২৫ বছর পর তিনি বিছানা থেকে উঠলেন

0
371

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দীর্ঘ প্রায় ২৫ বছর ধরে বিছানায় শয্যাশায়ী ছিলেন। এই ২৫ বছর ধরে বিছানা থেকে ওঠেননি তিনি। কারন তার দেহের স্থূলতা। দেহের ওজনটা স্বাভাবিকের থেকে একটু বেশি। আর সেই কারণেই ৩৬ বছরের মিসরীয় নারী ইমান আহমেদের জীবনটা বন্দি হয়েছিল চার দেয়ালের মধ্যেই। বিশ্বের সব থেকে মোটা এই নারীর ওজন ৫০০ কেজি।

কিন্তু এবার মনে হচ্ছে, আর বিছানায় শুয়ে থাকতে হবে না তাকে। শীঘ্রই তার চার দেয়ালের বাইরে আসার সময় এসেছে। ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সাহায্যে মুম্বাইয়ে এসে নিজের ওজন কমানোর জন্য অপারেশন করাতে যাচ্ছেন তিনি।

মুম্বাইতে বারিয়াট্রিক সার্জেন মুফাজল লাখদাওয়াল ও তার সহকর্মীরা অপারেশন করবেন ইমান আহমেদের। গত তিন মাস ধরে অবশ্য তাদের তত্ত্বাবধানেই চিকিৎসা চলছে তার। মিশরের আলেকজান্দ্রিয়া শহর থেকে মু্ম্বাই বিমানে উড়িয়ে আনার জন্য সব রকম প্রস্তুতিই নেওয়া হয়েছে ওই চিকিৎসকদের নির্দেশনা অনুসারে।

এই বিষয়ে মুফাজল লাখদাওয়াল জানান, ইমানকে অপারেশন টেবিলে অপারেশন করার থেকেও বেশি কঠিন ছিল তাকে মিশর থেকে মুম্বাইয়ে আনা। কারণ, গত ২৫ বছর ধরে বিছানা থেকে ওঠেননি তিনি। তবে তার সঙ্গে বিমানে আসছেন  ল্যাপরোস্পিক ও বারিয়াট্রিক সার্জেন  এবং সাইফ্রি হসপিটালের চিকিৎসক অপর্ণা গোভিল ভাস্কর ও সিনিয়র ইনটেনসিভিস্ট কমলেশ ভোরা।

সঙ্গে আছেন ইমানের বোন সাহিমা আহমেদ। শনিবার মুম্বাই বিমানবন্দরে নামার কথা ইমানের। সেখানে নামার পর তাকে একটি ট্রাক করে পুলিশি কনভয়ের সাহায্যে সাইফ্রি হসপিটালে আনা হবে। এখানেই হবে তার অপারেশন।

(Visited 19 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here