Daily Archives: Mar 1, 2017

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সুনামগঞ্জের ছাতক উপজেলার খাদিমুল ইসলাম পরিষদ আয়োজিত ৩ দিনব্যাপী তাফসির মাহফিলের ২য় দিন গত ২৭ ফেব্রুয়ারী সোমবার ফুলতলী সমর্থক গোষ্ঠির সন্ত্রাসী কর্তৃক শান্তিপূর্ণ মাহফিলে অতর্কিত হামলার প্রতিবাদ ও মুসল্লি হত্যাকারীদের শাস্তির দাবীতে  ১ মার্চ বুধবার বাদ জোহর সিলেট নগরীর কোর্ট পয়েন্টে এক বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ইত্তেহাদে আহলে সুন্নত ওয়াল জামাত সিলেটের আহবায়ক মুফতী আবুল কালাম জাকারিয়ার সভাপতিতে এবং যুগ্ম সদস্য সচিব অধ্যক্ষ হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী ও সদস্য আলহাজ¦ মাওলানা এমরান আলমের যৌথ পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তারা বলেন, শান্তিপূর্ণ তাফসির মাহফিলে হামলাকারীরা পবিত্র কুরআনের দুশমন।

বাংলাদেশ হক্কানী আলেম-উলামার দেশ। এদেশে কোন বেদাতী-ভন্ডদের স্থান নেই। তাফসির মাহফিলে হামলাকারীরা ইহুদী-নাছারাদের দোসর। এরা জঙ্গিদের চেয়ে ভয়ংকর। এদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। বক্তারা আগামী ১২ ঘন্টার মধ্যে হামলাকারীদের গ্রেফকরতে ব্যর্থ হলে সিলেটের আলেম সমাজ কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন।

সমাবেশে বক্তব্য রাখেন ইত্তেহাদে আহলে সুন্নত ওয়াল জামাত সিলেটের প্রেসিডিয়াম সদস্য সোবহানীঘাট মাদরাসার মুহতামীম মাওলানা শফিকুল হক আমকুনী, শায়খুল হাদীস মুফতী মুহিব্বুল হক গাছবাড়ী, ভার্থখলা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা হাফিজ মজদুদ্দীন আহমদ, রেঙ্গা মাদরাসার মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহান, দারুস সালাম মাদরাসার মুহতামিম মাওলানা ওলীউর রহমান, সংগঠনের যুগ্ম আহবায়ক মাওলানা রেজাউল করিম জালালী, সদস্য সচিব বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুশতাক আহমদ খান। প্রস্তাবনা পেশ করেন মাওলানা আবুল হাসান ফয়সল।

