Daily Archives: Mar 10, 2017

সিলেটের সংবাদ ডটকম: সিলেটের বিয়ানীবাজারে ট্রাক চাপায় চার অটোরিকশা যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার বিকেল সোয়া ৫টার দিকে সিলেট-বিয়ানীবাজার সড়কের আলীনগর ইউনিয়নের টিকড়পাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

এদের মধ্যে তিনজন ঘটনাস্থলে ও একজন ওসমানী হাসপাতালে আনার পথে মারা যান বলে জানান সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সিলেটমুখী একটি ট্রাক বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনজন মারা যান।

একজনকে গুরুতর আহত অবস্থায় ওসমানী হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। নিহতদের একজনের নাম সাব্বির ও আরেকজনের নাম দুলাল বলে নিশ্চিত করেছেন বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন চক্রবর্তী।

অপর দু’জনের নাম শেষ খবর পর্যন্ত জানা যায়নি। দুর্ঘটনার পর স্থানীয় বিক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করে। আধঘণ্টা পর পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে জনতাকে সরিয়ে সড়ক যোগাযোগ স্বাভাবিক করে।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সিলেটে ৩২ কোটি ৫০ লক্ষ টাকা মূল্যের ১৭ একর ভূমির কৃত্রিম দলিল তৈরি করে আত্মসাতের পায়তারার অভিযোগ উঠেছে ‘এক্সেলসিয়র সিলেট লিমিটেড’ নামের কোম্পানির এমডিসহ কয়েক কর্মকর্তার বিরুদ্ধে।

শুধু ভূমি আত্মসাতের পায়তারাই নয়, সেই ভূমির নকল জাবেদা দিয়ে সাউথ ইস্ট ব্যাংক, লালদিঘির পাড় শাখা থেকে ২৫ কোটি টাকা উত্তোলন করা হয়েছে। অথচ এই ঋন পরিশোধ না করে আবার একই দলিলাদি দেখিয়ে ইসলামি ব্যাংক, সিলেট শাখা, তালতলা থেকে দেড়শ’ কোটি টাকা উত্তোলনের আবেদন করা হয়েছে।

বিষয়টি জানেন না কোম্পানির ভাইস চেয়ারম্যানসহ অনেক পরিচালক। বিষয়টি জেনে ওই আত্মসাতকারী চক্রের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে ব্যাংক লোনের আবেদনের বিষয়টি অবগত করে ইসলামি ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকে লিখিত অভিযোগ প্রদান করেছেন কোম্পানীর ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শামসুল ইসলাম।

সেই সাথে ওই চক্রের বিরুদ্ধে ব্যাংক লোন বাতিলসহ ব্যবস্থা নিতে কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানিয়েছেন তিনি। দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায় সিলেট শহরতলীর খাদিমপাড়া এলাকাধিন জাসটেট হলিডে রিসোর্ট লিমিটেড ও জাকারিয়া সিটির প্রায় ১৭ একর ভূমির মালিক হচ্ছেন ডা. জাকারিয়া হোসেন গংরা। যার মূল্য প্রায় ৩২ কোটি ৫০ লক্ষ টাকা।

এই ভূমি ও সকল স্থাবর-অস্থাবর বিক্রয়ের নিমিত্তে ২০১৩ সালের ১ আগস্ট নগদ এক কোটি টাকা গ্রহণ করে এবং এক্সেলসিয়র কোম্পানিতে নিজের ডাইরেক্টরশীপ বাবৎ এক কোটি ৬২ লক্ষ টাকা বিদ্যমান রেখে এবং তা পর্যায়ক্রমে তারিখ অনুসারে পরিশোধের কথা উল্লেখ করে ডা. জাকারিয়া হোসেন গংরা ১ম চুক্তিপত্রের আলোকে নোটারি পাবলিকের মাধ্যমে পাওয়ার অব এটর্নি (ক্ষমতা অর্পন) প্রদান করেন এক্সেলসিয়র সিলেট লিমিটেডের ভাইস চেয়ারম্যান শামসুল ইসলাম, এমডি সাঈদ চৌধুরী ও মার্কেটিং ডাইরেক্টর আহমদ আলীকে।

