Daily Archives: Mar 3, 2017

সিলেটের সংবাদ ডটকম: হবিগঞ্জের মাধবপুর থানা পুলিশ আগ্নেয়াস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের সদস্য রজব আলীকে (৪৮) গ্রেফতার করেছে। সে উপজেলার চৌমুহনী ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের মৃত মন্নর আলীর ছেলে।

গোপন সূত্রে খবর পেয়ে মাধবপুর থানার এসআই মমিনুল ইসলাম শুক্রবার (০৩ মার্চ) তার বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতার করে। এসময় তার ঘরে তল্লাশী চালিয়ে একটি এয়ারগান, একটি পাইপগান, দু’টি রামদা উদ্ধার করে।

থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম পলাশ সত্যতা নিশ্চিত করে বলেন সে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে ডজনখানেক মামলা রয়েছে।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সিলেট নগরীর শামীমাবাদে জুয়া ও অসামাজিক আসর গুড়িয়ে-পুড়িয়ে দিয়েছে স্থানীয় জনতা। শুক্রবার সন্ধ্যারাতে শামীমাবাদের কানিশাইল রোডের এ আসর গুড়িয়ে দেয়া হয়।

এলাকার শত শত যুব ও গন্যমান্য লোকজন আসর উচ্ছেদে অংশ নেন। পরে স্থানীয় ওয়ার্ড কাউন্সির অ্যাডভোকেট সালেহ আহমদ চৌধুরী এসে উচ্ছেদকারীদের সাথে একাত্মতা ঘোষনা করেন। এলাকাবাসী জানান, নগরীর শামীমাবাদ কানিশাইল রোডস্থ খান সেন্টারের নিকটবর্তী যুক্তরাজ্য প্রবাসীর একখন্ড ভুমি রয়েছে।

এই ভূমিতে একচালা টিনের দুটি ঘরের কেয়ারটেকার সিলেটের গোলাপগঞ্জের লাভলু ও হান্নান। পরিত্যাক্ত এ দুটি ঘরে লাভলু, হান্নান ও ঘাসিটুলা বেতুয়ারপারের সাজু প্রতিদিনই তীরখেলা নামের জুয়া ও অসামাজিক আসর বসায়। দীর্ঘপ্রায় ৬মাস ধরে তারা এ আসর বসিয়ে অপকর্ম চালিয়ে আসছিল।

এলাকার লোকজন বারবার তাদের বাঁধা দিলেও তারা লামাবাজার ফাঁড়ি পুলিশকে ম্যানেজ করে দিব্যি এ আসর চালিয়ে আসছিল। এতে করে ক্ষুব্ধ হয়ে উঠেন স্থানীয় জনতা। প্রতিদিনের মত শুক্রবার সন্ধ্যারাতে তীরখেলা ও জুয়ার আসর বসালে স্থানয়ি শত-শত যুবক এসে আসরে হামলা চালায়। এসময় আসর পরিচালনাকারী লাভলু,হান্নান ও সাজু দৌড়ে পালিয়ে যায়। পরে স্থানীয় জনতা আসরের দুটি টিনের ঘর গুড়িয়ে আগুন দিয়ে পুড়িয়ে ফেলেন এবং জুয়া-অসামাজিকতার বিরুদ্ধে শোডাউন করেন। সুত্র:- সি.ভি

সিলেটের সংবাদ ডটকম: হবিগঞ্জের বানিয়াচংয়ে পঞ্চায়েতি জমির দখল নিয়ে দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫০ জন আহত হয়েছেন। শুক্রবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের ঢাকা, সিলেট ও হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার পুকড়া ইউনিয়নের সিকন্দরপুর গ্রামের কিছু পঞ্চায়েতি জমি রয়েছে।

ওই জমির মালিকানা দাবি করেন গ্রামের বাসিন্দা স্থানীয় আওয়ামী লীগ কর্মী আব্দাল মিয়া। তার এ দাবির বিপক্ষে অবস্থান নেন আরেক আওয়ামী লীগ কর্মী ফজলুর রহমান। এ নিয়ে দীর্ঘদিন ধরেই তাদের মধ্যে দেনদরবার চলে আসছিল।

