টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন মাশরাফি

0
246

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: কব্জির ইনজুরিতে আট সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন মাশরাফি বিন মুর্তজা। এটি মাশরাফি ভক্তদের জন্য নিঃসন্দেহে খারাপ খবর। কিন্তু সবচেয়ে চাঞ্চল্যকর তথ্যটি দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি জানিয়েছেন, টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নিতে যাচ্ছেন দেশের সফলতম এই অধিনায়ক। রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দল হেরেছে ২৭ রানে। একইদিনে নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে ডানহাতের কব্জিতে চোট পেয়েছেন মাশরাফি।

সভাপতির কাছ থেকে অবসরের খবরটিও আসল সেই রোববারই। বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনাকে দেওয়া এক সাক্ষাতকারে পাপন জানিয়েছেন, দেশে ফিরেই আনুষ্ঠানিকভাবে ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাটকে বিদায় বলবেন মাশরাফি। তিনি বলেন, ‘আমাকে সুজন (খালেদ মাহমুদ সুজন) ফোন দিয়ে এই খবর দিয়েছেন।

আমি জানতাম না। সুজনকে সে (মাশরাফি) বলেছে, টি-টোয়েন্টি ফরম্যাটে রোববারই নাকি তার শেষ ম্যাচটি খেলা হয়ে গেছে। অবসরের ঘোষণাও নাকি দিতে চাইছে। তবে বিসিবি কর্তা মাশরাফিকে নিউজিল্যান্ডের মাটিতে বসে কোনো সিদ্ধান্ত না নিতে পরামর্শ দিয়েছেন। সুজনের বরাত দিয়েই সফলতম অধিনায়কের কাছে বার্তা পাঠিয়েছেন এই বলে যে, যদি অবসর নিতেই হয় সেটা যেন বাংলাদেশে ফিরে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার মাধ্যমে নেন মাশরাফি।

এ প্রসঙ্গে পাপন বলেছেন, ‘আমি বলে দিয়েছি  ওখানে (নিউজিল্যান্ড) বসে রিটায়ারের ডিক্লেয়ার করাটা ঠিক হবে না। যদি সে অবসর নিতেই চায় তাহলে যেন দেশে ফিরে এসে ফরমালি ঘোষণা দেয়। ২০০১ সালের নভেম্বরে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করা মাশরাফি ২০০৬ সাল থেকে রোববার পর্যন্ত খেলেছেন সবমিলিয়ে ৫২ টি-টোয়েন্টি ম্যাচ। উইকেট নিয়েছেন ৩৯ টি। এ ছাড়া ব্যাট হাতে রয়েছে ৩৬৮ রান।

(Visited 15 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here