পরে ২০১৪ সালেল ১৮ মে ওই ৩ জনকে ডা. জাকারিয়া গংদের পক্ষে ভূমি ক্রয়-বিক্রয় হস্তান্তর যাবতীয় ক্ষমতা উল্লেখে আমমোক্তারনামা রেজিস্ট্রি দলিল (নং-৫৭২৭/১৪) সম্পাদন করা হয়। যা এখনো বহাল ও বলবৎ রয়েছে। এমন অবস্থায় বেআইনী ও বিধি বহির্ভূতভাবে আম মোক্তারনামার প্রথম আমমোক্তার কোম্পানির ভাইস চেয়ারম্যান শামসুল ইসলামকে বাদ দিয়ে মিথ্যা তথ্য প্রকাশে সংশ্লিষ্ট সাব রেজিস্ট্রারের যোগসাজসে ভুয়া সাব কবালা তৈরি করে কোম্পানির পক্ষে চেয়ারম্যান সিলেট নগরীর পাঠানটুলাস্থ ২৯ স্বজন আবাসিক এলাকার বাসিন্দা শাহ জামাল ও সিরাজ মো. হককে মালিকানা সত্ব প্রদান করা হয়।

জাবেদা নকল দিয়ে ভূমি বন্ধক রেখে সাঈদ চৌধুরী ও আলী আহমদসহ সাউথইস্ট ব্যাংক থেকে ২৫ কোটি টাকা লোন তুলেন। বর্তমানে যা ৩২ কোটি টাকায় উন্নীত হয়েছে। এই ঋণ পরিশোধ না করে ভূয়া সাব কবালার দিয়ে একই ভূমি দেখিয়ে প্রতারণার মাধ্যমে আবার ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. থেকে দেড়শ’ কোটি টাকা ঋণ গ্রহণের আবেদন করা হয়েছে। ঋণ আবেদনের বিষয়টি কোম্পানির ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ শামসুল ইসলামসহ অন্যান্য পরিচালকগণকে অবহিত করা হয়নি।

ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বরাবরে দেয়া আবেদনে এক্সেলসিওর-এর এমডি সাঈদ চৌধুরী ও আহমদ আলী কর্তৃক কোম্পানির নামে প্রতারণামূলক ব্যাংকঋণ গ্রহণের বিরোধিতা করা হয়। পাশাপাশি প্রতারণার আশ্রয়ে ঋণ আবেদনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিও জানানো হয়েছে। এছাড়া এই চক্র বিভিন্ন ব্যক্তির নিকট হতে প্রতারণামূলকভাবে অর্থ সংগ্রহ করায় মুস্তাকিম আহমেদ নামের একজন ব্যরিস্টারসহ কয়েকজন মামলা করেছেন ওই চক্রের বিরুদ্ধে।

কোম্পানির ভাইস চেয়ারম্যান শামসুল ইসলাম জানান- আমি আমমোক্তার থাকাবস্থায় আমাকে বাদ দিয়ে প্রতারণার আশ্রয় নিয়ে সাব রেজিস্ট্রারের যোগসাজসে উক্ত শাহ জামাল ও সিরাজ হকের নামে কোম্পানির পক্ষে একখানা সাব কবালা দলিল সৃষ্টি করে সাউথইস্ট ব্যাংক থেকে ২৫ কোটি টাকার লোন উত্তোলন করা হয়। আবার ওই ভুয়া সাব-কবালা দিয়ে ইসলামি ব্যাংকে দেড়শ’ কোটি টাকা লোনের আবেদন করা হয়েছে।

অথচ আমি কোম্পানির ভাইস চেয়ারম্যানসহ অনেক পরিচালক বিষয়টি জানি না। তাই কোম্পানির নামে প্রতারণা করে লোন উত্তোলনের বিষয়টি জানতে পেরে আমি ইসলামি ব্যাংক, বাংলাদেশ ব্যাংকের শীর্ষ কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছি। কৃত্রিম দলিল বাতিল করার জন্য আমি আদালতে আবেদন করবো। জালিয়াতির এই বিষয়ে দুদকে অভিযোগ দায়েরসহ আমি উকিল নোটিশ পাঠাবার প্রস্তুতি নিচ্ছি।

এ ব্যাপারে কোম্পানির মার্কেটিং ডাইরেক্টর আহমদ আলীর সাথে যোগাযোগ করলে তিনি জানান ডা. জাকারিয়া হোসেন আমাদের ৩ জনের নামে পাওয়ার অব অ্যাটর্নি দিয়েছেন। কিন্তু শামসুল ইসলাম আমাদের সহযোগিতা না-করায়, ডাকে না আসায় আমরা সিলেটের সিনিয়র আইনজীবিদের সাথে পরামর্শ করেছি। তারা বলেছেন একজন যখন সহযোগিতা করছে না, তাহলে আপনারা যে কোন একজন কোম্পানির নামে ভূমি রেজিস্ট্রি করে দিতে পারেন। পরে আমরা কোম্পানির নামে দিয়ে দিয়েছি। কারণ এটা কোম্পানির সম্পদ। সুত্র:- উত্তরপুর্ব

