Daily Archives: Mar 19, 2017

জামালগঞ্জ(সৃনামগঞ্জ): জামালগঞ্জ উপজেলায় প্রায় ১সপ্তাহ ব্যাপী জামালগঞ্জ থানা পুলিশ মাদক উদ্ধার ও বিশেষ অভিযান পরিচালনা করে আসছে।

গতকাল ভীমখালী ইউনিয়নের নোওয়াগাঁও বাজারে অভিযান চলাকালীন সময়ে সন্ধ্যা ৭টায় বাজারস্থ আলী আহমদের দোকানের সামনে পাঁকা রাস্তার উপর নোওয়াগাঁও গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে আব্দুল হাফিজ (৩৮) মদ পান করে মাতলামী ও অশালীন ভাষায় গালিগালাজ ও বিশৃংখল পরিস্তিতির সৃষ্টি করা অবস্থায় জামালগঞ্জ থানার এস আই জয়নাল আবেদীন, এএস আই মনির হোসেন, এএস আই সুলতান আহমদ সঙ্গীয় ফোর্সসহ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

এসআই জয়নাল আবেদীন বাদী হয়ে ১৯৯০ইং সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন/৪এর ২২(ঘ)ধারায় মামলা রজু করে জেল হাজতে প্রেরন করেন।মামলা নং-১২ তারিখ-১৮-০৩-১৭।

অপর দিকে বেহেলী ইউনিয়নের মশলঘাট গ্রামের জি আর মারামারি মামলার ১৪বছরের পলাতক আসামী গোপন সংবাদের ভিত্তিতে শাহীন ও সহোদর বাচ্চু মিয়াকে বেলা ১২টায় বোর খেতে কাজ করা অবস্থায় গ্রেফতার করে থানায় নিয়ে আসে। থানার অফিসার ইনচার্জ জানান মাদক বিরুধী অভিযান ও বিভিন্ন মামলার পলাতক আসামীকে গ্রেফতার করার জোর অভিযান অব্যাহত আছে।

সিলেটের সংবাদ ডটকম: সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে প্রাণ গেল এক যুবককের। নিহত যুবককের নাম, মো. দারদার মিয়া।

সে উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের বিন্নারবন্দ গ্রামের আহাদ মিয়ার ছেলে। জানা গেছে, উপজেলার বিন্নারবন্দ গ্রামের দারদার মিয়া গ্রামের সামনে খেয়ানৌকা পারাপার হতে অপক্ষেরত থাকায় শনিবার সকালে ঝড়র সাথে তার ওপর  বজ্রপাত পড়লে সে অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পরে।

পরিবারের লোকজন খবর পেয়ে তাকে উদ্ধার করে  জেলা  সদর হাসপাতালে নিয়ে গেলে সেখাসে চিকিৎিসাধীন অবস্থায় বেলা পৌণে দু’টার দিকে সে  মৃত্যুর কোলে ঢলে পরে। উপজেলার দক্ষিন বড়দল ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য আবদুল মনাফ দারদার মিয়ার বজ্রপাতে মৃত্যুর বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন।

0 34

সিলেটের সংভাদ ডটকম: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়।

রোববার চেম্বার জজ সৈয়দ মাহমুদ হোসেনের আদালতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের পক্ষে আপিল করা হয়। চেম্বার জজ আপিল পূর্ণাঙ্গ বেঞ্চে প্রেরণ করে আগামী ২৩ মার্চ শুনানির তারিখ নির্ধারণ করেন বলে জানান আরিফুল হকের আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ কাফি।

গত ১৩ মার্চ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খান হোসেনের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ আরিফুল হকের বরখাস্তের আদেশ স্থগিত করেন।

আদালতের এই আদেশের পর গত বৃহস্পতিবার আরিফুল হক স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের কাছে দায়িত্ব পালনে সহযোগিতা প্রদানের আহ্বান জানিয়ে পত্র পাঠান আরিফুল হক। ২০১৫ সালের ২০ মার্চ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এক আদেশে মেয়র আরিফুল হক চৌধুরীকে সাময়িক বরখাস্ত করে।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় দুর্বৃত্তদের গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া। ওই হত্যাকান্ডের প্রায় ১০ বছর পর তৃতীয় সম্পূরক চার্জশিটে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে আসামি করা হয়।