বক্তব্য রাখেন কাজিরবাজার মাদরাসার মুহাদ্দিস মাওলানা আব্দুস সোবহান, দারুল কুরআন সিলেটের শায়খুল হাদীস মাওলানা আতাউর রহমান, মাওলানা মাশুক আহমদ সালামী, কোরআন শিক্ষা বোর্ডের পরিচালক মাওলানা মুজ্জামিল হোসেন চৌধুরী, মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, মাওলানা খলিলুর রহমান, মাওলানা আব্দুল আজিজ, অধ্যক্ষ জাহিদ উদ্দিন চৌধুরী, প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা গাজী রহমত উল্লাহ, মাওলানা আসরারুল হক, মাওলানা শাহ মমশাদ আহমদ, গহরপুর মাদরাসার মুহতামিম মুছলেহ উদ্দিন রাজু, দারুল উলুম সিলেটের মুহতামীম মাওলানা আব্দুল মালিক চৌধুরী, আব্দুল হান্নান তাফাদার, পীর আব্দুল জব্বার, মাওলানা নজমুদ্দীন কাসেমী, মুফতী ফয়জুল হক জালালাবাদী, মুফতী শামসুল ইসলাম, মাওলানা শামসুদ্দিন মুহাম্মদ ইলিয়াস, মাওলানা আহমদ ছগির, মাওলানা খলিলুর রহমান, প্রিন্সিপাল মাওলানা নাসির উদ্দিন, মুফতী রশিদ আহমদ, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা আলী নূর, ক্বারী সিরাজুল ইসলাম, মাওলানা নূর আহমদ কাসেমী, মাওলানা নাঈম উদ্দিন, মাওলানা আরিফুল হক ইদ্রিস, মাওলানা জয়নুল ইসলাম, মাওলানা রুহুল আমীন নগরী, মাওলানা ছদরুল আমীন, মাওলানা সাইফুর রহমান, কাজী জুনায়েদ, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, হাফিজ শাব্বির আহমদ রাজি, সাদিক সালিম, মাওলানা তোফায়েল আহমদ উসমানী, এম. বেলাল আহমদ চৌধুরী, মাওলানা লুৎফুর রহমান, কাজী আমিন উদ্দিন, মাওলানা এহতেশামুল হক কাসেমী, আমীন আহমদ রাজু, মাওলানা জহুরুল হক, মাওলানা আব্দুর রহিম, মাওলানা রমিজ উদ্দিন, মাওলানা নুরুল হক নোমানী, মাওলানা নাজিম উদ্দিন, মাওলানা আরশাদ খান আল হাবিব, মাওলানা মুজাহিদুল ইসলাম, হাফিজ মনছুর বিন সালেহ, মাওলানা শাখাওয়াত শিকদার, মাওলানা আব্দুস সালাম, মাওলানা রিয়াজ আল মামুন, মাওলানা ফয়জুল ইসলাম, মাওলানা আবু খয়ের প্রমুখ। সমাবেশে প্রস্তাবনাবলী- ১. ছাতকের তাফসির মাহফিলে হামকারী সন্ত্রাসীদের ধিক্কার ও নিন্দা জানিয়ে অবিলম্বে তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী। ২. ছাতকে খাদিমুল ইসলাম আয়োজিত তাফসির মাহফিলে হামলা করে ভাংচুরের ক্ষতিপূরণ সহ নিহত ও আহতদের ক্ষতিপূরণ আদায়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান, ৩. ভাংচুরকৃত সম্মেলনকে পুনরায় নির্মাণ করতঃ সেই স্থানে সম্মেলন করার শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করে দিতে প্রশাসন ও জনপ্রতিনিধির নিকট জোর দাবী, ৪. ভবিষ্যতে আর কোন দোন এ ধরনের হামলার পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অঙ্গিকারাবদ্ধ হওয়ার দাবী জানান। ৫. প্রতিবাদ সমাবেশ সফল ও সার্থক করায় আলেম-উলামা ও প্রশাসনকে সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে মিছিল সহকারে প্রতিবাদ সমাবেশে যোগ দেয়ায় কোর্ট পয়েন্টে সমাবেশ জনসমুদ্রে পরিণত হয়। বিজ্ঞপ্তি

জাহিদ উদ্দিন, (গোলাপগঞ্জ): গোলাপগঞ্জে কুশিয়ারা নদীতে জেলেদের জালে ধরা পড়লো ৬২কেজি ওজনের একটি বাঘ মাছ। এ মাছটি উপজেলার উত্তর বাদেপাশা ইউনিয়নের বাগলা নামক স্থানে কুশিয়ারা নদী থেকে বুধবার ভোর রাতে মনাই মিয়া নামে এক জেলের জালে ধরা পড়ে।

মাছটি দেখার জন্য উপজেলার দূর দূরান্ত থেকে শত শত উৎসুক জনতা ভীড় জমান। জানা যায়, মঙ্গলবার রাতে ফেঞ্চুগঞ্জের জেলে মনাই মিয়া ও তার সহযোগী জেলে কুশিয়ারা নদীতে নৌকা দিয়ে মাছ ধরছিলেন।

বুধবার ভোরে হঠাৎ তাদের জালে আটকা পড়ে বাঘ মাছটি।অনেক কৈশলে তারা মাছটি নৌকায় তুলেন সক্ষম হন।

পরবর্তীতে মাছটি ফেঞ্চুগঞ্জ বাজার থেকে গোলাপগঞ্জ উপজেলার কালিজুড়ী গ্রামের আকমল আলী ও অলিউর রহমান মাছটি ৬৫ হাজার টাকায় পাইকারী দরে কিনে বুধবারীবাজার নিয়ে আসেন।মাছটি দেখার জন্য বুধবারীবাজারে লোকদের ভীড় জমে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মাছটি এখনো বিক্রি হয়নি।

