ব্লাউজের কারনে নাম গিনিস বুকে!

0
158

44

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: কত কিছুর জন্যই গিনেস বুক অফ রেকর্ডসে নাম ওঠে। এবার একেবারে নতুন এক কাজে রেকর্ড গড়লেন এক ভারতীয় নারী। ছবিটা তো দেখছেনই! টান-টান করে কেমন তারে মেলে দেয়া হয়েছে ব্লাউজটাকে।

এবার একটু খেয়াল করুন ছবিটার ব্যাকগ্রাউন্ড। দেখছেন তো, একটা ফ্ল্যাটবাড়ির চার তলা কেমন ঢেকে ফেলেছে ব্লাউজটা? চমকে যাবেন না! এটা তো আর হেলাফেলা করার মতো সাধারণ একটা ব্লাউজ নয়। এটাই বিশ্বের বৃহত্তম ব্লাউজ।

যা বানিয়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছেন বেঙ্গালুরুর অনুরাধা ঈশ্বর। কত বড় ব্লাউজ? যার উচ্চতা ৩০ ফুট আর চওড়ায় ৪৪ ফুট। তবে এখনই তিনি এই ব্লাউজ বানাননি। ব্লাউজটি বানানো হয়েছে ২০১৪ সালে। সম্প্রতি গিনেস বুক অফ রেকর্ডসের স্বীকৃতি এসেছে। বনয় ফ্যাসনস-এর কর্ণধার অনুরাধা খুব সহজে এই ব্লাউজটি তৈরি করতে পারেননি।

৫ জন কারিগর ৭২ ঘণ্টায় এই ব্লাউজ বানান। এতে ব্যবহার করা হয়েছে ২৮০ মিটার ছাপা সুতির কাপড় এবং ২০ মিটার কমলা রং-এর পলিয়েস্টার পাইপিং। শুধু গিনেস রেকর্ডই নয়, এই ব্লাউজ স্বীকৃতি পেয়েছে আরো বহু প্রতিষ্ঠানের থেকে। এর মধ্যে রয়েছে, লিমকা বুক অফ রেকর্ডস, ইন্ডিয়া বুক অফ রেকর্ডস, ওয়ার্ল্ড রেকর্ডস ইন্ডিয়া, ইউনিভার্সাল রেকর্ড ফোরাম, গোল্ডেন বুক অফ  ওয়ার্ল্ড রেকর্ডস।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here