কি ভাবে ব্যবহার করবেন সুগন্ধী

0
132

44

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: শীত পড়েছে। এখন হয়ত হাতকাটা জামা পড়ার আর সুযোগ নেই। কিন্তু মুশকিল অন্য। অনেকেই সকাল বেলার ঠাণ্ডার চোটে স্নান বাদ দেবেন। কিন্তু রোজ অফিসে বা আড্ডায় যাওয়ার আগে যদি গায়ে গন্ধ লেগে থাকে তাহলে তো মুশকিল।

এসব থেকে মুক্তির উপায় সঠিক সুগন্ধী বাছাই করে নেওয়া। কিন্তু সুগন্ধী বাছাইয়ের আগে কয়েকটি জিনিস মাথায় রাখা দরকার। ১। সুগন্ধী বাচাইয়ের ক্ষেত্রে নজর রাখুন। এগুলোতে থাকা অ্যালকোহল অনেক সময়ে চামড়ায় কালো ছোপ ফেলতে পারে। ইদানীং এমন নানারকম স্কিন হোয়াইটনিং সুগন্ধী পাওয়া যায়।

সেগুলো ব্যবহার করা যেতে পারে। ২। সুগন্ধী সরাসরি গায়ে না লাগিয়ে লাগান জামায়। তাতে ত্বকের সমস্যা হবে না। ৩। সারা শরীরে নানা রকম ‘ডেড স্কিন’ সেল থাকে। স্নানের সময় স্ক্রাবিং করে সেই ডেড স্কিন তুলে দিতে হবে। তাহলে ত্বকের রোগ কম হয়। ৪। শীতকাল, এখন এমনিতেই আর্দ্রতার নানা সমস্যা আসবে।

তাই ময়েশ্চারাইজার মাখা দরকারই। আসলে ক্রিম মাখাটা আপনাকে অভ্যাস করতে হবে। তাতে ত্বক ভাল থাকবে। রোগ এড়াতে তাই ক্রিম মাখার অভ্যাস করা দরকার। ৫। ফুসকুড়ি, র‌্যাশ বা চামড়ার অন্য কোন রোগ যেখানে আছে। সেখানে সুগন্ধী না লাগানোই ভাল। সেরে গেলে ফের ব্যবহার করতে পারেন।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here