Daily Archives: Mar 2, 2017

সিলেটের সংবাদ ডটকম: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরপিন টিলা ধসে বৃহস্পতিবার রাতে এক জনের মৃত্যু হয়েছে। নিহত ইয়াকুব আলী (২২) স্থানীয় নারাইনপুর গ্রামের রজব আলীর পুত্র।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেন জানান, সন্ধ্যা ৬টার দিকে স্থানীয় আব্দুল হান্নানের গর্ত থেকে নিজের ট্রাক্টরে পাথরবোঝাইকালে আকষ্মিক গর্তের নিচে চাপা পড়েন ইয়াকুব।

স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসার সময় রাত আটটার দিকে সে মারা যায়। খবর পেয়ে তিনি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্মকর্তা নিহতের বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। এব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

উল্লেখ্য, এ নিয়ে আরপিন টিলায় দেড় মাসে ৭ জনের মৃত্যু হল। গত ২৩ জানুয়ারি টিলা সংলগ্ন মাটিয়া টিলার আঞ্জু মিয়ার গর্ত ধসে ৫ জনের প্রাণহানির ঘটনা ঘটে। বৃহস্পতিবার নিহত ইয়াকুব তার ভাতিজা। ইয়াকুবেরও পাথরের ব্যবসা রয়েছে। এদিকে, ২৩ জানুয়ারির ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটির প্রতিবেদনে ৪৭ ভূমিখেকোকে চিহ্নিত করা হয়েছে।

এছাড়া তৎকালীন সময়ের দায়িত্বরত উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বদলী এবং ওসির গাফিলতির বিষয়টিও উল্লেখ করা হয়েছিল। ঠিক দুই সপ্তাহের ব্যবধানে ফের ১১ ফেব্রুয়ারি সেখানে আরও এক শ্রমিক মারা যান। এ ঘটনায় পর ওসিকে প্রত্যাহার এবং ইউএনওকে বদলী করা হয়েছে।

সিলেটের সংবাদ ডটকম: সরকার গাইড বই নিষিদ্ধ করলেও সিলেট নগরীর খাসদবীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রকাশনীর কাছ থেকে ৫০ হাজার টাকা উৎকোচ নিয়ে গাইড বই কিনতে শিক্ষার্থীদের নির্দেশনা দিয়েছেন।

এ অভিযোগে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর স্কুলের প্রধান শিক্ষক হোসাইন আলীর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। ইতোমধ্যে স্কুলে সরেজমিনে তদন্ত করে স্কুল কমিটির সভাপতি, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের বক্তব্য নিয়েছে কমিটি।

বিভাগীয় উপ পরিচালক প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের স্মারক উপ/প্রাই/সিল/প্রশা(তদন্ত)-৪৫৯/২০১৫/১১২, তারিখ ২৪/০২/২০১৭ এর নির্দেশনায় জৈন্তাপুর উপজেলা শিক্ষা অফিসার এমএ জলিল তালুকদার এ তদন্ত কাজ শুরু করেন।

এ ব্যাপারে খাসদবীর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এম এ মুগনী বলেন, গত ২৩ জানুয়ারি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপ পরিচালকের কার্যালয়ে আমি লিখিত অভিযোগ করি। অভিযোগে উল্লেখ করা হয়, প্রধান শিক্ষক হোসাইন আলী ইন্টারনেট পুস্তক প্রকাশনী নামের একটি প্রকাশনীর বিক্রয় প্রতিনিধির কাছ থেকে ৫০ হাজার টাকা উৎকোচ নিয়েছেন।

যার বিনিময়ে দ্বিতীয় শ্রেণী থেকে অস্টম শ্রেনীর শিক্ষার্থীদের কাছে ওই প্রকাশনীর গাইড বই কেনার নির্দেশনা দেওয়া হয়। উৎকোচ গ্রহণের বিষয়টির যথাযথ প্রমান কমিটির কাছে হস্তান্তর করেছি। এছাড়াও  প্রধান শিক্ষক অতীতেও বিভিন্ন কোম্পানীর কাছ থেকে উৎকোচ গ্রহণের অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে তদন্ত কমিটির প্রধান জৈন্তাপুর উপজেলা শিক্ষা অফিসার এমএ জলিল তালুকদার বলেন, তদন্ত কাজ চলছে। অভিযোগের পক্ষে বিপক্ষে সংশ্লিষ্টদের বক্তব্য নেওয়া হয়েছে। বক্তব্য যাচাই বাছাই শেষে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে। গত মঙ্গলবার থেকে তদন্ত কাজ শুরু হয়।