এর জের ধরে শুক্রবার বেলা ১১টার দিকে উভয়পক্ষের লোকজন টেটা, বল্লম, ফিকলসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষের প্রস্তুতি নেয়। এ সময় দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে একপর্যায়ে তারা সংঘর্ষে লিপ্ত হয়।

প্রায় এক ঘণ্টা সংঘর্ষ চলাকালে গ্রামসহ আশপাশের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। খবর পেয়ে বানিয়াচং থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বানিয়াচং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক জানান, বর্তমানে ওই গ্রামের পরিস্থিতি শান্ত আছে। এখন পর্যন্ত সংঘর্ষে জড়িত কাউকে গ্রেফতার করা যায়নি।

সিলেটের সংবাদ ডটকম: সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের দাশপাড়ায় একটি ৩ তলা বাসায় আগুন লেগে সম্পূর্ণ মালামাল ক্ষতিগ্রস্থ হওয়ার খবর পাওয়া গেছে ।

শুক্রবার বিকেল ৫টার দিকে ইলেক্ট্রিক শক থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে বলে জানা যায়। এসময় আশপাশের লোকজনদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। স্হানীয়রা জানান, অগ্নিকান্ডে বাসার সম্পূর্ণ মালামাল ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে এতে কেউ আহত হননি।

সিলেটের সংবাদ ডটকম: সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদের প্রথম নির্বাচনে ৫২টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৩টিই ঝুঁকিপূর্ণ। এর মধ্যে ২০টি অধিক ঝুঁকিপূর্ণ, ২৩টি ঝুঁকিপূর্ণ ও ৯টি সাধারণ ভোট কেন্দ্র রয়েছে।

সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে উপজেলার ৮টি ইউনিয়নে থাকবে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। আইনশৃংখলা রক্ষায় জেলা পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। প্রতিটি অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রে একজন এসআইয়ের নেতৃত্বে ১২ জন পুলিশ, দু’জন পিসি এপিসি ও অস্ত্রসহ ১০ জন আনসার থাকবে।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রে থাকবে একজন এসআইয়ের নেতৃত্বে ১০ জন পুলিশ, দু’জন পিসি এপিসি ও অস্ত্রসহ ১০ জন আনসার। প্রতি দুটি কেন্দ্রের জন্য থাকবে একটি মোবাইল টিম। প্রতি ৪টি কেন্দ্রের জন্য থাকবে একটি স্ট্রাইকিং ফোর্স।

একজন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে প্রতিটি ইউনিয়নে একটি করে মোবাইল টিম। তাজপুর, গোয়ালাবাজার, দয়ামীর, কুরুয়া, সাদীপুর, উমরপুর, বেগমপুর, বুরুঙ্গাসহ গুরুত্বপূর্ণ এলাকার জন্য মোতায়েন থাকবে ৫ প্লাটুন বিজিবি। থাকবে ৪ প্লাটুন র‌্যাব, ৪ প্লাটুন আমর্ড পুলিশ ব্যাটালিয়ন, ২ প্লাটুন সশস্ত্র আনসার।

সিলেটের সংবাদ ডটকম: সড়ক ও জনপথ অধিদফতরের জগন্নাথপুর-পাগলা আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের সীমান্তে দারাখাই বেইলি ব্রিজটির অ্যাপ্রোচ বিধ্বস্ত হওয়ায় ঝুঁকিপূর্ণভাবে যানবাহন চলাচল করছে। ফলে যে কোনো মুহূর্তে যানবাহন দুর্ঘটনায় পতিত হওয়ার আশংকা রয়েছে।

দারাখাই বেইলি ব্রিজটির দু-পাড়ের অ্যাপ্রোচের মাটি ধসে নদীতে বিলীন হয়ে পড়েছে। যার ফলে বিপজ্জনকভাবে যাত্রীবাহী বাস ছাড়াও বিভিন্ন ধরনের যানবাহন দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত করে আসছে।

