তিন তালাকের বিরোধী নরেন্দ্র মোদি

0
185

00সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দেশজুড়ে তীব্র বিতর্ক ওঠার পর তিন তালাক দেয়া নিয়ে মুখ খুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার দেশটির উত্তর প্রদেশের মাহোবাতে এক জনসভায় বক্তৃতা দিতে গিয়ে মোদি বলেন, তিন তালাক প্রথার বিরোধী তিনি।

একই সঙ্গে হিন্দুদের কন্যাভ্রুণ হত্যারও নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী। উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে ‘মহা পরিবর্ন র্যালি’ করছেন মোদি। বালিয়া, গোরখপুর, লক্ষ্ণৌর পর মাহোবাতে চতুর্থ জনসভায় ভারতের প্রধানমন্ত্রী বলেন, তিন তালাক বিষয়টি হিন্দু-মুসলমান, বিজেপি ও অন্য দলের লড়াই নয়। কণ্যাভ্রুণ হত্যা প্রসঙ্গে বলেন, ‘এটা একটা পাপ।

আমার সরকার এই প্রথা বন্ধ করতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। কন্যা, মা, বোনদের নিরাপত্তা প্রয়োজন। এতে কারো ধর্ম বিবেচনা করা উচিত নয়। মা-বোনদের শ্রদ্ধা জানানো উচিত। আমরা দৃঢ়তার সঙ্গে এটা রুখব’। তিন তালাক প্রসঙ্গে মোদি বলেন, ‘হিন্দু সমাজের কণ্যাভ্রুণ হত্যার মতই মুসলিম সমাজে তিন তালাক প্রথা প্রচলিত।

কেউ ফোন করে তিন তালাক জানায় আর কোনো মুসলিম নারীর জীবন নষ্ট হয়ে যায়’। দেশজুড়ে তিন তালাক ইস্যুতে তীব্র বিতর্ক শুরু হওয়ায় গণমাধ্যম যাতে এই ইস্যুকে হিন্দু বনাম মুসলিম বা বিজেপি বনাম অন্যদলগুলোর ইস্যু না বানিয়ে ফেলে সে আহ্বানও জানান মোদি।

নরেন্দ্র মোদি বলেন, সুপ্রিমকোর্টে কেন্দ্রের মতামতই স্পষ্ট করে দেওয়া হয়েছে, মহিলাদের ওপর কোনো নির্মম প্রথা সহ্য করা হবে না। এ নিয়ে ধর্মীয় বিভেদও চায় না কেন্দ্রীয় সরকার। তিনি বলেন, বিতর্কটা এভাবে হোক, কারা মুসলমান সমাজের পরিবর্তন চান না। আর কারা ১২৫ কোটি ভারতীয় নাগরিকের কাছে থেকে এ বিষয়টি আড়াল করতে চায়।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here