সিলেটের সংবাদ ডটকম: দক্ষিণ সুরমার বাসার গ্রীল কেটে চুরি যাওয়া ব্যবসায়ীর মোটরসাইকেলটি চোরসহ উদ্ধার করা হয়েছে।  বন্দর বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফায়াজ উদ্দিন ফয়েজের ঐকান্তিক প্রচেষ্টায় এ গাড়িটি উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মোটরসাইকেলটি গতকাল বৃহস্পতিবার মালিকের নিকট হস্তান্তর করা হয়েছে। পুলিশ সুত্রে জানা যায়, গত ১০ ফেব্রুয়ারী ১৭ইং তারিখে দক্ষিণ সুরমার খোজারখলা ২০১/বি বাসা থেকে কে বা কারা কলাপশিপল গেইটের তালা ভেঙ্গে মোটরসাইকেলটি চুরি করে নিয়ে যায়।

সকালে ঘুম থেকে উঠে বাসার মালিক মহাজনপট্রি এলাকার ব্যবসায়ী সাহেল আহমদ নির্ধারিত স্থানে গাড়িটি না পেয়ে বিভিন্নস্থানে খুজাখুজি করতে থাকেন। কোথাও না পেয়ে তিনি দক্ষিণ সুরমা থানায় একটি সাধারন ডায়েরি করেন। যার নং ৫৮৮/১৭। গাড়ির মালিক সাহেল আহমদ খবর দেন বন্দর বাজার পুলিশ ফাঁড়িরসহ বিভিন্ন থানাকে গাড়িটি উদ্ধারের জন্য।

ঐদিনই গাড়িসহ চোরকে আটক করতে সক্ষম হয় পুলিশ। মোটরসাইকেল চোর আটকের পর তার স্বীকারোক্তি অনুযায়ী আরো ৫টি চোরাই গাড়ী উদ্ধার সক্ষম হন তিনি। আটককৃত চোর মুখলেছুর রহমান (৩৩),পিতা মৃত সেজু মিয়া গ্রাম উত্তরপাড়া,কিশোরগঞ্জ বর্তমানে সে মেন্দিবাগের জালালাবাদ গ্যাস কলোনী এলাকায় বসবাস করছে।

আটককৃত মোটরসাইকেল চোর আন্ত:জেলা গাড়ী চোরচক্রের সদস্য। তার বিরুদ্ধে একাধিক মোটরসাইকেল চুরির মামলা রয়েছে বলে পুলিশ জানায়। দীর্ঘ ১৫দিন পর বাসা থেকে চুরি যাওয়া মোটরসাইকেলটি বৃহস্পতিবার গাড়ির মালিক সাহেল আহমদের নিকট আনুষ্টানিকভাবে হস্তান্তর করা হয়।

0 20

সিলেটের সংবাদ ডটকম: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (শাবিপ্রবি) স্বাধীনতা পরবর্তী দেশের শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয় আখ্যা দিয়ে বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের কঠোর পরিশ্রমের মাধ্যমে বিশ্ববিদ্যালয়টি দেশ ও আন্তর্জাতিক পরিমন্ডলে সুনাম কুড়িয়েছে।

যেটা দেশ ও জাতির জন্য অনেক বড় প্রাপ্তি। বৃহস্পতিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্রের চতুর্থ বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিকেল ৩টায় মিনি অডিটোরিয়ামে এ সম্মেলন শুরু হয়।

