Daily Archives: Mar 14, 2017

অনিমেষ দাস, জামালগঞ্জ (সুনামগঞ্জ): ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন(বিজিবি) এবং ডিবি পুলিশ যৌথভাবে জেলা শহরের ওয়েজখালী এলাকায় অভিযান চালিয়ে ৭১১ জোড়া ভারতীয় স্যান্ডেল ও ১টি পিকআপ গাড়ীসহ ১ জনকে আটক করা হয়েছে।

যার বর্তমান বাজার মূল্যে ১২ লাখ ১৩ হাজার ৩ শত টাকা। সোমবার ভোরে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন(বিজিবি)’র সদস্যরা এবং ডিবি পুলিশের যৌথভাবে ওয়াজখালী পুলিশ চেক পোষ্টে অভিযান চালিয়ে ৭১১ জোড়া ভারতীয় স্যান্ডেল ও ১টি পিকআপ গাড়ী আটক করে।

এ সময় আইন শৃংখলা বাহিনীর সদস্যরা মোঃ আব্দুল আলিম(৩৪) নামে একজনকে আটক করে। সে সুনামগঞ্জ পৌর এলাকার ইকবালনগর গ্রামের মৃত রহিম খানের ছেলে। আটককৃত ব্যাক্তিকে সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে বিজিবি’র সুনামগঞ্জ অঞ্চলের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ নাসির উদ্দিন আহমদ পিএসসি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ, সকল ধরনের চোরাচালান এবং অন্যান্য যে কোন অপতৎপরতা রোধে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিশেষ অভিযান পরিচালনাসহ সকল ধরনের তৎপরতা কঠোরতার সাথে অব্যাহত রেখেছে।

অনিমেষ দাস, জামালগঞ্জ (সুনামগঞ্জ): স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি-১০ অনুযায়ী সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার জামালগঞ্জ সদর ও জামালগঞ্জ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত আসনের সদস্য এবং সাধারণ আসনের সদস্য পদে নির্বাচনের জন্য উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ ইউসুফ-উর-রহমান সময় সূচি ধার্য করিয়া প্রজ্ঞাপণ জারী করিয়াছেন।

আগামী ২০ মার্চ রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মনোয়নয় পত্র দাখিল, ২১ মার্চ বাছাই, ২৮ মার্চ প্রার্থীতা প্রত্যাহার, ও ১৬ এপ্রিলে ভোট গ্রহণ নির্ধারণ করেন। আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সকল পদের সম্ভাব্য প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে কৌশলে-কোশল বিনিময় করে ব্যস্ততায় দিন কাটাচ্ছেন। ২ টি ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীদের সংখ্যা ২৩ জন।

জামালগঞ্জ সদর ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান পদে সাবেক ইউপি চেয়ারম্যান ফয়জুল আলম মোহন, সাবেক সংরক্ষিত ইউপি সদস্যা ও নারী নেত্রী শারমিন সুলতানা (লক্ষীপুর), আ.লীগ নেতা জামিল আহমেদ জুয়েল (কাশীপুর), মোঃ নাজিম উদ্দিন (চানপুর), সাজ্জাদ মাহমুদ সাজিদ (লক্ষীপুর), আব্দুল হক চৌধুরী তেলিয়া), শফিকুর রহমান (নয়াহালট), মোঃ জুয়েল মিয়া (নয়াহালট), মোঃ জালাল মিয়া (দক্ষিণ কামলাবাজ), মোজাম্মেল হক স্বপন (কাশীপুর), আবুল খায়ের (নয়াহালট), কামরুল ইসলাম (লক্ষীপুর), বাদল মিয়া (লালপুর), মঈনুল আহমেদ (ভাটি লালপুর), মোঃ রূপন মিয়া (লক্ষীপুর), মোঃ জাহাঙ্গীর গণি চৌধুরী (শাহাপুর)। নব-গঠিত জামালগঞ্জ উত্তর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী পদে ৭ জনের নাম শুনা যাচ্ছে।