২০১৪ সালের ২১ ডিসেম্বর কিবরিয়া হত্যা মামলার চার্জশিট আদালতে গৃহীত হলে ২৮ ডিসেম্বর আদালতে আত্মসমর্পণ করেন তিনি। আদালত মেয়র আরিফুলের জামিন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে থাকা অবস্থায় ২০০৪ সালের ২১ জুন সুনামগঞ্জে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলার ঘটনার দীর্ঘ প্রায় ১২ বছর পর মেয়র আরিফকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। চলতি বছরের ৪ জানুয়ারি দীর্ঘ কারাভোগের পর সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান আরিফুল হক চৌধুরী।

জাহিদ উদ্দিন, (গোলাপগঞ্জ): গোলাপগঞ্জের বিভিন্ন এলাকায় শনিবার বিকালে ব্যাপক শীলা বৃষ্টি জনজীবণ বিপর্যস্থ করেছে। ব্যাপক মাত্রায় শীলা বৃষ্টির কারণে এলাকায় নানা জাতের ফল ও কৃষি পণ্যের মারাত্মক ক্ষয়ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে।

দারুণ ভাবে উদ্বিগ্ন হয়ে পড়েছেন চাষীরা। এলাকায় বোরো আমনসহ বিভিন্ন শাকসবজির ব্যাপক ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে। আম- জাম, লিচুসহ অনেক গাছের মুকুল ঝরে যাওয়ায় আসন্ন মৌসুমে এলাকার বৃক্ষরাজি ফলশূন্য হবার আশঙ্কায় ভুগছেন এলাকার মানুষ।

এলাকার চাষী ও স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, শনিবার বিকালে বিভিন্ন এলাকায় ঝড়ো হাওয়ার সাথে শুরু হয় কম-বেশি শীলা বৃষ্টি।

উপজেলার উপজেলার ঢাকাদক্ষিণ, ভাদেশ্বর, আমুড়া, শরীফগঞ্জ, বুধবারীবাজার ও বাদেপাশা ইউনিয়ন সহ বিভিন্ন স্থানে বুধবার বিকেলে এক পর্যায় শীলা বৃষ্টির ব্যাপকতা মানুষের মনে ভীতির সঞ্চার করে।

ঝড়ো হাওয়া ও মাঝারী বৃষ্টিপাতের সাথে মুহুর্মূহু গুলির শব্দের মত শীলা খণ্ড পড়তে থাকে ঘর-বাড়ির উপর। বিশেষত: টিনের চালার বাসিন্দারা চরম ভোগান্তিতে পড়েন। কোন কোন বাড়ির টিনের চালা ছিদ্র হয়ে যায় দ্রুত গতির এই শীলার আঘাতে। মাত্র আধা ঘণ্টার ব্যবধানে রাস্তা-ঘাট ও বাড়ির আঙিনায় শীলার স্তুপ জমে যায়।

শীলা খণ্ডের আঘাতে আমের মুকুলসহ সব ধরনের ফল গাছের ব্যাপক ক্ষতি হয়েছে। এতে দারুণ ভাবে বিধ্বস্ত হয়ে পড়েছে এলাকার গাছপালা। ভাদেশ্বর এলাকার স্কুল শিক্ষক আজিজ খান জানান, হোসেন শীলা বৃষ্টির বর্ণনা দিতে গিয়ে জানান, গতকাল সকালে ঠিক যেন ইউরোপ- আমেরিকার অঞ্চলের মত তুষার ঝড় হচ্ছিল। মুহূর্তের মধ্যে সাদা বরফের আস্তরণে ঢেকে গেল রাস্তা-ঘাট, ফসলের মাঠ ও বাড়ির আঙিনা।

এমন দৃশ্য গত ১৫ বছরের মধ্যে কখনো চোখে পড়েনি বলে দাবি করেন তিনি। উপজেলার চন্দরপুর এলাকার মাদ্রাসা শিক্ষক সুহেল আহমদ জানান, চন্দর পুর এলাকাসহ বুধবারী বাজার ইউনিয়নের বিভিন্ন স্থানে ব্যাপক শীলা বৃষ্টি হয়েছে।এতে এসব গ্রামের চাষকৃত শাক-সবজির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