0 8418

সিলেটের সংবাদ ডটকম: চিকিৎসকদের পরামর্শ কিংবা ব্যবস্থাপত্র ছাড়া ওষুধ বিক্রি নিষিদ্ধ থাকলেও তা মানছে না সিলেটের অনেক ফার্মেসী। সেকারনেই নেশা, যৌনশক্তি বাড়ানোর নানা ওষুধসহ ঘুমের ওষুধ বিক্রি করছে অহরহ। আর এরখমই এক ফার্মেসীর উদাসীনতার কারনে প্রান গেল এক গৃহবধুর। ঘটনাটি সিলেট শিবগঞ্জস্হ লাকড়িপাড়াস্থ  রংধনু-৬ নং বাসায়।

ঐ বাসার শফিক মিয়ার স্ত্রী সুমনা মঙ্গলবার বিকেলের দিকে শিবগঞ্জের মিতালী ফার্মেসী থেকে ৪০টি ঘুমের ট্যাবলেট (ট্রিপটিন ২৫এমজি) ক্রয় করেন। আর সন্ধা রাতে ক্রয়কৃত ঘুমের ট্যাবলেটগুলো সেবন করে দরজা বন্ধ করে ঘুমিয়ে যান। রাত ১০টার দিকে তার স্মামী শফিক মিয়া তাকে অনেক ডাকাডাকি করে সারাশব্দ না পেয়ে দরজা ভেঙ্গে ঘরে ঢুকে  সুমনার মৃতদেহ খাটের উপর পরে থাকতে দেখেন।

এসময় পাশেই ছিলো মিতালী ফার্মেসী থেকে কেনা ৪০টি ঘুমের ঔষধের খোলস ও মিতালী ফার্মেসীর মেমো। এ ঘটনায় মিতালী ফার্মেসীর বিরোদ্ধে চিকিৎসকদের পরামর্শ কিংবা ব্যবস্থাপত্র ছাড়া ওষুধ বিক্রিসহ মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।স্হানীয় কয়েকটি সুত্র থেকে জানা যায়, মিতালী ফার্মেসীর মালিক জুবের তার ফার্মেসীর আড়ালে নানা অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছেন। বেশি লাভের আশায় ফার্মেসির কর্মচারিরা ঘুমের ওষুধ বিক্রির পাশাপাশি নেশা জাতীয় ওষুধগুলো অবাধে বিক্রি করছেন। যুবক ছেলেরা যদি কেউ এই ফার্মেসিতে গিয়ে বলে ভাই আমার জ্বর, মাথাব্যথা বা শরীরে ব্যথা, কী খাই বলেন?

ফার্মেসি মালিক বা কর্মচারিরা তখন তাদের হাতে ধরিয়ে দিচ্ছেন বিভিন্ন ধরনের অ্যান্টিবায়োটিক ওষুধ। যা খেয়ে নেশায় আসক্ত হয়ে পড়ছেন যুবকরা। কয়েকটি সুত্র থেকে জানা যায়, মিতালী ফার্মেসীর মালিক জুবেরের রয়েছে সোনা পাচারের ব্যবসা।

তার জায়গার ব্যবসাও রয়েছে। যা তিনি অসহায় লোকদের কাছ থেকে জোর পুর্বক নিজের নামে লিখেয়ে নিয়েছেন বলেও জানা যায়। অভিযোগ রয়েছে মিতালী ফার্মেসীর কর্মচারিরা এলাকার লোকজনদের কাছ থেকে ইচ্ছেমতো ওষুদের দাম আদায় করে থাকেন।

এ ব্যাপারে মিতালী ফার্মেসীতে ফোন করে জানতে চাইলে কেউই উত্তর দিতে পারেননি। তবে উল্টো হুমকি দিয়ে বলেন, বেশি বাড়াবাড়ি করলে আমাদের নেতাকে বলে আপনাকে সাইজ করে দিব। তবে তিনি তার নাম বলতে অপরাগতা প্রকাশ করেন। পরে মিতালী ফার্মেসীর মালিক জুবেরের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে একজন মহিলা ফোন ধরে তিনি বাইরে বলে জানান। যার জন্য তার কোন বক্তব্য নেয়া যায়নি।