এর মধ্যে জামালগঞ্জ সদর ইউয়িন পরিষদ ও উপজেলা পরিষদের সাত বারের সাবেক চেয়ারম্যান ও বতর্মান জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ইউসুফ আল আজাদ, জামালগঞ্জ উপজেলা আ.লীগের সাধারণ স¤পাদক আলহাজ্ব এম নবী হোসেন, জামালগঞ্জ সদর ইউপির সাবেক ইউপি সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম (উত্তর কামলাবাজ), উপজেলা আ.লীগ নেতা মোঃ মোবারক আলী তালুকদার (লম্বাবাক), মোঃ রজব আলী তালুকদার (লম্ববাক), সাবেক ইউপি সদস্য আলী আক্কাছ মুরাদ (কালিপুর), সমীরণ পুরকায়স্থ (সাচনা)।

উভয় ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীরা আওয়ামীলীগ, বি এন পি ও জাতীয় পার্টির দলীয় মনোনয়ন পেতে লবিং করছেন। অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন। এ পর্যন্ত কোন দলীয় প্রার্থীর সর্মথন নিয়ে মনোনয়ন পত্র জমা দিতে দেখা যায়নি। সম্ভাব্য প্রার্থীরা তাদের মনোয়ন পত্র দাখিলের প্রস্তুতির মধ্যেও ভোট প্রার্থনা করছেন ভোটারদের কাছে।

জানা যায়, ২০১৫ সালে সংযোজনকৃত ভোটার তালিকা অনুযায়ী জামালগঞ্জ সদর ইউনিয়নে ২০ গ্রামে ভোটার সংখ্যা-১৮৪৪৩ এর মধ্যে পূরুষ ভোটার সংখ্যা-৯১৪৪ ও মহিলা ভোটার সংখ্যা-৯২৯৯। জামালগঞ্জ উত্তর ইউনিয়নের ২৪ টি গ্রামে ভোটর সংখ্যা ১৪৫৭৬ এর মধ্যে পুরুষ সংখ্যা-৭৩৭৩ ও মহিলা ভোটার সংখ্যা-৭২০৩। এই ভোটার সংখ্যা হালনাগাত হলে পরিবর্তন ও পরিবর্ধন হতে পারে বলে জানান উপজেলা নির্বাচন কমিশন।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ’র অন্তর্ভূক্ত ‘ফাস্টলিড সিকিউরিটি লিমিটেড (লাইসেন্স নং ১২২)’ কর্তৃপক্ষের বিরুদ্ধে ২০ কোটি টাকার শেয়ার হাতিয়ে নেওয়ার অভিযোগ এনে সিলেটের বিশ্বনাথে ‘সংবাদ সম্মেলন’ করেছেন বিনিয়োগকারীরা।

মঙ্গলবার সকালে প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিনিয়োগকারীরা অভিযোগ করেন বিশ্বনাথের ২৮৫ জন গ্রাহকের সাথে প্রতারণা করে ওই টাকা হাতিয়ে নিয়েছে কর্তৃপক্ষ। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারী তালেব আহমদ গোলাপ।

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীরা সিলেট নগরীর জিন্দাবাজারস্থ আল-হামরা শপিং সেন্টারে অবস্থিত  ‘ফাস্টলিড সিকিউরিটি লিমিটেড’র বিশ্বনাথ উপজেলার মা-মনি ম্যানশনস্থ শাখা অফিসের মাধ্যমে ২০০৭ সাল থেকে শেয়ার ক্রয়-বিক্রয় করে আসছি। ২০১০ সালে শেয়ার মার্কেটের বিরাট পতনের কারণে বেশির ভাগ বিনিয়োগকারী নিজের ক্রয়কৃত শেয়ার বিক্রয় না করে অপেক্ষমান ছিলেন এবং নিয়মিত বোকার হাউজেও আসা-যাওয়া করতেন না।

চলতি সময়ে ‘প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী’র সদিচ্ছায় শেয়ার মার্কেট কিছুটা উর্ধ্বমুখী হলে বিনিয়োগকারীরা বোকার হাউজের সাথে নিয়মিত যোগাযোগ শুরু করে নিজেদের শেয়ার বিক্রয় করতে চাইলে বোকার হাউজ কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের অবহিত করেন যে তাদের একাউন্টে কোন শেয়ার নেই। আবার অনেক বিনিয়োগকারীর ‘ক্যাশ লভ্যাংশ’ স্টক লভ্যাংশে জমা হয়নি।

