকে অনেক সময় অ্যাপেল শেপড ও বলা হয়। বেশিরভাগ ক্ষেত্রে এই বডি শেপের মহিলাদের ব্রেস্টের সাইজ ছোট হয় বা মিডিয়াম হয়। সুইটহার্ট নেকলাইনের ব্লাউজ এই ধরণের শরীরের জন্য আদর্ষ। এই ধরণের ব্লাউজে আপনাকে অনেক বেশি প্রপোরশানেট এবং সেক্সি দেখাবে।

ওভাল শেপড বডি টাইপ:- আপনার ওয়েস্ট যদি বাস্ট আর হিপসের তুলনায় বড় হয়‚ একই সঙ্গে আপনার ব্রেস্ট মিডিয়াম থেকে লার্জ হয়‚ এবং কাঁধের তুলনায় আপনার হিপস সংকীর্ণ হয় তাহলে এই ধরণের শরীরের গঠনকে বলা হয় ওভাল শেপড। ভার্টিকাল‚ ডিপ নেকলাইন ব্লাউজ‚ যেমন ছবিতে দেখা যাচ্ছে‚ এই ধরণের ব্লাউজ ট্রাই করুন। এই ধরণের ব্লাউজ পরলে আপনার ব্রেস্ট দৃষ্টি আকর্ষণ করবে না এবং একই সঙ্গে আপনকে অনেকটা লম্বা দেখাবে।

(Visited 20 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here