সম্মেলনের দ্বিতীয় দিন আগামীকাল শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে বিভিন্ন টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হবে। শিক্ষামন্ত্রী বলেন, গবেষণা হলো দেশের সম্পদ। গবেষণায় সাফল্য মানে মৌলিক সাফল্য। গবেষণায় অগ্রসর না হলে উচ্চশিক্ষা অর্থহীন। শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণা কর্মকাণ্ডে আরও বেশি যুক্ত হতে হবে। নতুন জ্ঞান সৃষ্টি করতে হবে।

শুধু সরকারের পক্ষে গবেষণা কাজ এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব না। এর জন্য ব্যক্তিগত ও বেসরকারি প্রতিষ্ঠানেরও সহায়তা দরকার। বর্তমানে পাবলিক বিশ্ববিদ্যালয়ের যে মান আছে তা ধরে রাখার জন্য তিনি শিক্ষক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার, পূবালী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এম এ হালিম চৌধুরী প্রমুখ।

ভিসি অ্যাওয়ার্ড: গবেষণায় অবদান রাখার জন্য ২০১৫ সালে ভিসি অ্যাওয়ার্ড পেয়েছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. আব্দুস সোবহান এবং ২০১৬ সালে পেয়েছেন একই বিভাগের অধ্যাপক ড. আবুল হাসনাত। তাদের এ গবেষণা সম্মেলন থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। ভিসি অ্যাওয়ার্ড পাওয়া উভয় শিক্ষকই ভবিষ্যতে গবেষণা কর্মকাণ্ডকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

0 11

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আগামী আগস্টে পর্দা উঠছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) নতুন মৌসুম। তার আগে আগামী ১০ মার্চ বার্বাডোজে অনুষ্ঠিত হবে ২০১৭ সালের সিপিএলের নিলাম।

এই নিলামকে সামনে রেখে বুধবার মোট ২৫৮ জন খেলোয়াড়ের নামের ড্রাফট প্রকাশ করেছে সিপিএল কমিটি। সিপিএলের এই নিলাম তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের চার ক্রিকেটার। এরা হলেন, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ ও এনামুল হক বিজয়।

এবারের ড্রাফটে পাকিস্তানের ৪৬ জন, অস্ট্রেলিয়ার ২৮ জন, নিউজিল্যান্ডের ১৭ জন, দক্ষিণ আফ্রিকার ১৬, শ্রীলঙ্কার ১৯, ইংল্যান্ডের ৪ জন, আয়ারল্যান্ডের ৩, আফগানিস্তানের ৫, কানাডার ২, ওমানের ১, যুক্তরাষ্ট্রের ১ ও জিম্বাবুয়ের ৪ জন খেলোয়াড় রয়েছেন। গত মৌসুমের মত এবারও জ্যামাইকা তালওয়াহাসের হয়ে মাঠ মাতাবেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। গত আসরে দলকে চ্যাম্পিয়ন করতে অলরাউন্ড নৈপুণ্য দেখান বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

এছাড়া দেশসেরা ওপেনার তামিম ইকবাল গত মৌসুমে সিপিএল না খেললেও ২০১৫ সালে বার্বাডোজ ট্রাইডেন্টের হয়ে মাঠ মাতিয়েছিলেন তিনি। ২০১৭ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের তালিকাতেও ছিলেন বাংলাদেশের মোট ছয় জন খেলোয়াড়। কিন্তু তাদের সবাই অবিক্রিত থেকে যান। এবার সিপিএলে তারা দল পাবেন কি না, সেটা জানা যাবে ১০ মার্চ।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাটর্নি জেনারেল জেফ সেশন রাশিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার আগে তার নির্বাচনী প্রচারণার সময়ই জেফ সেশন রুশ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন বলে নিশ্চিত হয়েছে মার্কিন প্রশাসন। খবর বিবিসির।

সে সময় জেফ সেশন ছিলেন একজন সিনেটর। তবে জানুয়ারিতে এ সংক্রান্ত একটি শুনানিতে তিনি ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় রাশিয়ার সঙ্গে যোগাযোগের বিষয়টি পুরোপুরি অস্বীকার করেন। বুধবার তিনি জোর দিয়ে বলেছেন, রাশিয়ার কোনো কর্মকর্তার সঙ্গে তিনি কখনো সাক্ষাৎ করেননি এবং কোনো রুশ কর্মকর্তার সঙ্গে তার কোনো যোগাযোগও নেই।