এমনকি অনেকগুলো একাউন্টে মাইনাস ব্যালেন্স দেখা যায়। লিখিত বক্তব্যে আরোও উল্লেখ করা হয়, বিনিয়োগকারীদের শেয়ার বিক্রয় করার অনুমতি কাউকে না দেওয়ার পরও বোকার হাউজ কর্তৃপক্ষ বিভিন্ন তারিখে জালিয়াতির মাধ্যমে বিক্রয় করেছে। তথাপি শেয়ার বিক্রয়ের বিষয়টি বিনিয়োগকারীদের না জানিয়ে, গোপন রাখে বোকার হাউজ কর্তৃপক্ষ।

পরবর্তি সময়ে বিষয়টি জানতে পেরে বিনিয়োগকারীরা সিলেটস্থ ‘ফাস্টলিড সিকিউরিটি লিমিটেড’র হেড অফিসে গিয়ে ব্যবস্থাপনা পরিচালকবৃন্দের সাথে ৩/৪ বার যোগাযোগ করে প্রতারণার বিষয়টি অবহিত করেন। ২৬ জানুয়ারী ব্যবস্থাপনা পরিচালক বরাবরে লিখিত অভিযোগপত্রও দায়ের করা হয়।

এরপরও কর্তৃপক্ষের কাছ থেকে কোন সদত্তোর না পেয়ে ১৪ ফেব্রুয়ারী সিএসই’র সিলেট শাখার ব্যবস্থাপনা পরিচালক বরাবরে পৃথক আরেকটি স্মারকলিপি প্রদান করেন বিনিয়োগকারীরা। দীর্ঘদিন পেরিয়ে গেলে তারাও ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীদের কোন সদত্তোর দেননি। তাদের কাছে ‘ডিপিএ সিক্স’ দেওয়ার কথা বললেও কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের তা দেননি।

শেয়ার বাজারে বিনিয়োগ করে ‘ফাস্টলিড সিকিউরিটি লিমিটেড’র কর্তৃপক্ষের প্রতারণার শিকার হয়ে নিঃস্ব হয়ে যাওয়া ওই ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীরা নিজেদের মূলধন ফিরে পেতে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, দুদক’সহ সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্ঠি কামনা করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারী আবদুল কদ্দুছ, আবুল কালাম-১, আবদুল মজিদ, আবদুছ সামাদ শিকদার, আবদুল মালিক, ধন মিয়া, ছরুপ মিয়া, ফরিদ মিয়া, আবুল কালাম-২ প্রমুখ।

0 5

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আগামী ১৯ এপ্রিল ভুটান সফরে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে অটিজম বিষয়ক একটি আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণের পাশাপাশি তিনি ভুটানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক ও কর্মসূচিতে অংশ নেবেন।

১৪ মার্চ মঙ্গলবার পররাষ্ট মন্ত্রণালয়ের একটি দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, ভুটানের প্রধানমন্ত্রীর আমন্ত্রণে আগামী ১৯ থেকে ২১ এপ্রিল ভুটানের রাজধানী থিম্পুতে অনুষ্ঠিতব্য অটিজম বিষয়ক একটি আন্তর্জাতিক সম্মেলন যোগ দেবেন প্রধানমন্ত্রী।

এদিকে, চার দিনের সরকারি সফরে আগামী ৭ এপ্রিল ভারত যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারত সফর শেষে ১০ এপ্রিল দেশে ফিরবেন তিনি।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: প্রেসিডেন্ট হিসেবে সরকারিভাবে যে বেতন পান তা দান করে দেবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের এক মুখপাত্র জানিয়েছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সরকারি বেতন দান করে দেবার পরিকল্পনা করছেন। খবর বিবিসির।

