ভেঙ্গে ফেলা হয়েছে ভুয়া পাঁচ পীরের মাজার

1
6289

সিলেটের সংবাদ ডটকম: শায়েস্তাগঞ্জে মাজার পূঁজারীদের আস্তানা ভেঙ্গে দিয়েছে জনতা। অবশেষে ধ্বংস হল আলোচিত পাঁচ পীরের মাজার। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ধর্মপ্রাণ এলাকাবাসীর মধ্যে স্বস্থি ফিরে এসেছে।

জানা যায়, কতিপয় ভন্ড শায়েস্তাগঞ্জ পৌর এলাকার জগন্নাথপুর মহল্লায় দীর্ঘদিন ধরে  কথিত পাঁচ পীরের মাজার তৈরি করে অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছে। এরা ওখানে ওরস ও গান বাজনার নামে অশ্লীল কর্মকান্ড চালায়।

পাশাপাশি চলে মাদক সেবন ও বাণিজ্য। দীর্ঘদিন ধরে মাজার পূঁজারীদের এহেন কর্মকান্ডে অতিষ্ট হয়ে উঠেন ধর্মপ্রাণ এলাকাবাসী। সম্প্রতি বিষয়টি পৌর মেয়র মোঃ ছালেক মিয়াকে অবগত করা হলে তিনি মঙ্গলবার দুপুরে এলাকাবাসীকে সাথে নিয়ে কথিত মাজারটি উচ্ছেদ করেন। এ ব্যাপারে, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া উচ্ছেদের বিষয়টি নিশ্চিত করে এলাকার প্রবীণ মুরুব্বীদের বরাত দিয়ে জানান, তখনকার সময়ে ইসলাম প্রচারের জন্য হযরত শাহজালাল (রহঃ) সফর সঙ্গী হিসেবে ৫ জন ওলি জগন্নাতপুরে বিশ্রাম নিয়েছিলেন।

পরে তারা চলে যান। তারপর থেকে একশ্রেণীর লোকজন এ বিষয়টি পুঁজি করে পাঁচ পীরের নামে কৃত্রিম মাজার বানিয়ে প্রতি বছর ওরসের নামে অশ্লীল গান বাজনা করে। এলাকাবাসীর দাবীর মুখে তা অপসারণ করা হয়েছে। এখানে একটি খানকা শরীফ স্থাপন করে দেয়া হবে। যাতে এই জায়গায় জিকির-আজগার করা যায়। পৌর মেয়র আরো জানান, শায়েস্তাগঞ্জ পৌর এলাকায় যত মাজার আছে, কোথাও আর ওরসের নামে অশ্লীল গান বাজনার অনুমতি দেয়া হবে না।

(Visited 20 times, 1 visits today)

1 COMMENT

  1. চমৎকার একটা কাজ করেছ। বাংলাদেশের আনাচে কানাচে যত ভন্ড পীরের মাজার আছে, যেখানে ওরস এর নামে বিভিন্ন অসামাজিক কাজকর্ম চলে, ঠিক এভাবেই ভেঙে দেওয়া উচিৎ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here