0 1368

সিলেটের সংবাদ ডটকম: সিলেট নগরীর শিবগঞ্জে ঘুমের ঔষধ খেয়ে আত্মহত্যা করলো সুমনা নামে এক গৃহবধু। মঙ্গলবার রাতে শিবগঞ্জ লাকড়িপাড়াস্থ  রংধনু-৬ নং বাসায় এ ঘটনা ঘটে। পুলিশ ও এলাকাবাসী জানায়, শফিক মিয়ার স্ত্রী সুমনা মঙ্গলবার বিকেলের দিকে শিবগঞ্জের মিতালী ফার্মেসী থেকে ৪০টি ঘুমের ট্যাবলেট (ট্রিপটিন ২৫এমজি) ক্রয় করেন।

আর সন্ধা রাতে ক্রয়কৃত ঘুমের ট্যাবলেটগুলো সেবন করে দরজা বন্ধ করে ঘুমিয়ে যান। রাত ১০টার দিকে তার স্মামী শফিক মিয়া তাকে অনেক ডাকাডাকি করে সারাশব্দ না পেয়ে  দরজা ভেঙ্গে ঘরে ঢুকে  সুমনার মৃতদেহ খাটের উপর পরে থাকতে দেখেন।

এসময় পাশেই ছিলো মিতালী ফার্মেসী থেকে কেনা ৪০টি ঘুমের ঔষধের খোলস ও মিতালী ফার্মেসীর মেমো। স্ত্রীর মৃতদেহ পরে থাকতে দেখেই ঘর থেকে পালিয়ে যান স্বামী শফিক মিয়া। খবর পেয়ে রাত ১১টায় শাহপরান থানার এস আই রতন ঘটনাস্থলে এসে সুমনার মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওসমানী হাসপাতালের মর্গে প্রেরন করেন।

এ বিষয়ে এস আই রতন জানান. আমরা খবর পেয়ে রাত ১১টার দিকে রংধনু-৬ নং বাসায় গিয়ে গৃহবধু সুমনার মৃতদেহ দেখতে পাই। লাশ ময়না তদন্তের জন্য ওসমানী হাসপাতালে পাঠিয়েছি। এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারিনি। মিতালী ফার্মেসী কিভাবে প্রেসক্রিপশন ছাড়া ৪০টি ঔষধ বিক্রি করলো এ বিষয়ে তদন্ত  করে ব্যবস্থা নেয়া হবে বলে  জানান এসআই রতন।

এদিকে গৃহবধু সুমনার আত্মহত্যার ঘটনায় নগরীর শিবগঞ্জস্থ মিতালী ফার্মেসীর দ্বায়িত্বহীনতার পরিচয় ও আইন না মেনে প্রেসক্রিপশন ছাড়া ঔষধ বিক্রিকে দায়ী করছে এলাকাবাসী। তাছাড়া তাকে আত্মহত্যার প্ররোচনার জন্য তার স্বামীকে গ্রেফতার এবং মিতালী ফার্মেসীর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছে শিবগঞ্জ এলাকাবাসী। এ বিষয়ে সিলেটের ড্রাগ সুপার শফিকুল ইসলাম বলেন, মিতালী ফার্মেসী প্রেসক্রিপশন ছাড়া এতো বেশি পরিমানে ঘুমের ঔষধ বিক্রি করেছে যা নিষিদ্ধ। তদন্ত করে মিতালী ফার্মেসীর বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।

0 1265

সিলেটের সংবাদ ডটকম: দক্ষিণ সুরমার লাউয়াই এলাকা থেকে চুরি যাওয়া একটি সিএনজি অটোরিকশাসহ তিনজনকে আটক করেছে থানা পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে মৌলভীবাজারের রাজনগর থেকে স্থানীয়দের সহায়তায় তাদের তিনজনকে আটক করা হয়।