আর নির্বাচনী প্রচারণার সময় তিনি নির্বাচন সংক্রান্ত বিষয়ে কারো সঙ্গে কোনো আলোচনা করেননি। এদিকে, ডেমোক্রেটরা বলছেন জেফ মিথ্যা বলে শপথ গ্রহণ করেছেন। সুতরাং তার পদত্যাগ করা উচিত। তাদের অভিযোগ, নির্বাচনী প্রচারণায় ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন এবং ডেমোক্রেটের বেশ কয়েকজন সদস্যের ইমেইল হ্যাকের চেষ্টা করা হয়। এসবের উদ্দেশ্যই ছিল ট্রাম্পকে জিতিয়ে দেয়া। এর আগে রুশ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতের বিষয়ে হোয়াইট হাউসকে ভুল তথ্য দেয়ায় বহিষ্কার হয়েছিলেন ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন। 

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ২০৫০ সালের মধ্যে বিশ্বের সবচেয়ে বেশি মুসলিম অধ্যুষিত দেশে পরিণত হবে ভারত। মার্কিন গবেষণা সংস্থা পিউ রিসার্চ সেন্টারের এক প্রতিবেদনে এ তথ্য উঠেছে। পিউ রিসার্চের প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে খ্রিষ্টান ধর্মের পর ইসলাম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্ম।

এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল প্রধান ধর্মও ইসলাম। এবং বর্তমানের এই জনসংখ্যাবৃদ্ধির ধারা অব্যাহত থাকে তাহলে চলতি শতাব্দীর শেষের দিকে খ্রিষ্টান ধর্মকে ছাড়িয়ে যাবে ইসলাম। পিউ রিসার্চ বলছে, ২০১০ সালে বিশ্বে মুসলিম জনগোষ্ঠীর পরিমাণ ছিল ১৬০ কোটি; যা বিশ্বের মোট জনসংখ্যার ২৩ শতাংশ।

বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় মুসলিম দেশ ইন্দোনেশিয়া। এর আগে ২০১৫ সালে পিউ রিসার্চের এক প্রতিবেদনে বলা হয়, আগামী দশকে বিশ্বে জনসংখ্যা ৩৫ শতাংশ বৃদ্ধি পাবে বলে ধারণা করা হলেও মুসলিম জনসংখ্যা বাড়বে ৭৩ শতাংশ। এর ফলে বিশ্বে মুসলিম জনগোষ্ঠীর সংখ্যা ২৮০ কোটিতে পৌঁছাতে পারে বলে প্রত্যাশা করা হয়।

গত বছরের অক্টোবরে মার্কিন এই গবেষণা প্রতিষ্ঠান জানায়, ২০৫০ সালের মধ্যে বিশ্বের জনসংখ্যা বৃদ্ধির হারের চেয়ে মুসলিমদের সংখ্যা দ্বিগুণ হারে বাড়বে। এই গবেষণা প্রতিবেদনে ২০১০ থেকে ২০৫০ সালের মধ্যে বৌদ্ধ, খ্রিস্টান, হিন্দু, ইহুদি, মুসলমান, লোক ধর্ম ও অন্য ধর্মের আকার ও পরিবর্তনের চিত্র তুলে ধরা হয়। গবেষণায় অনেক মানুষকে ধর্মের ভবিষ্যৎ সম্পর্কে ভবিষ্যৎবাণী করতে বলা হয়েছিল।