এছাড়াও বেইলি ব্রিজটির পাটাতনগুলো নড়বড়ে অবস্থায় রয়েছে। বেইলি ব্রিজটির দক্ষিণ পাড়ের পশ্চিম পাশের অংশের অ্যাপ্রোচ থেকে মাটি ধসে নদীতে বিলীন হয়ে পড়ায় দু’পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। খবর পেয়ে সুনামগঞ্জের সড়ক ও জনপথ অধিদফতরের সড়ক বিভাগের কর্মকর্তারা দারাখাই বেইলি ব্রিজটি পরিদর্শন করেন এবং তাদের নিজস্ব ব্যবস্থাপনায় তাৎক্ষণিকভাবে শ্রমিক দিয়ে অ্যাপ্রোচে মাটি এবং ইটের কংক্রিট ফেলে দেয়ার পর পুনরায় যানবাহন চলাচল শুরু হয়।

সরেজমিন গিয়ে দেখা যায় দারাখাই বেইলি ব্রিজটি সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। বাস থেকে যাত্রীদের নিচে নামিয়ে যাত্রীবিহীন বাসগুলো অ্যাপ্রোচের এক পাশ দিয়ে ব্রিজ পারাপার হচ্ছে এবং যাত্রীরা হেঁটে ব্রিজ পারাপার হচ্ছেন। এদিকে তাৎক্ষণিকভাবে অ্যাপ্রোচের সংস্কার কাজ হলেও একটু বৃষ্টি হলেই পুনরায় অ্যাপ্রোচের মাটি দেবে যাওয়ার আশংকা রয়েছে। সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সজিব আহমদ জানান, ব্রিজের দু-পাশের অ্যাপ্রোচ পুনঃসংস্কারের জন্য শিগগিরই দরপত্র আহ্বান করা হবে।

সিলেটের সংবাদ ডটকম: কানাইঘাট থানা পলিশের পৃথক অভিযানে একাধিক মামলার দুই আসামীকে গ্রেফতার করা হয়েছে।

জানা যায় গত বৃহস্পতিবার রাতে থানার এস আই জসিম উদ্দিনের তত্বাবধনে ও এস আই রবিউল ইসলাম, এ এসআই আব্দুল মান্নান সহ একদল পুলিশ  উপজেলার গাছবাড়ী বাজারে অভিযান চালিয়ে খুন, ধর্ষণ, মাদক ও পুলিশ এসল্ট সহ একাধিক মামলার পলাতক আসামী আগফৌদ নারাইনপুর গ্রামের খলিল আহমদের পুত্র আজিজুল হক (২৮) কে গ্রেফতার করে।

অপরদিকে একই রাতে এএসআই খোরশেদ আলম একদল পুলিশকে সাথে নিয়ে অভিযান চালিয়ে হত্যা মামলার আসামী ১নং ইউপির নারাইনপুর গ্রামের রইছ আলীর পুত্র, খালেক আহমদ (২৭) কে গ্রেফতার করেন।

0 6

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সাহিত্য জীবনের জন্য, জীবনের সৌন্দর্য উপলব্ধির জন্য। যিনি যত ভাল পাঠক তিনি ততো বেশি এ সৌন্দর্য উপলব্ধি করতে সক্ষম। এজন্য নবীন লেখকদের বেশি বেশি করে সাহিত্য পাঠ করতে হবে।

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ৯৪৪ তম সাহিত্য আসরে লেখক-কবিদের প্রশ্নোত্তরের জবাবে বিশিষ্ট কবি মুকুল চৌধুরী এসব কথা বলেন।

বৃহস্পতিবার (২ মার্চ) সন্ধ্যায় সংসদের সাহিত্য আসর কক্ষে সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মুকিত অপি এডভোকেট এর সভাপতিত্বে আসরে আলোচক হিসেবে বক্তব্য রাখেন কেমুসাসের সহসভাপতি লেঃ কর্নেল সৈয়দ আলী আহমদ (অবঃ), কেমুসাসের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক ও প্রবাসী কবি-গবেষক তাবেদার রসুল বকুল।

পঠিত লেখার উপর আলোচনা করেন বিশিষ্ট ছড়াকার এখলাছুর রাহমান।  উপস্থিত ছিলেন-কার্যকরী পরিষদের সদস্য মাওঃ ফজলুল করিম আজাদ, নগর গবেষক ফজলুল হোসেন মিনা, কবি কামাল আহমদ প্রমুখ।