প্রেস সচিব শন স্পাইসার জানিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট তার বেতন দান করে দেবেন। নির্বাচনী প্রচারণার সময় ট্রাম্প বলেছিলেন, প্রেসিডেন্ট হলে তার সরকারিভাবে পাওয়া চার লাখ ডলার বেতন হিসেবে তিনি নেবেন।

প্রেসিডেন্টের বেতন কোথায় দান করা হবে সে বিষয়টি এখনো ঠিক করা হয়নি। স্পাইসার সাংবাদিকদের বলেছেন, ট্রাম্প তার সরকারি বেতন কোথায় দান করবেন সে বিষয়ে সাংবাদিকদের পরামর্শ বা সাহায্য পেলে তিনি খুশি হবেন। মার্কিন প্রেসিডেন্টের বার্ষিক বেতন চার লাখ ডলার। প্রেসিডেন্ট ট্রাম্প তার নির্বাচনী প্রচারণায় বলেছিলেন, আইন মেনে তাকে হয়তো এক ডলার নিতে হবে। কিন্তু তিনি পুরো বেতন নেবেন না। 

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের আঙ্কারায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে তুরস্ক। নেদারল্যান্ডসে তুর্কি মন্ত্রীদের গণভোটের প্রচারণায় সমাবেশ করতে না দেয়ার জের ধরে দু’দেশের মধ্যে কূটনৈতিক তিক্ততা শুরু হয়েছিল।

সেই তিক্ততা এবার প্রকট আকার ধারণ করেছে। খবর বিবিসির। সম্প্রতি ছুটি কাটাতে তুরস্কের বাইরে রয়েছেন ডাচ রাষ্ট্রদূত কিজ কার্নেইলস ভ্যান রিজ। এ বিষয়ে উপ-প্রধানমন্ত্রী নুমান কারতুলমাস জানিয়েছেন, ডাচ রাষ্ট্রদূত আঙ্কারায় প্রবেশ করতে পারবেন না।

তাকে নিষিদ্ধ করা হয়েছে। সেই সঙ্গে দু’দেশের মধ্যে উচ্চ পর্যায়ে কোনো রাজনৈতিক আলাপ আলোচনাও হবে না। জার্মানি, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড এবং নেদারল্যান্ডসে তুর্কি মন্ত্রীদের সমাবেশে বাধা দেয়া হয়েছে। এর আগে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ডাচ এবং জার্মানিদের নাৎসি বলে উল্লেখ করেছেন।

ন্যাটো জোটের দুই মিত্র দেশ তুরস্ক এবং নেদারল্যান্ডসের মধ্যে নজিরবিহীন কূটনৈতিক বিরোধ শুরু হলো। দু’দেশের এই তিক্ততার সম্পর্কে নেদারল্যান্ডের প্রতি পূর্ণ সহযোগিতা এবং পারস্পরিক নির্ভরশীলতার আশ্বাস দিয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। 

0 2

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের একটি মানুষও গৃহহীন ও ভূমিহারা থাকবে না। আর সেই লক্ষ্যে প্রশাসনকে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগের এক জনসভায় এ কথা জানান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যার ঘটনার পর থেকেই বাংলাদেশে হত্যা-গুম-খুনের রাজনীতি শুরু হয়।

স্থানীয় সাংবাদিক ও ধর্মীয় নেতাদের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আপনারা নিজ নিজ এলাকার সব ছেলে মেয়ের খোঁজ রাখবেন। তারা যেন জঙ্গিবাদের পথে না যায়। কারণ ইসলাম শান্তির ধর্ম। ইসলাম কোনও মানুষকে হত্যা করতে বলেনি। শেখ হাসিনা বলেন, বর্তমান সরকার দেশে বিনা পয়সায় বই বিতরণ করেছে।

আমরা দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করি। আমরাই বর্গা চাষীদের বিনা সুদে ঋণ দেওয়া শুরু করি। ২০ লাখ মাকে মোবাইল ফোন দিয়েছি। উপবৃত্তির টাকা যাবে এসব মোবাইল ফোনে। প্রতিটি উপজেলায় ডিজিটাল সেন্টার করে দিয়েছি। এর আগে মঙ্গলবার দুপুর ২টা ৫৫ মিনিটে ১০টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ১৭টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