0 6

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘তাঁতশিল্প অত্যন্ত সম্ভাবনাময় শিল্প। সবাই মিলে নজর দিলে এ শিল্পের মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব।

একই সঙ্গে এ শিল্পের মাধ্যমে দেশের সুনামও বয়ে আনা সম্ভব। রোববার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে তাঁতি লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তাঁতি লীগের আহ্বায়ক এনাজুর রহমান চৌধুরী প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন। শেখ হাসিনা বলেন, ‘আমরা সরকারে আসার আগে তাঁতশিল্পে অনেক সমস্যা ছিল। ১৯৯৬ সালে সরকারে আসার পর আমরাই প্রথম তাঁতশিল্পের উন্নয়নে ঋণ দেয়া শুরু করি। শুধু তাই নয়, তাঁতিদের প্রশিক্ষণ দেয়া শুরু করি। কারণ আমাদের পাশের দেশ ভারতের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে হবে।

এ কারণে নরসিংদী, সিরাজগঞ্জ, সিলেট, রংপুরসহ তাঁত অধ্যুষিত এলাকায় প্রশিক্ষণ ইনস্টিটিউট গড়ে তুলি। এছাড়া তাঁতশিল্পের উন্নয়নে একটি বিশ্ববিদ্যালয় করেছি। আওয়ামী লীগ সভাপতি এ সময় দেশের তাঁতি সমাজসহ দলের সকল সহযোগী, অঙ্গ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোকে ঐক্যবদ্ধভাবে সরকারের সফলতা জনগণের সামনে তুলে ধরার আহ্বান জানান।

তিনি বলেন, ‘যারা নেতা নির্বাচিত হবেন তারা শুধু নেতা হয়ে বসে থাকবেন না, তাঁতি সম্প্রদয়ের উন্নয়নে কাজ করবেন। তাঁতশিল্পে কোথায় কী সমস্যা আছে তা খুঁজে বের করবেন। এ শিল্পকে সমৃদ্ধ করতে আমরা সকল পদক্ষেপ গ্রহণ করেছি। তিনি বলেন, জামদানি এখন আমাদের নিজস্ব প্যাটেন্ট। এটা নিয়েও আমরা নানা পরিকল্পনা করছি।

এটি আরও উন্নত করা এবং বিশ্বব্যাপী এর প্রসার ঘটানোর জন্য আমরা কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের একসময় ভাত, কাপড়, চিকিৎসা ও আশ্রয়ের নিশ্চয়তা ছিল না। এখন ইনশাল্লাহ সব কিছুরই ব্যবস্থা হয়েছে। খাদ্য উৎপাদনে বাংলাদেশ আজ স্বয়ংসম্পূর্ণ।

এখন দেশে কাপড়েরও অভাব নেই। মানুষ আর জীর্ণশীর্ণ কাপড় পড়ে না। গ্রামেও আজকাল মানুষ ভালো কাপড় পড়ে। এটা আমাদের তাঁতশিল্পের অবদান। তিনি আরও বলেন, দেশের মানুষের চিকিৎসার ব্যবস্থাও আমরা করছি। যার ঘর নেই তাকে ঘর করে দিচ্ছি। সবমিলে দেশের মানুষ ভালো আছে।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেছেন, দক্ষিণ সুরমা একটি ঐতিহ্যবাহী জনপথ। এখানকার জনগণ সব সময় অন্যায়, অপরারের বিরুদ্ধে স্বোচ্ছার।

এখানে কোন রকম অন্যায় অবিচার মেনে নেওয়া যাবেনা। প্রশাসন এসব অসামাজিক কার্যকলাপ প্রতিরোধে জনগণকে সাথে নিয়ে কাজ করবে। অন্যথায় প্রশাসনকে এর দায়ভার নিতে হবে। তিনি বলেন, কোন রকম দুর্নীতি বরদাশত করা হবেনা।

এর সাথে জড়িতদের গ্রেফতারের জন্য প্রশাসনের প্রতি তিনি জোর দাবী জানান। তিনি সিলেট সকল প্রকার অসামাজিক কার্যকলাপ বন্ধে রাজনীতিবিদ ও পুলিশ প্রশাসনের সাথে মতবিনিময় করা হবে।

