ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে ছাতক কওমী ও ফুলতলী অনুসারীদের রণক্ষেত্র : নিহত ১

0
4869

সিলেটের সংবাদ ডটকম: ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে সুনামগঞ্জের ছাতক শহর রণক্ষেত্রে পরিণত হয়। আজ সোমবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন।

আহত হয়েছেন অর্ধশতাধিক লোক। নিহত আব্দুল বাসেত বাবুল (৪৫) উপজেলার আব্দুল জব্বারের ছেলে। তিনি ফুলতলী পীরের অনুসারী। স্থানীয় সূত্র জানায়, ওয়াজ মাহফিল আয়োজন নিয়ে কওমী ও ফুলতলী পীরের অনুসারীদের মধ্যে উত্তেজনা থেকে দুপুরে সংঘর্ষের সূত্রপাত হয়।

প্রথম দিকে ছাতক হাইস্কুল মাঠে সংঘর্ষ শুরু হলেও পরে তা পুরো শহরে ছড়িয়ে পড়ে। প্রায় চারঘন্টা চলা সংঘর্ষের সময় শহরের বেশ কিছু অফিস-ব্যবসা প্রতিষ্ঠানেও ভাঙচুর চালানো হয়। সংঘর্ষ থামাতে গিয়ে আহত হয়েছেন পৌর মেয়র আবুল কালাম চৌধুরী, থানার ওসি আশরাফুল ইসলাম, চারজন এসআইসহ প্রায় অর্ধশতাধিক লোক। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় বেশ কয়েকজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন আর রশীদ জানান, সংঘর্ষ শুরু পর ছাতকের পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। খবর পেয়ে জেলা পুলিশের অতিরিক্ত ফোর্স ঘটনাস্থলে যায়। পরে জেলা ও স্থানীয় থানা পুলিশ মিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও কাঁদানো গ্যাস ছুঁড়া হয়। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ ছাতক শহরে মোতায়েন রয়েছে বলেও জানান তিনি। 

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here