0 1172

সিলেটের সংবাদ ডটকম: হাত বাড়ালেই মিলে বিয়ার ফেন্সিডিল ও অফিসার চয়েস, সিলেট সদরের এই এলাকার নাম জালালাবাদ। জালালাবাদ মানে এসএমপি’র জালালাবাদ থানা। গত আড়াই বছর ধরে এ থানা এলাকা ভারতীয় মাদক চোরাচালানের ট্রানজিট পয়েন্টে পরিণত হয়েছে।

থানার উমাউরগাঁও দখড়ি, পাগইল, নন্দিরগাঁও, দিঘলবাক নোয়াগাঁও, কুরিরগাঁও, মোগলগাঁও, পুরান কালারুকা প্রভৃতি গ্রামে গ্রামে মাদক চোরাচালানী সিন্ডিকেট। থানার শিবেরবাজার, ইসলামগঞ্জ বাজার ও পিটারগঞ্জ বাজার হয়ে নৌকায় সিঙ্গেরখাল নদী পার হয় মাদকের চালান।

সেখান থেকে থানার বলাউড়া হয়ে সিলেট ও সুনামগঞ্জ জেলা সদরসহ প্রত্যন্ত অঞ্চলে পৌছে মাদকের চালান। জালালাবাদ থানা হয়ে আসা মাদকে এখন সিলেট নগরীও সয়লাব। গত ক’দিন আগে সিলেট সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা নগরীর ড্রেন পরিষ্কার করলে দেখা যায় শুধু ফেনসিডিল আর মদের বোতলের স্তুপ।

এর আগে সালুটিকর ঘাট হয়ে মাদকের চালান সিলেট নগরীতে পৌছাতো। কিন্তু বিমানবন্দর এবং নিরাপত্তাজনিত কারনে সিলেট কোম্পানীগঞ্জ সড়কের বিমানবন্দর এলাকায় অতিরিক্ত চেকপোস্ট থাকায় মাদকের চালান এখন জালালাবাদ থানার হাটখোলা ও জালালাবাদ ইউনিয়ন হয়েই অন্যত্র পৌছায়। সূত্রে প্রকাশ, থানার শিবেরবাজার ফাঁড়ির আইসি জালালাবাদ থানার ওসি আখতার হোসেনকে বখরা ও মাসোহারা প্রদানের মাধ্যমেই চোরাচালানীরা প্রকাশ্য দিবালোকে মাদকের চালান পার করে থাকে।

সূত্রমতে শুধুমাত্র মাদক চোরাচালান থেকেই ওসি আখতার ও শিবেরবাজারের আইসির মাসিক আয় ১০লাখ টাকা। এর আগে প্রায়ই হাটখোলা ইউনিয়নের পিঠারগঞ্জ, শিবেরবাজার ও উমাইরগাঁও এলাকায় চোরাচালান ও মাদকবিরোধী অভিযান হতো। কিন্তু গত আড়াই বছর ধরে মাদকবিরোধী একটি অভিযানও হয়নি এ থানা এলাকায়। ফলে মাদক চোরাচালানীরা আরো বে-পরোয়া হয়ে অন্যান্য পন্যের মত মাদক পাচার ও বিক্রি করে থাকে। এছাড়াও শিবের বাজারে প্রকাশ্যে বিক্রি হয় ভারতীয় নাসির উদ্দিন বিড়ি।

গ্রামীণ লোকজন সস্থায় বিড়ি পান করে বিধায় ওই এলাকা দিয়ে ভারতীয় নাসিরবিড়ির চালানও আসে হর-হামেশা। প্রত্যহ বিকেলে সিলেট নগরী ও এর আশপাশ এলাকা থেকে প্রাইভেট কার, সিএনজি ফোরস্টোক ও মোটর বাইকযোগে মাদকসেবীরা জালালাবাদ থানাধীন বাদাঘাট, উমাইরগাঁ ঘাট ও পিটারগঞ্জ নৌকাঘাটে গিয়ে সারিবদ্ধ বাবে মাদক কিনতে ও সেবন করতে দেখা যায়।