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: নেপালে একটি বাস দুর্ঘটনায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৪০ জন। বৃহস্পতিবার একটি যাত্রীবাহী বাস পশ্চিমাঞ্চলীয় জাযারকোট জেলার একটি হাইওয়ে থেকে ২শ মিটার নিচে পড়ে গেলে ওই হতাহতের ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

প্রধান জেলা কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র পাওদেল জানিয়েছেন, ঘটনাস্থলেই ১৩ জন নিহত হয়েছেন। বাকি নয়জনকে আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পর তাদের মৃত্যু হয়েছে। বাসটি কলঙ্গ থেকে খারার উদ্দেশে রওনা দিয়েছিল।

দুর্ঘটনার সময় বাসটিতে ৬০ জন আরোহী ছিল। জেলা পুলিশের প্রধান ভবেশ রিমাল জানিয়েছে, ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। আহত বেশ কয়েকজনকে কাঠমুন্ডু এবং নেপালগঞ্জে চিকিৎসার জন্য নেয়া হয়েছে। প্রতি বছরই নেপালে সড়ক দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনায় এ পর্যন্ত বহু মানুষ প্রাণ হারিয়েছে।

সিলেটের সংবাদ ডটকম: বড়লেখায় দেশীয় অস্ত্রসহ ডাকাত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের মাধবছড়া রেলওয়ে ব্রিজের কাছ থেকে পুলিশ ও স্থানীয় জনসাধারণ মিলে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হচ্ছেন- সাব্বির হোসেন (৩০), ফয়েজ আহমদ (২২) ও সেলিম আহমদ (৩২)। তিনজনের বাড়িই বড়লেখা উপজেলায়। তাদের কাছ থেকে একটি দাসহ বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বড়লেখা থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদি হাসান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ডাকাতির প্রস্তুতির সময় তাদেরকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতির মামলা হয়েছে। শুক্রবার তাদেরকে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

জামালগঞ্জ (সুনামগঞ্জ)প্রতিনিধি: সুনামগঞ্জের জামালগঞ্জের বিশেষ অভিযানে ভীমখালী ইউনিয়নের গোলামীপুর গ্রামের মুচি বাড়ি হইতে ১০ লিটার চোলাই মদ ও  ১০০ লিটার ওয়াশ (মদের উপকরন) উদ্ধার করেছে পুলিশ।

খোঁজ নিয়ে জানা যায়, সুবল রবি দাসের(৩৫) বসত ঘর থেকে এস আই আরিফ রব্বানী সঙ্গীয় ফোর্স সহ গোপন সংবাদ ভিত্তিতে এলাকাবাসীর সহযোগীতায় এ চোলাই মদ ও উপকরন উদ্ধার করেছে থানা পুলিশ।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে উভয় পিতা মৃত মন্টু রবি দাসের পুত্র সুবল রবি দাস(৩৫),রতন রবি দাস(২৫) পালিয়ে যায়। পুলিশ মদ উদ্ধার করে জামালগঞ্জ থানায় নিয়ে আসে।

এ ব্যপারে এস আই আরিফ রব্বানী বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন মামলা রুজু করেন, মামলা নং-০৭। জামালগঞ্জ থানার ওসি আবুল হাসেম জানান, জামালগঞ্জ থানায় মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে।

0 16

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দীর্ঘ ১৩ বছরের সংসারের পর গত বছর বিচ্ছেদ হয় বলিউড ডিভা কারিশমা কাপুর ও সঞ্জয় কাপুর দম্পত্তির। এরপর বেশ কিছুদিন নিঃসঙ্গ জীবন কাটাচ্ছিলেন কারিশমা।

এর মাঝে হঠাৎ গেল বছরের শেষদিকে কারিশমার সাথে ব্যবসায়ী সন্দ্বীপ তৌশনিওয়ালের বাগদানের গুজব শোনা গিয়েছিলো। তবে সেখবরকে গুজব বলেই উড়িয়ে দিয়েছিলেন এই তারকা। কিন্তু শেষাবধি বিষয়টি আর গুজবে রইলো না।