আটককৃতরা হচ্ছে- দক্ষিণ সুরমার ভার্থখলা স্বর্ণালী-৪ এর বাবুল হায়দারের ছেলে মো. নাদিম হায়দার (২৩), বিয়ানীবাজারের রামধা চন্দগ্রামের মৃত আজির আলীর ছেলে সেলিম ওরফে শাহিন (৩৪) ও মৌলভীবাজারের রাজনগরের মুনিয়াপাড়ের মৃত সামা মিয়ার ছেলে আনাখার মিয়া (৩৫)।

দক্ষিণ সুরমা থানা পুলিশ জানায়, গত সোমবার রাতে লাউয়াইর সোহেল আহমদের সিএনজি অটোরিকশাটি (সিলেট-থ-১১-৬৫০১) গাড়ীর চালকের বাড়ির আঙ্গিনা থেকে চুরি হয়ে যায়। পরদিন তিনি দক্ষিণ সুরমা থানায় একটি অভিযোগ (নং-১২) দায়ের করেন। তার অভিযোগের প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে মৌলভীবাজারের রাজনগর থানা পুলিশ ও স্থানীয়দের সহায়তায় ওই তিনজনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে গাড়িটিও উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানায়।

সিলেটের সংবাদ ডটকম: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের পত্নী ড. জয়া সেনগুপ্তকে স্বাগত জানিয়ে মোটর শোভাযাত্রা করেছে জেলা আওয়ামী লীগ।

বুধবার সকাল দশটায় তিনি সিলেট এসে পৌঁছালে নগরীর আম্বরখানা এলাকায় তাকে স্বাগত জানান সুনামগঞ্জের নেতাকর্র্মীরা। তিনি সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনের আওয়ামী লীগ মনোনিত সংসদ সদস্য প্রার্থী।

পরে সেখান থেকে শুরু হয় বিরাট মোটর শোভাযাত্রা সহকারে সুনামগঞ্জের দিরাইয়ে নিয়ে যাওয়া হয় তাকে। প্রায় ৭০টি গাড়ি বহরের নেতৃত্ব দেন সুনামগঞ্জ-৫আসনের এমপি মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ জেলা পরিষদের সাবেক প্রশাসক ব্যারিষ্টার ইমন, ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান ওলিউর রহমান চৌধুরী বকুল, জামালগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা শাহরিয়ার, ছাতক উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সানাউর রহমান ছানা, যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ, ছাতক যুবলীগ সভাপতি ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ,সিলেট জেলা ছাত্রলীগের রশিদ আহমদ, ছাতক ছাত্রলীগের মঞ্জুর আহমদ প্রমূখ।

এদিকে, সকাল ১১টায় সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গোবিন্দগঞ্জ ব্রীজে পৌছলে সেখানকার অপেক্ষমান আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাদের স্বাগত জানান। সেখানে ১০ মিনিট বিরতি শেষে বিশাল বহরের শোকর‌্যালী দীর্ঘ সড়কপথ অতিক্রম করে বেলা ২টায় দিরাইয়ে প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের বাড়িতে পৌছে।

সিলেটের সংবাদ ডটকম: ছাতকে কওমী ও ফুলতলীপন্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় শহরে এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। শহরের বিভিন্ন পয়েন্টে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এদিকে, মঙ্গলবার বিকালে নিহত বাবুলের দাফন সম্পন্ন হয়েছে।

এ ঘটনায় নিহত রুবেল মিয়ার ভাই আহমদ আলী জানান, রুবেল হত্যা কান্ডের ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হয়েছে। এদিকে, আব্দুল বাছিত বাবুল হত্যাকান্ডে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে জানিয়েছেন তার স্বজনরা।

ছাতক থানার অফিসার্স ইনচার্জ আশেক সুজা মামুন জানান, এখন পর্যন্ত কোন পক্ষই লিখিতভাবে থানায় অভিযোগ দাখিল করেনি। অভিযোগ পেলে তা মামলা হিসাবে রেকর্ড করা হবে। এদিকে, ছাতকে দু’পক্ষের সংঘর্ষে নিহত আব্দুল বাছিত বাবুলের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টায় ছাতক বহুমুখী মডেল হাইস্কুল মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাযায় ইমামতি করেন মাওলানা হুছাম উদ্দিন চৌধুরী ফুলতলী।