এই প্রথম বিশ্বের বিভিন্ন গোষ্ঠীর অনেক মানুষের আনুষ্ঠানিক বয়স, জন্ম-মৃত্যুহার, মাইগ্রেশন এবং ধর্ম পরিবর্তনের তথ্য ব্যবহার করে গবেষণা করা হয়। বিশ্বের প্রসারমান ধর্ম হতে ইসলামকে সহায়তা করছে মুসলিমদের জন্মহার। মার্কিন এই গবেষণা প্রতিষ্ঠান ২০১০ সালের এক গবেষণায় জানায়, বিশ্বের ৩৪ শতাংশ মুসলিমের বয়স ১৫ বছরের নিচে; অপরদিকে ৩০ শতাংশ হিন্দু ও ২৭ শতাংশ খ্রিস্টানের বয়স ১৫ বছরের নিচে।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বিমানবন্দরে লাগেজ সেবার মান উন্নয়ন ও অব্যবস্থাপনা রোধে নতুন নিয়ম চালু করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমাবন্দরের কর্মক্ষমতা বাড়াতে শিগগিরই কঠোর এই নতুন আইনের প্রয়োগ করা হবে বলে জানানো হয়েছে।

বিমাবন্দরের টার্মিনাল অপারেশন বিভাগের ভাইস প্রেসিডেন্ট আলী আনগিজেহ বলেছেন, বিশ্বের সবচেয়ে অত্যাধুনিক লাগেজ ব্যবস্থাপনায় কিছু সেবা প্রদান করে দুবাই ইন্টারন্যাশনাল। তবে সবচেয়ে উন্নত প্রযুক্তিতে লাগেজ সেবাদান কার্যক্রম অপ্রচলিত ও অতিরিক্ত বড় আকারের ব্যাগের কারণে বিঘ্নিত হতে পারে।

তিনি বলেন, গোলাকৃতির কিছু ব্যাগের কারণে অনেক সময় লাগেজ জ্যামের সৃষ্টি হয়। এই জ্যামের কারণে আমাদের লাগেজ ব্যবস্থাপনা বন্ধ হয়ে যেতে পারে। এর ফলে বিমানে লাগেজ বিতরণে বিলম্ব ও আমাদের গ্রাহকদের অসুবিধা হতে পারে। আগামী ৮ মার্চ থেকে চালু হতে যাওয়া নতুন নিয়মে কিছু ব্যাগ বিমানবন্দরে চেক ইনের সময় বাতিল হবে।

দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ সব এয়ারলাইনকে লাগেজ পরিবহনে আসন্ন পরিবর্তিত নিয়ম সম্পর্কে যাত্রীদের অবগত করার পরামর্শ দিয়েছে। সচেতনতা তৈরির জন্য দুবাই বিমানবন্দরের ওয়েবসাইট, মোবাইল অ্যাপে নতুন নিয়ম সম্পর্কে তুলে ধরা হয়েছে। আলী আনগিজেহ বলেন, আমরা যত বেশি সম্ভব এই বার্তা ছড়িয়ে দেয়ার চেষ্টা করছি।

১৪০ কিলোমিটার বিস্তৃত ও ৭৫টি ফুটবল মাঠের সমান দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের লাগেজ ব্যবস্থাপনা বিশ্বের সর্ববৃহৎ ব্যবস্থাপনার একটি। লাগেজ পরিবহনের জন্য ১৫ হাজার ট্রে ও ২১ হাজার মোটর রয়েছে। গত জানুয়ারিতে প্রায় ৯৩ লাখ ব্যাগ তল্লাশি করা হয়; প্রত্যেক ব্যাগ তল্লাশিতে গড়ে ২৯ মিনিট ব্যয় হয়েছে বলে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে।

0 12

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: পাকিস্তান সুপার লিগে (পিএসএল) প্রথম কোয়ালিফাইং ম্যাচে পেশোয়ার জালমিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। কোয়েটার হয়ে পিএসএল ফাইনাল খেলতে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশি ব্যাটসম্যান এনামুল হক বিজয়কে। পিএসএলের দ্বিতীয় আসরের নিলামে নাম ছিল বিজয়ের।

কিন্তু বিজয়কে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি। টুর্নামেন্টের শুরুতে দল না পেলেও আমন্ত্রণ পেয়েছেন কোয়েটার হয়ে ফাইনাল খেলার। কোয়েটার বিদেশি কোনও ক্রিকেটার লাহোরে গিয়ে ফাইনাল খেলবেন না বলেই বিজয়কে আমন্ত্রণ জানানো হয়েছে।