তাসলিমা খানম বীথি ও রাফিদ চৌধুরীর সঞ্চালনায় সাহিত্য আসরে স্বরচিত লেখা পাঠ করেন ঔপন্যাসিক সিরাজুল হক,শাহ ফয়সল জামাল, মোঃ আব্দুল হক, আমিনা শহীদ চৌধুরী মান্না, কামরুল আলম, সৈয়দ মুক্তদা হামিদ, আকরাম ছাবিত, আখলাক হোসেন, মোঃ বাহাউদ্দিন বাহার, আবুযর মাহতাবী, জহির মোহাম্মদ, এখলাছুর রহমান হাসান, আব্দুল্লাহ আল মাহমুদ শিকদার, সোহেল আহমদ, আব্দুস শহিদ। গান পরিবেশ করেন মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন দাদন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ ফয়েজ আহমদ।

0 5

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সিলেট নগরীর ঝালোপাড়া পঞ্চায়েত কমিটির উদ্যোগে মাদক, জুয়া ও নেশামুক্ত  সমাজ গড়ার অঙ্গিকারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ঝালোপাড়া এলাকার কিছু অষাধু ব্যক্তির হস্তক্ষেপে শিলংয়ের তীর খেলা নামক জুয়া, আরও বিভিন্ন উপায়ে জুয়া খেলা, মাদক সেবন সহ নানা অপকর্ম বন্ধের দাবি জানিয়ে এবং এলাকাকে মাদক, জুয়া ও নেশামুক্ত  সমাজ গড়ার অঙ্গিকারে শুক্রবার বাদ জুম্মা নগরীর দক্ষিণ সুরমাস্থ ঝালোপাড়া জামে মসজিদ সম্মুখে এ মানববন্ধন পালিত হয়।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন, এও্যাড হক কমিটির আহবায়ক হাজি আব্দুল মালিক মালাই মিয়া, মঞ্জু মিয়া, কারী মাওঃ রফিকুল ইসলাম মুসতাক, শাহ আলম জুনেদ, আব্দুস সাত্তার মামুন, জলিল মিয়া, জসিম মিয়া, শাহিন মিয়া, দুলাল মিয়া, হাজি এখলাছুর রহমান, আমজাদ পারভেজ, কাউছার রশিদ, শাখাওয়াত হোসেন রাজু, মুহিদুল হক বাবলু, আসাদ আহমদ, মিজানুল হক পিপলু, মো. মামুন হোসেন, রাসেল আহমদ, শেখ সাদী কোমল, মাহমুদুল হাসান জুমন, শামীম আহমদ, জাহির রায়হান খোকন, মিজানুর রহমান পলাশ, রাজু আহমেদ সহ এলাকার সর্বস্থরের জনতা। মানববন্ধনে দোয়া পরিচালনা করেন, ঝালোপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা জাকির হোসেন।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: গত বছরের জুলাই মাসে সিলেট কেন্দ্রীয় কারাগারের সামনে কারারক্ষীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় সাময়িক বহিষ্কার হওয়া সিলেট জেলা ছাত্রলীগের ৮ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার (০২ মার্চ) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিস্কার প্রত্যাহার হওয়া ছাত্রলীগ নেতারা হলেন- সিলেট জেলা ছাত্রলীগের সহ সভাপতি হোসাইন আহমদ চৌধুরী, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মওদুদ আহমদ আকাশ, উপ গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ফাইয়াজ আহমদ জামিল, সহ সম্পাদক মাসুম আহমদ মাহি, সরকারি কলেজ ছাত্রলীগ নেতা রুহেল আহমদ, এমসি কলেজ ছাত্রলীগ নেতা দেলওয়ার হোসেন, সৌরভ দাস ও ছাত্রলীগ নেতা ছয়েফ আহমদ।

0 148
গত ১০ এপ্রিল ২০১৭ইং তারিখে সিলেটের সংবাদ ডটকমে ‘সিলেট নগরীতে সেনা কর্মকর্তা লাঞ্ছিত : গ্রেফতার চার ছাত্রলীগ নেতাকে রিমান্ডের আবেদন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত...

0 419
সিলেটের সংবাদ ডটকম এক্সক্লুসিভ: সিলেট জেলার সদর উপজেলার ৫ নং টুলটিকর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের পুর্ব শাপলাবগ এলাকায় জাল দলিল বানিয়ে একজনের জায়গা অন্যজনের...