১৯ মার্চ রবিবার সকালে সিলেট নগরীর দক্ষিণ সুরমার রেলগেইটস্থ খোজারখলা মারকাজ পয়েন্টে দক্ষিণ সুরমায় তীর খেলা, হিরোইন, ইয়াবা, মদ-গাজা বিক্রী বন্ধ সহ অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবীতে হাজী তোফায়েল আহমদ ট্রাস্টের আয়োজনে এবং লন্ডন-সিলেট ফ্রেন্ডশিপ অর্গানাইজেশন ও সবুজ বাংলা সমাজকল্যাণ যুব সংঘের সহযোগিতায় বিশাল মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

হাজী তোফায়েল আহমদ ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমাজসেবী হাজী তোফায়েল আহমদের সভাপতিত্বে এবং লন্ডন-সিলেট ফ্রেন্ডশিপ অর্গানাইজেশনের জেনারেল সেক্রেটারী কামাল হাসান জুয়েল, সবুজ বাংলা সমাজকল্যাণ যুব সংঘের সভাপতি জাবেদুল ইসলাম দিদার ও ট্রাস্টের সহ সাধারণ সম্পাদক মোঃ মাজেদ আহমদ সামি’র যৌথ পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র এডভোকেট রোকসানা বেগম শাহনাজ, মরহুম শেখ আব্দুল বারী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সুহেদ আহমদ গঙ্গা, নূরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদার, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু, কুদরত উল্লাহ জামে মসজিদের ইমাম ও খতিব ক্বারী মাওলানা জমির উদ্দিন, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিক আহমদ শফি, বিশিষ্ট ব্যবসায়ী মতছির আলী, মামুন খান, আবুল কালাম, হিউম্যান রাইটস্ ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ সিলেটের চেয়ারম্যান দিলোয়ার হোসেন খান, এম.এস.বি ফাউন্ডেশন সিলেট বিভাগের চেয়ারম্যান এম.এস.আর শাহনুর চৌধুরী, সাবেক কাউন্সিলর সেলিম আহমদ রনি, রাজনীতিবিদ দেওয়ান আকদ্দছ খান, আফজাল উদ্দিন, শ্রমিক নেতা মতছির আহমদ, সমাজসেবী আজাদ আহমদ, রাজনীতিবিদ মুর্শেদ আহমদ মুকুল, আলাউদ্দিন আলাই, বখতিয়ার আহমদ ইমরান।

স্বাগত বক্তব্য রাখেন সবুজ বাংলা সমাজকল্যাণ যুব সংঘের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম শান্ত ও হাজী তোফায়েল আহমদ ট্রাস্টের সহ সাধারণ সম্পাদক দেওয়ান নিজাম খান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপকুল জাতীয় মানবাধিকার সংস্থা সিলেট জেলার সাংগঠনিক সম্পাদক সোনাহর আলী সোহেল, বৈশাখী যুব কল্যাণ পরিষদের সভাপতি শাহেদ আহমদ শান্ত, সাংস্কৃতিক ব্যক্তি শহিদুল ইসলাম সৈয়দ, সেতু বন্ধন সামাজিক ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি কামাল আহমদ, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা সিলেটের জেলা সভাপতি আনছার আলী, সদস্য এনামুল হোসেন, বরইকান্দি ইভিনিং ক্লাবের সভাপতি ইমরানুল ইসলাম জাসিম, দক্ষিণ সুরমা বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি গিয়াস আহমদ, সিলাম ইসলামী সমাজকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন সুজন, বরইকান্দি ইয়ং ফ্লাওয়ার ক্লাবের সভাপতি দিলোয়ার হোসেন রানা, সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জাকি, তেলিরাই আনন্দ সংঘের সভাপতি গুলজার হোসেন, খিদিরপুর পূর্বশা সংঘের সভাপতি সৈয়দ আবদাল আলী, দেওয়ান শাহদত খান, মোল্লারগাঁও নতুন কলি তরুণ সংঘের সভাপতি মাজেদ আহমদ, সানর আহমদ, তাজুল ইসলাম তিতুল, বন্ধন সমাজ উন্নয়ন সংস্থা সিলেটের সভাপতি আব্দুল মালেক, মোল্লারগাঁও ব্রাদার্স ক্লাবের সভাপতির রাসেল আহমদ, গোপশহর অরুণোদয় যুবসংঘের সভাপতি সাহেল আলী, সাধারণ সম্পাদক শামীম আহমদ, জাহাঙ্গীর আলম, রুহুল আহমদ, পারভেজ আহমদ, আরিফ আহমদ, আখতার হোসেন, এনামুল কবির মোরাদ, মুন্না করিম, মান্না দাস, সুমন আহমদ, গুলজার আহমদ, ইফতেখার হোসেন সুমন, শামসুদ্দিন, কাজী আনছার আহমদ, শহিদুল ইসলাম সৈয়দ, ফারুক খান কয়েছ, আজমল হোসেন, দেওয়ান টিপু খান, দেওয়ান সামন খান, দেওয়ান সোহান খান, রতœা বেগম, শামীম খান, আলম রহমান, আলী হোসেন, গুলজার, রাসেদ, নির্জন, রাজু, মোসাদ্দেক, সাইদুল ইসলাম, দিলোয়ার হোসেন, শাহরিয়ার আহমদ, সাজ্জাদুর রহমান, ইউনুস আলী, সাহেদ খান স্বপন, হাসান মাহমুদ মাসুম, রিপন মিয়া প্রমুখ।