নিজেই প্রেমিককে নিয়ে প্রকাশ্যে এলেন কারিশমা। সম্প্রতি কারিনা ও সাইফ দম্পত্তির আয়োজিত এক পারিবারিক পার্টিতে হাজির হন কারিনার বোন কারিশমা কাপুর। আর তার সাথে নিয়ে এসেছিলেন সন্দ্বীপ। দুজনে এক গাড়িতেই এসেছিলেন তারা।

এ সময় সাংবাদিকরা এগিয়ে এলে তাদের এড়িয়ে যান কারিশমা। প্রসঙ্গত, এর আগে ২০০৩ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন কারিশমা ও সঞ্জয় কাপুর। পরবর্তীতে ২০১৪ সালে বিচ্ছেদ চেয়ে আদালতে আবেদন করেন কারিশমা। তার প্রেক্ষিতে ২০১৬ সালে আদালত দুজনের বিচ্ছেদ আবেদন গ্রহণ করেন।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: টুইটে সাড়া দিয়ে অসুস্থ শিক্ষার্থীর পাশে থাকলেন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। ভারতের কলকাতা শহরের দেবর্পণ মুখোপাধ্যায় নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের ছাত্র। পড়াশোনার জন্য দীর্ঘ দিন ধরেই নিউ ইয়র্কে রয়েছেন তিনি।

সম্প্রতি মস্তিষ্কে রক্তক্ষরণ নিয়ে সেখানকার একটি হাসপাতালে ভর্তি হয়েছেন দেবর্পণ। তার অবস্থা বেশ গুরুতর। দেবর্পনের বাবা-মা বর্তমানে কলকাতায় রয়েছেন। পাসপোর্ট এবং ভিসা জনিত সমস্যার কারণে তারা ছেলের কাছে যেতে পারছেন না।

দেবর্পণের বাবা-মায়ের অসুবিধার কথা জানিয়ে সাহায্য চেয়ে সুষমাকে উদ্দেশ করে টুইট করেছিলেন তার বন্ধু এবং স্বজনরা। টুইটে তারা সুষমাকে দেবর্পনের বাবা-মার জন্য জরুরি পাসপোর্ট এবং ভিসার ব্যবস্থা করে দেওয়ার জন্য আবেদন করেন। সঙ্গে সঙ্গেই টুইটের জবাব দেন সুষমা।

দেবর্পনের বাবা-মার প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। টুইটে জানিয়েছেন, ‘এইমাত্র জানতে পারলাম দেবর্পনের কথা। কলকাতায় তার মায়ের সঙ্গে কথা হয়েছে। সাহায্যের জন্য যা কিছু করণীয় করা হচ্ছে। তিনি আরও জানান, যত তাড়াতাড়ি সম্ভব তার বাবা-মাকে সেখানে পৌঁছানোর ব্যবস্থা করতে বলেছি। দূতাবাস থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে।

0 2

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। গেল বছর অয়ন চক্রবর্তীর `ষড়রিপু` ছবি দিয়ে তিনি কলকাতার ছবিতে কাজ করেছিলেন। আবারও এই অভিনেত্রীকে দেখা যাবে টালিগঞ্জের চলচ্চিত্রে।

টলিউডের নন্দিত নির্মাতা হরনাথ চক্রবর্তীর নতুন ছবিতে চুক্তিবদ্ধ হলেন সাবা। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালিন দুই বাংলার দুই পরিবারের মধ্যে ঘটে যাওয়া কিছু সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে ‘এপার ওপার’ নামের একটি বিশেষ চলচ্চিত্র।

যার প্রধান নারী চরিত্রে পাওয়া যাবে সোহানা সাবাকে। নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেই। তার বিপরীতে বড় পর্দায় অভিষেক হচ্ছে ভারতের জনপ্রিয় বাংলা সিরিয়াল ‘ওগা বিদেশিনী’র নায়ক সৌরভ চট্টপাধ্যায়ের।

সাবা জানান, আগামী সপ্তাহ থেকে ভারতের বিভিন্ন লোকেশনে ছবিটির শুটিং শুরু হচ্ছে। এটি একটি সামাজিক-রাজনৈতিক ও মানবিক গল্পের চলচ্চিত্র বলে তিনি জানান। সাবা বলেন, ‘হরনাথ চক্রবর্তী অনেক বিখ্যাত একজন নির্মাতা। তার সঙ্গে কাজ করা মানে স্বপ্নটাকে ছোঁয়ার মতোই। সেসঙ্গে ছবিটি হচ্ছে আমাদের মুক্তিযুদ্ধকেন্দ্রিক একটি সত্য ঘটনা অবলম্বনে। আমি খুব খুশি।