একসময় বাদাঘাটে ব্রীজ না থাকায় সদর উত্তর ও কোম্পানীগঞ্জের বিস্তীর্ন এলাকা ছিল অপরাধী ও চোরাচালানীদের স্বর্গরাজ্য। বাদাঘাট ও সালুটিকরে ব্রীজ হয়ে গেলে অপরাধ প্রবনতা অনেকটা দূর হলেও মাদক চোরাচালান হ্রাস পায়নি। মাদক চালানে থানা পুলিশের ঘুষবানিজ্য রমরমা হওয়ায় এটাকে জিইয়ে রেখেছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

সরেজমিনে এলাকার সাধারন মানুষের কাছ থেকে জানা যায়, হাখোলা-জালালাবাদ এখন মাদক চোরাচালানীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। পুলিশকে টু-পাইস দিয়ে চোরাচালানী ও ব্যবসায়ীরা দেদারছে ভারতীয় মাদক ও নাসির বিড়ির ব্যবসা করছে। ফলে এলাকার ছাত্র-ছাত্রীসহ যুবসমাজ ক্রমশঃ মাদকাসক্ত হয়ে নানা অপরাধে জড়িয়ে পড়ছে। এলাকার শান্তিকামী মানুষ জালালাবাদ থানা এলাকাকে মাদকমুক্ত করতে অবিলম্বে ওসি আখতারের প্রত্যাহারে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু সুদৃষ্টি কামনা করেছেন। সুত্র:- সিলেট নিউজ ক্লাব

সিলেটের সংবাদ ডটকম: শায়েস্তাগঞ্জের অলিপুরে প্রাণ কোম্পানীতে কাজ করতে গিয়ে ক্রেন চালক বিল্লাল হোসেন (৩৫)-এর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় কোম্পানীর ভিতরে এ দূর্ঘটনা ঘটে। নিহত বিল্লাল ঢাকা জেলার দোহার এলাকার আদিল উদ্দিন বেপারীর পুত্র।

জানা যায়, গতকাল উল্লেখিত সময়ে কোম্পানীর ক্রেন চালক বিল্লাল হোসেন ক্রেন দিয়ে স্টীলের প্লেইট উপরে তুলার কাজ করছিল। এ সময় প্লেইট উপর থেকে তার উপর পরে যায়। এতে সে গুরুতর আহত হয়।

আশংকাজনক অবস্থায় কোম্পানীর অন্যান্য শ্রমিকরা তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন। এদিকে, হাসপাতালে বিল্লাল হোসেনের মৃত্যুর খবর জানতে পেরে কোম্পানীর লোকজন তড়িঘড়ি করে লাশ নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় সদর হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি সদর থানা পুলিশকে অবহিত করলে সদর থানা পুলিশ লাশ সদর হাসপাতাল মর্গে প্রেরন করে।

0 24

সিলেটের সংবাদ ডটকম: টানা দ্বিতীয়বারের মতো সিলেট জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ পিছিয়েছে।

সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর পাঠানো এক বার্তায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন সম্মেলন পেছানোর বিষয়টি জানিয়েছেন।

সম্মেলনের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২২ এপ্রিল। এর আগে, ১৭ জানুয়ারি জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। তবে ওই তারিখে সম্মেলন অনুষ্ঠিত হয়নি। পরে দ্বিতীয় দফায় ১৮ মার্চ সম্মেলনের তারিখ ধার্য করা হয়েছিল।

0 21
আমাদের সম্মানিত পাঠক বৃন্দ, আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে, আগামী ৩১ জুলাই থেকে প্রতি সোমবার প্রিন্ট আকারে বের হবে অনলাইন সিলেটের সংবাদ ডটকম এর...

0 1
সলিম আহমদ সলু: হারিয়ে যাচ্ছে এক সময়ের জনপ্রিয় এবং অতি গুরুত্বপূর্ণ ডাক বিভাগটি। আধুনিকতা আর ডিজিটালে চোয়ায় প্রায় মৃত্যুপথযাত্রী এই বিভাগটি। এই ডাক বিভাগটি...