সিলেটের সংবাদ ডটকম: বিশ্বনাথে শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার সকাল সাড়ে ৮টায় উপজেলার লামাকাজী ইউনিয়নের উদয়পুর ও ভসিরপুর গ্রামবাসীর মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। গুরুতর আহতদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করেন লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া।

আহতরা হলেন- আলা উদ্দিন (৪৫), সুহেল মিয়া (৩০), রুহেল মিয়া (৩০), আব্দুল জলিল (৫৫), কৈতর মিয়া (২৫), ফিরোজ আলী (৩৫), সুন্দর আলী (৩০), গেদা মিয়া (২৫), গেদাবুল আলী (৪৫), কালা মিয়া (৪০), আব্দুল মতিন (২৫)। তাৎক্ষণিকভাবে বাকি আহতদের নাম জানা যায়নি। বিশ্বনাথ থানার ওসি মনিরুল ইসলাম পিপিএম বলেন, শিরনী বিতরন নিয়ে ইট পাটকেল নিক্ষেপ হয়েছে।

0 172

সিলেটের সংবাদ ডটকম: এম সি কলেজ ছাত্রলীগ নেতা আলতাফ হুসেন মুরাদ, তারেক আহমেদ, সালমান অপু, রবিউল হাসান ও সৌরভ আচার্য কে আটকের প্রতিবাদে এম সি কলেজ ছাত্রলীগ ও সিলেট সরকারি কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে।

উক্ত মিছিল ও অবরোধে নেতৃবৃন্দ বলেন, যদি এম সি কলেজ ছাত্রলীগের আটককৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দেয়া না হয় তাহলে সমগ্র সিলেটের শিক্ষা প্রতিষ্ঠানকে সাথে নিয়ে তীব্র গণআন্দোলন গড়ে তুলা হবে।

উক্ত মিছিল পরবর্তি সমাবেশে এম সি কলেজ ছাত্রলীগ নেতা দেলোয়ার হুসেনের সভাপতিত্বে ও টিটু চৌধুরীর পরিচালনায় বক্তব্য  রাখেন সিলেট জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম কামরুল ইসলাম সাবেক স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক হোসাইন আহমেদ, সাবেক সদস্য নাজমুল ইসলাম, গন-শিক্ষা বিষয়ক সম্পাদক  কনক পাল অরুপ, এম সি কলেজ ছাত্রলীগ নেতা রাসেল আহমেদ, শামীম আলী, উপস্হিত ছিলেন এম. সি কলেজ ছাত্রলীগ নেতা সায়েল আহমেদ, বাপ্পী সরকার, মাসুম আহমেদ মাহী,পাবেল হাসান, কানন, সিরাজুল, রতন, নাজাত, রুপক, আক্তার, সূর্য, ইমরান, সাইফ, কাওসার, শাহান, সুরঞ্জিত, রাহী, রাহাত, জাকা, সুহেল, জমির, জন, শাহ রনি, টিপু, সিহাব, মাহফুজ, সজিব, তাপস, সুহাগ, কাওসার, তোফায়েল, আহমেদ শাওন, সম্রাট শাওন, হাবিব, মোমেন, জুনেদ।