যদিও বিজয় যাচ্ছেন কি না সে ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘এ ধরণের একটি খবর আমাদের আজকে জানানো হয়েছে।

আমরা বোর্ডে এটি আলোচনা করে সিদ্ধান্ত নিব। সার্বিক বিষয় চিন্তা করে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিব। পিএসএল ফাইনালে অংশ নিতে বোর্ড থেকে বিজয়কে আনাপত্তিপত্র দেওয়া হবে কিনা সে বিষয়ে স্পষ্ট কিছুই জানাননি সুজন।

তবে বিসিবির আরেকটি সূত্র থেকে জানা গেছে, পিএসএলের ফাইনাল খেলতে বিজয়কে আজই (বৃহস্পতিবার) ছাড়পত্র দেওয়া হতে পারে। আর বিসিবি অনাপত্তিপত্র দিলে লাহোরে গিয়েও পিএসএল ফাইনাল খেলতে আপত্তি নেই বিজয়ের। এমনটা জানিয়েছেন তিনি নিজেই। ২০০৯ সালে শ্রীলঙ্কা জাতীয় দলের উপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তান সফর থেকে বিরত আছে টেস্ট খেলুড়ে দলগুলো।

তবে পাকিস্তানে ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরই অংশ হিসেবে শুরু থেকেই পিএসএলের দ্বিতীয় আসরের ফাইনাল লাহোরে আয়োজনের পরিকল্পনার কথা জানান পিএসএল সভাপতি নাজাম শেঠি। শেষ পর্যন্ত লাহোরেই পিএসএল ফাইনাল আয়োজন করার সিদ্ধান্ত নেয় আয়োজকরা।

লাহোরে ফাইনাল খেলতে ইতিমধ্যে আপত্তি জানিয়েছেন বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার। কোয়েটার সব বিদেশি ক্রিকেটাররাই লাহোরে অনুষ্ঠিতব্য ফাইনালে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে পিসিবি জানিয়েছে, বিদেশি ক্রিকেটাররা অংশ না নিলে প্রয়োজনে দেশি ক্রিকেটারদের নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হবে। আগামী ৫ মার্চ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এবারে আসরের ফাইনাল।

0 9

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আগামীতে প্রত্যেক উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরি করে দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, খেলাধুলার প্রসারে শিক্ষক, অভিভাবক ও জনপ্রতিনিধিসহ সবাইকে এগিয়ে আসতে হবে।

শিশুর মানসিক বিকাশে তিনি খেলাধুলার উপর গুরুত্বারোপ করেন। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, সোনামনি যারা খেলাধুলায় অংশ নিয়েছে, তাদের অভিনন্দন জানাই। আমি সবার জন্য দোয়া করি, সবাই ভাল ও সুস্থ থাকো। এ সময় শিশুদের মানসিক বিকাশে খেলাধুলার প্রসারে শিক্ষক, অভিভাবক ও জনপ্রতিনিধিসহ সবাইকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রী।

টুর্নামেন্টের ফাইনালে রাজশাহীর চারঘাটের বড়বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় লালমনিরহাট পাটগ্রামের তেপুরগাড়ী বি কে সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিকেল সাড়ে ৩টার দিকে মধ্যাহ্ন বিরতির সময় খেলা দেখতে স্টেডিয়ামে যান প্রধানমন্ত্রী। স্টেডিয়ামে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার।

0 448
গত ১০ এপ্রিল ২০১৭ইং তারিখে সিলেটের সংবাদ ডটকমে ‘সিলেট নগরীতে সেনা কর্মকর্তা লাঞ্ছিত : গ্রেফতার চার ছাত্রলীগ নেতাকে রিমান্ডের আবেদন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত...

0 1469
সিলেটের সংবাদ ডটকম এক্সক্লুসিভ: বিতর্ক পিছু ছাড়ছে না ক্ষমতাসীন আওয়ামীলীগের সহযোগী সংগঠন সিলেট মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তির। তাকে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না...