আশা করছি এটি আমার অভিনয় ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করবে। সাবা আরও বলেন, ‘এ বছর আমি টলিউডের আরও কয়েকটি ছবির সঙ্গে যুক্ত হচ্ছি। চূড়ান্ত হলেই জানাবো। তবে তার আগে ‘এপার ওপার’র কাজে মন দিতে চাই।’ ‘এপার ওপার’ ছবিটির সংগীত পরিচালনা করছেন দেবজ্যোতি মিশ্র। আর এটি নির্মিত হচ্ছে এএনএম গ্লোবাল ফিল্মস`র ব্যানারে। ছবিটি প্রযোজনার সঙ্গে জড়িত রয়েছে বাংলাদেশের ব্রিজ লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। 

সিলেটের সংবাদ ডটকম: ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর মাজার গেইট সংলগ্ন এলাকায় এনা গাড়ির চাপায় আবু বকর (২১) নামে এক কলেজ ছাত্র নিহত হয়েছে। নিহত ছাত্র ওই উপজেলার হরিতলা গ্রামের আইয়ুব আলীর পুত্র।

বৃহস্পতিবার বিকেল ৫টায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহতের পরিবার সূত্রে জানা যায়, গতকাল উল্লেখিত সময়ে আবু বকর কলেজ শেষে, তার প্রয়োজনীয় কাজে হরিতলা গ্রাম থেকে মাজার গেইট এলাকায় মহাসড়কের পাশ দিয়ে হেটে যাচ্ছিলেন।

এ সময় সিলেটগামী একটি এনা গাড়ি তাকে পেছন থেকে চাপা দেয়। এতে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা উদ্ধার করে তাকে হবিগঞ্জ সদর হাসপাতাল ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৬টায় হাসপাতালের কর্তব্যরত ডাক্তার দিপঙ্কর রায় মৃত ঘোষণা করেন।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: শ্রীমঙ্গলে অবশেষে দেখা মিলেছে দেশের বিলুপ্তপ্রায় বিরল প্রজাতির প্রাণী ছোট লেজের ‘মোল’। আর এই বিরল প্রাণীটিকে এক নজর দেখতে শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে ভিড় জমাচ্ছেন এলাকাবাসী।

গতকাল বৃহস্পতিবার সকালে ফুলছড়ি চা বাগানে ধরা পড়ে বিরল প্রজাতির এই প্রাণী। বৃহস্পতিবার উপজেলার কালাপুর ইউনিয়নের ফুলছড়ি চা বাগান থেকে এটিকে উদ্ধার করে স্থানীয় বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে চিকিৎসা দেয়া হয়।

প্রাণীটির শরীর সামনে পেছনে এক সমান ও সরু। গলা ছোট এবং বেলভেট কাপড়ের মতো উজ্জ্বল কালো রংয়ের।

লেজটা ছোট এবং সম্পূর্ণ লেজ লোমে ঢাকা। বাংলাদেশ বণ্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, গতকাল বৃহস্পতিবার সকালে খবর পেয়ে ফুলছড়ি চা বাগানের বাসিন্দা টমাস নাপাক এর বাড়িতে আহত অবস্থায় প্রাণীটিকে উদ্ধার করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে নিয়ে আসা হয়।

বাংলাদেশ বণ্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেস রঞ্জন দেব বলেন, ভারতীয় ছোট লেজের ‘মোল’ শ্রীমঙ্গলে প্রথম দেখা মিলেছে। সাধারণত হিমালয়ের পূর্ব এবং কেন্দ্রস্থলে ১৫০০ থেকে ২৪০০ মিটার উচ্চতায় এদের আবাস। এরা মাটির নিচের বিভিন্ন কীট পতঙ্গ খেয়ে জীবন ধারণ করে থাকে। তিনি জানান, প্রাণীটি সুস্থ হয়ে উঠার সাথে সাথেই লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে।

0 449
গত ১০ এপ্রিল ২০১৭ইং তারিখে সিলেটের সংবাদ ডটকমে ‘সিলেট নগরীতে সেনা কর্মকর্তা লাঞ্ছিত : গ্রেফতার চার ছাত্রলীগ নেতাকে রিমান্ডের আবেদন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত...

0 1469
সিলেটের সংবাদ ডটকম এক্সক্লুসিভ: বিতর্ক পিছু ছাড়ছে না ক্ষমতাসীন আওয়ামীলীগের সহযোগী সংগঠন সিলেট মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তির। তাকে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না...