জানাযা শেষে পঞ্চায়েতি কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। জানাযায় সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, পৌর মেয়র আবুল কালাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক আবরু মিয়া তালুকদার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য শামীম আহমদ চৌধুরী, আ’লীগের আহবায়ক ছানাউর রহমান ছানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, আ.লীগ নেতা সৈয়দ আহমদ, উপজেলা যুবলীগের সভাপতি সাইফুর রহমান চৌধুরী খোকন, কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ, জসিম উদ্দিন সুমেন, প্রধান শিক্ষক মইনুল হোসেন চৌধুরী, অধ্যক্ষ মাও. আব্দুল আহাদ, মাও. আলী আজগর খান, আব্দুল গাফফার. সহ এলাকার লোকজন, ব্যবসায়ী, জনপ্রতিনিধি, বিভিন্ন স্কুল-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

রোববার ছাতকের জাউয়াবাজারে ফুলতলী সমর্থকদের একটি ব্যানার নামানো ও ছাতকে কওমী সমর্থকদের ওয়াজ মাহফিলে বাঁধা দেয়ার ঘটনাকে কেন্দ্র করে সোমবার ছাতকে দুপুর থেকে কওমী ও সূন্নী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ২ জন নিহত হন।। চার ঘন্টাব্যাপী দফায়-দফায় সংঘর্ষে পুরো শহর রণক্ষেত্রে পরিণত হয়। এ ঘটনায় পুলিশ, পথচারী, শিক্ষার্থীসহ দু’পক্ষের দেড় শতাধিক লোক আহত হয়। ট্রাক-সিএনজিসহ ৭-৮টি গাড়ি ভাংচুর, দোকান-পাট ভাংচুর ও ব্যাপক লুটপাটের ঘটনা ঘটে।

0 6

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দেশের বৃহত্তম বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র হিসেবে পরিচিত ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রে নবনির্মিত আশুগঞ্জ ৪৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্ট এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার দুপুর পৌনে ১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী পাওয়ার প্ল্যান্টটির উদ্বোধন করেন। নতুন এই পাওয়ার প্ল্যান্টের উদ্বোধনের মধ্য দিয়ে আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের বিদ্যমান ১০টি ইউনিটের উৎপাদন ক্ষমতা হবে দেড় হাজার মেগাওয়াট।

পাওয়ার প্ল্যান্টের উদ্বোধন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া ৩ (সদর) আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া ২ আসনের সংসদ সদস্য অ্যাড. জিয়াউল হক মৃধা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাড. ফজিলাতুন নেছা বাপ্পী, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, পৌরসভার মেয়র নায়ার কবির প্রমুখ।

উল্লেখ্য, বিদেশি ঋণ সহায়তায় গত ২০১৩ সালের ১৪ মার্চ শুরু হয় আশুগঞ্জ ৪৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্ট এর নির্মাণ কাজ। প্রায় ৩৭৯২ কোটি টাকা ব্যয়ে ৪০ মাসে নির্মিত হয়েছে গ্যাসভিত্তিক এ পাওয়ার প্ল্যান্টটি। এর মধ্যে আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের নিজস্ব তহবিল রয়েছে ৪৪৪ কোটি টাকা।

সিলেটের সংবাদ ডটকম: কথিত সের্স পরিচয়ে বিজিবির নামে চাঁদা আদায়কারী গুণধর পিতা-পুত্রকে অবশেষে বিজিবির হাতেই গ্রেফতার হয়ে শ্রী ঘরে যেতে হল।

তাহিরপুর উপজেলার লাউড়েরগড় বিওপির বিজিবির টহল দলের হাতে গ্রেফতারকৃতরা হল, উপজেলার বাদাঘাট উওর ইউনিয়নের সীমান্তবর্তী লাউড়েরগড় গ্রামের মৃত আবদুল বারেকের ছেলে কথিত বিজিবির সোর্স ও চিহ্নিত চাঁদা আদায়কারী আবদুর রাজ্জাক ও তার গুণধর পুত্র রফিকুল ইসলাম।