সরকারি কলেজ ছাত্রলীগ নেতা ফাইয়াদ আহমদ জামিল, রুহেল আহমেদ,তানিম খান,রুমেল আহমেদ, কাউসার উদ্দিন আহমেদ,নাইম আহমেদ,এস এ এমরাজ,আনাস আহমেদ, হিফজুর রহমান, সারুয়ার, কুরেশ, আলামিন, জুয়েল, নাসির, ওয়াহিদ, সাজন, শাহিন, শাহান, রাহি, মাহদি, সাব্বির প্রমুখ।

সিলেটের সংবাদ ডটকম: সিলেটে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত  তাহরীরের এক ‘সদস্য’কে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার দুপুরে আশরাফুল করিম খাঁন (২৮) নামের ওই যুবককে নগরীর বিমানবন্দর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

সে বিমানবন্দর থানাধীন খাসদবীরের বন্ধন এফ/১৭নং বাসার ফজলুল করিম খাঁনের ছেলে। র‌্যাব-৯ এর সহকারী পরিচালক জে.এম.ইমরান বলেন, আশরাফুল করিম খাঁন হিযুবত তাহরীরের সক্রিয় সদস্য।

তিনি সরকারবিরোধী লিফলেট বিলি করার উদ্দেশ্যে বিপুল পরিমাণ লিফলেটসহ নিজ বাসভবনে অবস্থান করছিলেন। তাকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

0 9

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: জয়টা প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল চতুর্থদিন শেষ বিকেলেই। যদিও শ্রীলংকার শেষ দুই ব্যাটসম্যান কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন; কিন্তু আজ সকালে সাকিব আল হাসানের সামনে সেই প্রতিরোধও ভেঙে পড়েছে।

শেষ পর্যন্ত বাংলাদেশের সামনে শততম টেস্টে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৯১ রান। লক্ষ্যটা সহজ হলেও পি সারা ওভালের শেষ দিনে স্পিন বান্ধব উইকেটে বাংলাদেশ পারবে তো ইতিহাসটা গড়তে? সংশয়বাদীদের মনে শঙ্কার কালোমেঘ কিছুটা জমেছিল বৈ কি!

কিন্তু তামিম ইকবালের দুর্দান্ত ব্যাটিংয়ের সঙ্গে সাব্বির রহমানের দৃঢ়তা এবং সাকিব-মুশফিকের মাঝারি মানের একটি জুটি, শেষ পর্যন্ত ইতিহাস সৃষ্টি করেই দিল বাংলাদেশকে। শততম টেস্টে ঐতিহাসিক জয়। শ্রীলঙ্কাকে তাদের মাটিতে ৪ উইকেটে হারিয়েই ইতিহাসটা গড়লেন মুশফিকুর রহীম অ্যান্ড কোং।

গত অক্টোবরে ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে যে ইতিহাস তৈরি করেছিল টাইগাররা, সেই ইতিহাসকে তারা টেনে নিয়ে গেলো কলম্বোয়। গল টেস্টে কিছুটা হতাশার জন্ম দিলেও কলম্বোয় নিজেদের শততম টেস্টে এসে দারুণ উজ্জীবিত বাংলাদেশ। শেষ পর্যন্ত বাংলাদেশকে ঐতিহাসিক জয়ে ফিনিশং টাচটা এঁকে দিলেন মেহেদী হাসান মিরাজ।

0 167
গত ১০ এপ্রিল ২০১৭ইং তারিখে সিলেটের সংবাদ ডটকমে ‘সিলেট নগরীতে সেনা কর্মকর্তা লাঞ্ছিত : গ্রেফতার চার ছাত্রলীগ নেতাকে রিমান্ডের আবেদন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত...

0 526
সিলেটের সংবাদ ডটকম এক্সক্লুসিভ: সিলেট জেলার সদর উপজেলার ৫ নং টুলটিকর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের পুর্ব শাপলাবগ এলাকায় জাল দলিল বানিয়ে একজনের জায়গা অন্যজনের...