মানুষের প্রতি ভালোবাসাই ছিল বঙ্গবন্ধুর রাজনীতির মূল দর্শন

0
12

প্রথম সকাল ডটকম ডেস্খ: জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মানুষের প্রতি ভালোবাসাই ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির মূল দর্শন।

মানুষকে ভালোবেসে তিনি একটি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বাঙালিদের স্বাধীনতার মন্ত্রে দীক্ষিত করেন এবং স্বাধীনতা এনে দেন।

সোমবার শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘর মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন ঘটনাপ্রবাহের ধারাবাহিক বিবরণ দিয়ে স্পিকার বলেন, আমাদের শিশুদের বঙ্গবন্ধুর জীবন দর্শন থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতের নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন, আইটির বদৌলতে বিশ্ব আজ আমাদের হাতের মুঠোয়।

প্রতিযোগিতায় টিকে থাকতে তিনি শিশুদের প্রদত্ত সুযোগ-সুবিধার সর্বোচ্চ ব্যবহার করে আইটি শিক্ষায় শিক্ষিত হওয়া এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর জীবনাদর্শনের ভিত্তিতে ভবিষ্যতের নাগরিক হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান।

জাতীয় শিশু দিবসকে শিশুদের একটি মিলনমেলা আখ্যায়িত করে স্পিকার বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর আদর্শকে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে। কারণ তার কর্মকাণ্ড বাংলার মানুষের জীবনের প্রতিটি অধ্যায়কে স্পর্শ করে। তার আত্মত্যাগ, আদর্শ, আপসহীন সংগ্রামের কথা, প্রতিবাদী মানসিকতার কথা এবং তার দর্শন নবপ্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে।

অনুষ্ঠানে তিনি প্রতিযোগী শিশুদের মধ্যে পুরস্কার এবং শিক্ষা উপকরণ বিতরণ করেন। এছাড়া বিভিন্ন কার্যক্রম প্রত্যক্ষ এবং শিশু-কিশোরদের পদচারণায় উৎসবের ব্যাপকতায় মুগ্ধ হন তিনি।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মাহমুদ-উস-সামাদ চৌধুরী এমপি, সিরাজুল ইসলাম মোল্লা এমপি, প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এম কায়কোবাদ, দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, লায়ন মুজিবুর রহমান হাওলাদার এবং কে এম শহিদুল্লাহ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here