সুনামগঞ্জ -২৮ বর্ডারগার্ড ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্ণেল নাসির উদ্দিন আহমদ পিএসসি জানান, সীমান্তনদী লাউড়েরগড়ের জাদুকাঁটা নদীর চরে অবৈধভাবে কোয়ারী খনন করে বালি পাথর উক্তোলকারীদের নিকট থেকে বিজিবির নাম ভাঙ্গিয়ে চাঁদা আদায়কালে লাউড়েরগড় গ্রামের চিহ্নিত চাঁদাবাজ আবদুর রাজ্জাক ও তার ছেলে রফিকুলকে মঙ্গলবার সন্ধায় বিজিবির টহল দল গ্রেফতার করেন।

এ সময় পিতা-পুত্রের সহযোগী কামড়াবন্দ গ্রামের রাজ্জাকের ছেলে ভুয়া সাংবাদিক পরিচয়ধারী ইয়াবা কামাল ওরফে কালা কামাল পালিয়ে যায়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটের মো. সাইফুল ইসলাম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পিতা-পুত্রকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করেন।

লাউড়েরগড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল কাইয়ুম সহ একাধিক ব্যাক্তি অভিযোগ করেন, জাদুকাঁটা নদীর স্বাভাবিক পানি প্রবাহের বন্ধ করে দিয়ে চিহ্নিত চাঁদা আদায়কারী পিতা-পুত্র জাদুকাঁটা নদীতে বালি পাথর  লুটের জন্য প্রশাসন, বিজিবি, কথিত সমিতি ও জনপ্রতিনিধিদের নাম ভাঙ্গিয়ে প্রায় ২’শ কোয়ারী থেকে গত তিন মাস পুর্বেই  আগাম ১২ থেকে ১৫ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছে। পরবর্তীতে ওসব কোয়ারী থেকে দৈনিক হারে বিজিবি ও সমিতি, প্রশাসন ও থানা পুলিশের নামে ফের চাঁদা আদায়ে তৎপর ছিল।

নদীর চরে চাঁদাবাজ চক্রের মুল গডফাদার সরকারি দলে থাকা পদবীবিহন এক সুবিধাভোগীর ইশারায় থানার ওসি প্রশাসনকে ম্যানেজ করতে রাতভর নানা তদবীরে ব্যস্ত হয়ে পড়েন বলেও এলাকায় নানা মহল থেকে গুঞ্জন উঠেছে।’ থানার ওসি শ্রী নন্দন কান্তি ধর অভিযোগ অস্বীকার করে বলেন, সাজাপ্রাপ্ত পিতা-পুত্রকে বুধবার সকালে জেল হাজাতে প্রেরণ করা হয়েছে।

0 11

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ২৮০ রানের লক্ষ্য। ওয়ানডেতে খুব একটা সহজ নয়! তার ওপরে সিরিজ হারানোর ভয় তো আছেই। সব মিলে খাদের কিনারেই ছিল নিউজিল্যান্ড। কিন্তু এই লক্ষ্যও মামুলি বানিয়ে ফেললেন মার্টিন গাপটিল।

কিউইদের টেনে তুললেন খাদের কিনার থেকে। গাপটিলের ঝড়ো ব্যাটিংয়েই বিধ্বস্ত হয়েছে দক্ষিণ আফ্রিকা। সিরিজের চতুর্থ ওয়ানডেতে ৭ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। আর তাতে সিরিজে চলে আসে ২-২ ব্যবধানে সমতা।

0 21
আমাদের সম্মানিত পাঠক বৃন্দ, আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে, আগামী ৩১ জুলাই থেকে প্রতি সোমবার প্রিন্ট আকারে বের হবে অনলাইন সিলেটের সংবাদ ডটকম এর...

0 1
সলিম আহমদ সলু: হারিয়ে যাচ্ছে এক সময়ের জনপ্রিয় এবং অতি গুরুত্বপূর্ণ ডাক বিভাগটি। আধুনিকতা আর ডিজিটালে চোয়ায় প্রায় মৃত্যুপথযাত্রী এই বিভাগটি। এই ডাক বিভাগটি...