জঙ্গি হামলার খবর পরিবেশনে সংযত থাকার পরামর্শ প্রধানমন্ত্রীর

0
118

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: গণমাধ্যমে প্রচারিত খবরে জঙ্গিরা যেন উৎসাহ না পায়, সে কারণে জঙ্গি হামলা সংক্রান্ত খবর পরিবেশনের ক্ষেত্রে সংবাদ মাধ্যমগুলোকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৭ মার্চে সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকে অনির্ধারিত আলোচনায় তিনি এই পরামর্শ দেন। বৈঠক শেষে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

প্রধানমন্ত্রী বলেন, ‘গণমাধ্যমে প্রকাশিত অনেক প্রতিবেদন এমনভাবে প্রকাশ করা হয়, যেগুলো দেখে জঙ্গিরা মনে করে যে তারা সফলভাবে তাদের অপারেশন সম্পন্ন করেছে।

তাই জঙ্গি হামলার খবর পরিবেশনে গণমাধ্যমকে আরও সংযত হতে হবে। এ ছাড়া বৈঠকে জনপ্রতিনিধের সতর্ক থাকার পরামর্শ দিয়ে শেখ হাসিনা বলেন, ‘নিজ নিজ এলাকায় জঙ্গি প্রতিরোধ কার্যক্রমে জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের সম্পৃক্ত হতে হবে। সবাইকে সম্পৃক্ত করলে জঙ্গি প্রতিরোধ করা সম্ভব হবে।

এ ছাড়া মন্ত্রীদেরও নিজ নিজ এলাকায় জঙ্গি প্রতিরোধে সক্রিয় হওয়ার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে সিলেটসহ বেশ কয়েকটি এলাকায় জঙ্গিবিরোধী অভিযানে বেশ কয়েকজন হতাহত হওয়ার প্রেক্ষাপটে জঙ্গি তৎপরতা বৃদ্ধির লক্ষণ দেখা যাচ্ছে। এর আগেও প্রধানমন্ত্রী জঙ্গি প্রতিরোধে কমিটি গঠনের নির্দেশনা দেওয়ায় তা অনেক স্থানে সক্রিয় রয়েছে।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here